Suryakumar Yadav: নতুন সূর্যোদয়ের আগে সূর্যকুমার বলছেন, ‘একাধিক ক্যাপ্টেনের থেকে…’

কয়েকদিন আগে ভারতীয় টিমের নতুন টি-২০ নেতা হয়েছেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। এ বার ভারতীয় টিমে (Team India) সূর্য ও কোচ গৌতম গম্ভীরের (Gautam Gambhir) নতুন জমানা শুরু হওয়ার পালা।

Suryakumar Yadav: নতুন সূর্যোদয়ের আগে সূর্যকুমার বলছেন, 'একাধিক ক্যাপ্টেনের থেকে...'
Suryakumar Yadav: নতুন সূর্যোদয়ের আগে সূর্যকুমার বলছেন, 'একাধিক ক্যাপ্টেনের থেকে...'Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Jul 26, 2024 | 3:05 PM

কলকাতা: নেতৃত্বের দায়িত্ব মানেই বড় ভার কাঁধে আসা। যাঁরা এই দায়িত্ব নিয়ে ঘাবড়ে যান না, তাঁরাই সফল ক্যাপ্টেন হন। কয়েকদিন আগে ভারতীয় টিমের নতুন টি-২০ নেতা হয়েছেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। এ বার ভারতীয় টিমে (Team India) সূর্য ও কোচ গৌতম গম্ভীরের (Gautam Gambhir) নতুন জমানা শুরু হওয়ার পালা। শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের টি-২০ সিরিজ শুরু হওয়ার আগে ক্যাপ্টেন সূর্যকুমার জানিয়েছেন, তিনি একাধিক ক্যাপ্টেনের কাছ থেকে বছরের পর বছর ধরে অনেক কিছু শিখেছেন। এ বার তা-ই কি কাজে লাগাবেন স্কাই?

বিসিসিআই টিভির শেয়ার করা ভিডিয়োতে সূর্যকুমার যাদবকে বলতে শোনা যায়, ‘ ক্যাপ্টেন হিসেবে না খেললেও মাঠে লিডারের দায়িত্ব আমি সব সময় উপভোগ করি। আমি সব সময় বিভিন্ন ক্যাপ্টেনদের থেকে অনেক কিছু শিখেছি। একটা দারুণ দায়িত্ব পেয়েছি। আমার খুব ভালো লাগছে।’ এর আগে স্কাই জানিয়েছিলেন, নেতৃত্বের দায়িত্ব পেয়ে তিনি আপ্লুত। তাঁর সকল অনুরাগীদের ধন্যবাদও জানিয়েছিলেন সূর্য।

ক্যাপ্টেনের দায়িত্ব পেয়েও মাটিতেই পা রেখে চলতে চান সূর্যকুমার যাদব। তিনি বলেন, ‘এই খেলা থেকে সবচেয়ে গুরুত্বপূর্ণ যে জিনিসটা আমি শিখেছি, তা হল সব সময় অহংকার-হীন থাকা। কিছু অর্জন করি আর ব্যর্থ হই, নম্র থাকা প্রয়োজন। মাঠে যদি কিছু হয়, সেটা মাঠেই ফেলে রেখে এগিয়ে যেতে হয়। এটাই তোমার জীবন নয়। এটা তোমার জীবনের একটা অংশ শুধু। তাই এমনটা নয় যে খুব ভালো কিছু করলেই উপরে থাকবে, আর না হলে মাটিতে। বিষয়টা তেমন নয়। স্পোর্টসম্যান হিসেবে এই ভাবনা আনা ঠিক নয়। এই একটা জিনিস আমি শিখেছি এবং নিজের জীবনে তা থেকে ব্যালেন্স আনার চেষ্টা করেছি। যদি তুমি ভালো মানুষ হও, তা হলে সবকিছু ভালোই হবে।’