India vs West Indies: আমেদাবাদে দর্শকশূন্য স্টেডিয়ামে সিরিজের ৩টে একদিনের ম্যাচ

গুজরাত ক্রিকেট সংস্থার তরফ থেকে জানানো হয়, 'বর্তমান পরিস্থিতির কথা ভেবে দর্শকশূন্য স্টেডিয়ামেই হবে ভারত-ওয়েস্ট ইন্ডিজ একদিনের সিরিজ।' এই টুইটের পরই ইডেনের ম্যাচে দর্শক প্রবেশ ঘিরে আশঙ্কা তৈরি হয়। গতকালই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, খেলাধূলায় ৭৫ শতাংশ দর্শক প্রবেশে ছাড় দেওয়া হয়েছে। এই ঘোষণার পর আশার আলো দেখেন সিএবি কর্তারা। টিকিট ছাপানোর তোড়জোড়ও শুরু যায়। কিন্তু আমেদাবাদে তিনটে ম্যাচ দর্শকশূন্য স্টেডিয়ামে হওয়ায় আবার নতুন করে সংশয় তৈরি হয়েছে।

India vs West Indies: আমেদাবাদে দর্শকশূন্য স্টেডিয়ামে সিরিজের ৩টে একদিনের ম্যাচ
নরেন্দ্র মোদী স্টেডিয়াম। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Feb 01, 2022 | 3:55 PM

আমেদাবাদ: দর্শকশূন্য স্টেডিয়ামেই হবে ভারত-ওয়েস্ট ইন্ডিজ (India vs West Indies) একদিনের সিরিজ। ৬ তারিখ থেকে শুরু একদিনের সিরিজ। ৬ থেকে ১১ তিনটে একদিনের ম্যাচই হবে আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে (Narendra Modi Stadium)। গুজরাত ক্রিকেট সংস্থা জানিয়ে দিল, দর্শক ছাড়াই হবে সিরিজের ৩টে একদিনের ম্যাচ। কোভিড (Covid-19) পরিস্থিতির জন্যই এই সিদ্ধান্ত। গুজরাতে কোভিড গ্রাফ এখনও নিম্নমুখী নয়। তাই কোনও ভাবেই ম্যাচ আয়োজনে দর্শক প্রবেশের ঝুঁকি নিল না সে রাজ্যের ক্রিকেট সংস্থা। উল্লেখ্য, আমেদাবাদে ৬ তারিখই এক অনন্য নজির গড়তে চলেছে ভারতীয় ক্রিকেট দল। ১ হাজারতম একদিনের ম্যাচ খেলবে ভারত। বিশ্ব ক্রিকেটে এই মাইলস্টোন আর কোনও ক্রিকেট দলের ঝুলিতে নেই।

গুজরাত ক্রিকেট সংস্থার তরফ থেকে জানানো হয়, ‘বর্তমান পরিস্থিতির কথা ভেবে দর্শকশূন্য স্টেডিয়ামেই হবে ভারত-ওয়েস্ট ইন্ডিজ একদিনের সিরিজ।’ এই টুইটের পরই ইডেনের ম্যাচে দর্শক প্রবেশ ঘিরে আশঙ্কা তৈরি হয়। গতকালই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, খেলাধূলায় ৭৫ শতাংশ দর্শক প্রবেশে ছাড় দেওয়া হয়েছে। এই ঘোষণার পর আশার আলো দেখেন সিএবি কর্তারা। টিকিট ছাপানোর তোড়জোড়ও শুরু যায়। কিন্তু আমেদাবাদে তিনটে ম্যাচ দর্শকশূন্য স্টেডিয়ামে হওয়ায় আবার নতুন করে সংশয় তৈরি হয়েছে।

কোভিডের জন্যই তিনটে ম্যাচ এক জায়গায় হয়েছে। অন্যান্য ক্রিকেট সংস্থার যুক্তি, যদি দর্শক নিয়েই খেলা অনুষ্ঠিত হয় তাহলে কোভিডকে কি আদৌ রোখা সম্ভব? আরও একটা ভাবনা বোর্ডের মাথায় আসছে। ঝুঁকি নিয়ে ভারত-ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি সিরিজে দর্শক প্রবেশের অনুমতি দেওয়ার পর কোনও ক্রিকেটার বা সাপোর্ট স্টাফ করোনা সংক্রমিত হলে দেশের মাটিতে আইপিএল আয়োজনের পরিকল্পনাও ভেস্তে যেতে পারে। তবে আমেদাবাদের ম্যাচ দর্শকশূন্য স্টেডিয়ামে হওয়ায়, ইডেনের টি-টোয়েন্টি সিরিজ ঘিরে নতুন করে সংশয় তৈরি হল।

আরও পড়ুন: Ranji Trophy: ১৬ তারিখ থেকে শুরু হতে পারে রঞ্জি, বাংলার ম্যাচ হয়তো কটকে