ICC Rankings: আইসিসি ওডিআই ব়্যাঙ্কিংয়ে ‘রাজ’ সিরাজের

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sanghamitra Chakraborty

Updated on: Jan 25, 2023 | 3:32 PM

Mohammed Siraj: ২০২৩ এর শুরুতে শ্রীলঙ্কা এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভালো বল করার পুরস্কার পেয়েছেন ভারতের তারকা বোলার মহম্মদ সিরাজ।

ICC Rankings: আইসিসি ওডিআই ব়্যাঙ্কিংয়ে 'রাজ' সিরাজের
আইসিসি ওডিআই ব়্যাঙ্কিংয়ে 'রাজ' সিরাজের
Image Credit source: Twitter

দুবাই: আইসিসি (ICC) প্রকাশিত ওডিআই ব়্যাঙ্কিংয়ে বোলারদের তালিকায় এক নম্বরে উঠে এসেছে ভারতের (India) তারকা পেসার মহম্মদ সিরাজ (Mohammed Siraj)। নতুন বছরে পর পর শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভালো পারফর্ম করার পুরস্কার পেলেন সিরাজ। এই প্রথম বার আইসিসি ওডিআই ব়্যাঙ্কিংয়ে (ICC ODI Rankings) বোলারদের তালিকায় শীর্ষ স্থানে পৌঁছলেন সিরাজ। বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

গত দু’বছর ধরে ভারতের হয়ে ওডিআই ক্রিকেটে খুব ভালো ছন্দে রয়েছেন মহম্মদ সিরাজ। নতুন বছরে শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে পর পর দু’টি সিরিজেই ভারতের অন্যতম অস্ত্র ছিলেন তারকা পেসার। দাসুন শানাকার শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩ ম্যাচে ৯ টি উইকেট নিয়েছিলেন সিরাজ। তারপর টম ল্যাথামের নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩ ম্যাচে ৫ উইকেট নিয়েছেন তিনি। এরপরই তিনি আইসিসি প্রকাশিত বোলারদের ক্রমতালিকার শীর্ষে পৌঁছে গিয়েছেন।

৭২৯ রেটিং পয়েন্ট নিয়ে মহম্মদ সিরাজ অজি তারকা জস হ্যাজেলউডকে শীর্ষস্থান থেকে সরিয়ে দিয়েছেন। উল্লেখ্য, হ্যাজেলউড ৭২৭ রেটিং পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছেন। তিন নম্বরে রয়েছেন নিউজিল্যান্ডের তারকা বোলার ট্রেন্ট বোল্ট। তাঁর অর্জিত রেটিং পয়েন্ট ৭০৮। সিরাজ ছাড়া আইসিসি ওডিআই ব়্যাঙ্কিংয়ের প্রথম দশে বোলারদের তালিকায় আর কোনও ভারতীয় নেই। ৫৯৪ রেটিং পয়েন্ট নিয়ে ২০ নম্বরে রয়েছেন কুলদীপ যাদব। দীর্ঘদিন ২২ গজ থেকে দূরে থাকা ভারতীয় তারকা জসপ্রীত বুমরা দু’ধাপ নেমে গিয়ে রয়েছেন ২৪ নম্বরে। তাঁর অর্জিত রেটিং পয়েন্ট ৫৬৯।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩-০ ব্যবধানে ওডিআই সিরিজ জেতার পর, সিরাজকে নিয়ে প্রশংসা শোনা গিয়েছে ভারত অধিনায়ক রোহিতের গলায়। তিনি বলেছেন, “ও সত্যি ভালো বল করছে। ও বোঝে দল ওর থেকে কী আশা করছে। নতুন বলে ওর পারফরম্যান্স দারুন। নতুন বলে ও ভালো সুইং করাচ্ছে, তাড়াতাড়ি উইকেট নিচ্ছে। মাঝখানের ওভারেও ভালো পারফর্ম করে চলেছে। ও যত বেশি খেলছে, তত ভালো পারফর্ম করছে।” উল্লেখ্য, আইসিসি প্রকাশিত বর্ষসেরা ওডিআই দলেও নিজের জায়গা করে নিয়েছেন মহম্মদ সিরাজ।

এই খবরটিও পড়ুন

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla