IND vs SL: লঙ্কানদের মুখে নামার আগে মিস্ট্রি স্পিনার তৈরি করছেন গুরু গৌতম গম্ভীর

Gautam Gambhir: ভারতীয় টিমের হেড কোচ হতেই তাঁর যে দায়িত্ব কয়েক'শো গুণ বেড়েছে, তা ভালো করে জানেন গৌতম গম্ভীর। ভারতীয় ক্রিকেট প্রেমীরা তাঁকে ঘিরে অনেক প্রত্যাশা রেখেছে। এ বার কিছু আলাদা করার চেষ্টা করেছেন গম্ভীর।

IND vs SL: লঙ্কানদের মুখে নামার আগে মিস্ট্রি স্পিনার তৈরি করছেন গুরু গৌতম গম্ভীর
লঙ্কানদের মুখে নামার আগে মিস্ট্রি স্পিনার তৈরি করছেন গুরু গৌতম গম্ভীরImage Credit source: PTI
Follow Us:
| Updated on: Jul 26, 2024 | 3:30 PM

কলকাতা: দেখতে চলে এল সেই মাহেন্দ্রক্ষণ। যখন ভারতীয় ক্রিকেটে কোচ গৌতম গম্ভীর ও ক্যাপ্টেন সূর্যকুমার যাদবের পথচলা শুরু হবে। আগামিকাল পাল্লেকেলে শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের টি-২০ সিরিজ শুরু হচ্ছে। কেমন হবে প্রথম টি-২০ ম্যাচে ভারতের একাদশ, তা নিয়ে আলোচনা চলছে। গৌতম গম্ভীর (Gautam Gambhir) যে টিমের কোচ, সেখানে চমক থাকবে এমনটা প্রত্যাশিত। লঙ্কানদের মুখে নামার আগে এ বার গুরু গম্ভীর এক মিস্ট্রি স্পিনার তৈরি করার কাজ শুরু করেছেন। জানেন তিনি কে?

ভারতের কোচ হতেই তাঁর যে দায়িত্ব কয়েক’শো গুণ বেড়েছে, তা ভালো করে জানেন গৌতম গম্ভীর। ভারতীয় ক্রিকেট প্রেমীরা তাঁকে ঘিরে অনেক প্রত্যাশা রেখেছে। এ বার কিছু আলাদা করার চেষ্টা করেছেন গম্ভীর। তা হার্দিক পান্ডিয়াকে কেন্দ্র করে। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজ শুরুর আগে ভারতের তারকা অলরাউন্ডার হার্দিককে দেখা গিয়েছে লেগ স্পিন করতে। তিনি ডান-হাতি মিডিয়াম ফাস্ট বোলার। সেখানে তিনি লেগ স্পিন অনুশীলন করছেন বলে অনেকেই ভাবতে শুরু করেছেন, তা হলে হার্দিক কি লঙ্কানদের এ ভাবেই চাপে ফেলবেন? সোশ্যাল মিডিয়ায় হার্দিকের লেগ স্পিন বোলিংয়ের ছবি ভাইরাল হয়েছে।

নেটিজ়েনদের মধ্যে থেকে কেউ কেউ আবার হার্দিক পান্ডিয়ার সেই ছবিতে কমেন্ট করেছেন, ‘গৌতম গম্ভীর হয়তো এ বার টি-২০ টিম থেকে কুলদীপ যাদবকে দিয়ে দেবে? আমি কিছুই বুঝতে পারছি না।’ হতেই পারে হার্দিক নিজের বোলিংয়ে বৈচিত্র আনার জন্য লেগ স্পিন অনুশীলন করছেন। এ বার দেখার তিনি এই কৌশল ম্যাচে অবলম্বন করেন কিনা।