IND vs ZIM: পিচ একই, শুভমনের একাদশে পেসারের পরিবর্তে ব্যাটারের অভিষেক

India tour of Zimbabwe: আগের দিনের পিচেই খেলা। তবে পিচের চরিত্র কিছুটা বদলেছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। পিচ রিপোর্টেও বলা হয়েছে, ব্যাটারদের জন্য কিছুটা হলেও সুবিধা থাকবে। ব্যাটাররা একটু ধৈর্য দেখালে বড় রান করা সম্ভব। প্রথম ম্যাচে ভারতের ব্যাটাররা সেই ধৈর্যটাই দেখাতে পারেননি। ওপেনিং কম্বিনেশন অবশ্য বদলাচ্ছে না।

IND vs ZIM: পিচ একই, শুভমনের একাদশে পেসারের পরিবর্তে ব্যাটারের অভিষেক
Image Credit source: ZIMBABWE CRICKET
Follow Us:
| Updated on: Jul 07, 2024 | 4:25 PM

প্রথম ম্যাচে রান তাড়া করে হার। জিম্বাবোয়ের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত ভারত অধিনায়ক শুভমন গিলের। একাদশেও পরিবর্তন করলেন গিল। আগের দিন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছিল তিন ক্রিকেটারের। আজও টি-টোয়েন্টিতে নতুন মুখ। শেষ মুহূর্তে স্কোয়াডে এন্ট্রি হয়েছিল বাঁ হাতি ব্যাটার সাই সুদর্শনের। দেশের জার্সিতে টি-টোয়েন্টি অভিষেক হতে চলেছে তাঁর। ব্যাটিং অর্ডার অনুযায়ী, চারে ব্যাট করবেন সুদর্শন।

বোলারের বদলি ব্যাটার। এর থেকেই পরিষ্কার, আগের দিন স্পিনারদের পারফরম্যান্স এই পরিবর্তনে বাধ্য করেছে। আরও একটা কারণ, ব্যাটিং গভীরতা বাড়ানো। একাদশে এ দিন বাঁ হাতি পেসার খলিল আহমেদের পরিবর্তে নেওয়া হয়েছে ব্যাটার সাই সুদর্শনকে। অভিষেক শর্মা এবং রিয়ান পরাগকে আগের দিন বোলিংয়ে ব্যবহার করার খুব বেশি প্রয়োজন পড়েনি। অভিষেক ২ ওভার বোলিং করলেও রিয়ানকে ব্যবহারই করা হয়নি। আজকের ম্যাচে খলিল না থাকায় রিয়ানকেও বোলিংয়ে দেখা যেতে পারে।

আগের দিনের পিচেই খেলা। তবে পিচের চরিত্র কিছুটা বদলেছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। পিচ রিপোর্টেও বলা হয়েছে, ব্যাটারদের জন্য কিছুটা হলেও সুবিধা থাকবে। ব্যাটাররা একটু ধৈর্য দেখালে বড় রান করা সম্ভব। প্রথম ম্যাচে ভারতের ব্যাটাররা সেই ধৈর্যটাই দেখাতে পারেননি। ওপেনিং কম্বিনেশন অবশ্য বদলাচ্ছে না। শুভমন গিলের সঙ্গে ওপেনিংয়ে অভিষেক শর্মাই। তিনে প্রত্য়াশা অনুযায়ী সহ অধিনায়ক ঋতুরাজ গায়কোয়াড়। এরপর বাঁ হাতি সাই সুদর্শন। পাঁচ ও ছয়ে রিয়ান পরাগ, রিঙ্কু সিং।