IND vs SL: স্লগ ওভারে দাপট ধোনির ‘ছেলের’, শ্রীলঙ্কাকে ২১৪ রানের টার্গেট ভারতের

India vs Sri Lanka 1st T20I: পরিসংখ্যান বলছে, স্লগ ওভারে উইকেট নেওয়ার ক্ষেত্রে ধারাবাহিক মাতিসা পাথিরানা। তাঁর ইয়র্কার সামলাতে হিমসিম অবস্থা হয় যে কোনও প্রতিপক্ষর। ভারতের বিরুদ্ধেও দুর্দান্ত বোলিং। হাফসেঞ্চুরি করা ভারত অধিনায়ক সূর্যকুমার যাদবকে ইয়র্কারেই লেগ বিফোর আউট করেন পাথিরানা। ৪ ওভারে ৪০ রান দিলেও নিয়েছেন ৪ উইকেট।

IND vs SL: স্লগ ওভারে দাপট ধোনির 'ছেলের', শ্রীলঙ্কাকে ২১৪ রানের টার্গেট ভারতের
Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Jul 27, 2024 | 9:01 PM

রিয়ান পরাগের আগে কেন রিঙ্কু সিং? ডান-বাঁ হাতি কম্বিনেশন রাখতে গিয়েই সম্ভবত এমন সিদ্ধান্ত। জিম্বাবোয়েতে সীমিত সুযোগ পেয়েছিলেন রিয়ান পরাগ। শ্রীলঙ্কার মাটিতে প্রথম ম্যাচে শিবম দুবে, ওয়াশিংটন সুন্দরকে ছাপিয়ে একাদশে জায়গা করে নিলেন রিয়ান। যদিও সুযোগ কাজে লাগাতে ব্যর্থ। শুভমন গিল ও যশস্বী জয়সওয়ালের ওপেনিং জুটি দুর্দান্ত শুরু দেয় ভারতকে। ক্যাপ্টেন সূর্যকুমার যাদব ও কিপার ব্যাটার ঋষভ পন্থও অনবদ্য ব্যাটিং করলেন। স্লগ ওভারে দাপট দেখালেন মাতিসা পাথিরানা। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে চেন্নাই সুপার কিংসের হয়ে সাফল্য পেয়ে আসছেন। ভারতের বিরুদ্ধে প্রথম ম্যাচেই দাপট ধোনির আবিষ্কারের। ভারত ২১৪ রানের টার্গেট দিলেও অস্বস্তিতে রাখল স্লগ ওভার ব্যাটিং।

পরিসংখ্যান বলছে, স্লগ ওভারে উইকেট নেওয়ার ক্ষেত্রে ধারাবাহিক মাতিসা পাথিরানা। তাঁর ইয়র্কার সামলাতে হিমসিম অবস্থা হয় যে কোনও প্রতিপক্ষর। ভারতের বিরুদ্ধেও দুর্দান্ত বোলিং। হাফসেঞ্চুরি করা ভারত অধিনায়ক সূর্যকুমার যাদবকে ইয়র্কারেই লেগ বিফোর আউট করেন পাথিরানা। ৪ ওভারে ৪০ রান দিলেও নিয়েছেন ৪ উইকেট। সূর্যকুমার যাদাব ছাড়াও তাঁর শিকার ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, রিয়ান পরাগ।

প্রথম টি-টোয়েন্টিতে এখনও অবধি ভারতের প্রাপ্তি অবশ্যই টপ অর্ডার ব্যাটিং। ওপেনিং জুটিতে উঠল ৭৪ রান। এরপর দায়িত্ব সামলান সূর্যকুমার যাদব ও ঋষভ পন্থ। গিল ও জয়সওয়াল যে বিধ্বংসী শুরুটা করেছিলেন, সেটাই এগিয়ে নিয়ে যান স্কাই ও পন্থ। স্কাই ২৬ বলে ৫৮ এবং ঋষভ পন্থ ৩৩ বলে ৪৯ রান করেন। হার্দিক পান্ডিয়া, রিয়ান পরাগ, রিঙ্কু সিংরা ক্যামিও খেলতে ব্যর্থ। তারপরও বোর্ডে ২১৩ রান তুলল ভারত। পাথিরানা ছাড়া শ্রীলঙ্কার কোনও বোলারই ইমপ্যাক্ট ফেলতে পারেননি।