India Women’s Cricket: অস্ট্রেলিয়ার বিজয়রথ থামালেন মিতালিরা

বড় লক্ষ নিয়ে খেলতে নেমে শুরুটা ভালই করেছিল ভারত। ৫৯ রানের ওপেনিংয় পার্টনারশিপের পর ব্যক্তিগত ২২ রানে প্যাভেলিয়ানে ফেরেন স্মৃতি মান্ধানা (Smriti Mandhana)। এরপর ইয়াসিকা ভাটিয়ার সঙ্গে ১০১ রানের পার্টনারশিপে জয়ের ভিত তৈরি করেন শেফালি ভর্মা।

India Women's Cricket: অস্ট্রেলিয়ার বিজয়রথ থামালেন মিতালিরা
ভারতীয় মহিলা ক্রিকেট দল। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 26, 2021 | 3:38 PM

ম্যাকায়ে: আরও একবার অস্ট্রেলিয়ার (Australia) বিজয় রথ থামাল ভারত (India)। ২০০১ সালে স্টিভ ওয়ার টেস্ট জয়ের রথ থামিয়েছিল সৌরভের ভারত। এবার অস্ট্রেলিয়া মহিলা দলের টানা ২৬টি একদিনের ম্যাচ অপরাজিত থাকার দৌঁড় থামিয়ে দিলেন মিতালি রাজরা। বলের রং ছাড়া আরও একটা পার্থক্য আছে ২০০১ ও ২০২১ এর মধ্যে। সেবার সিরিজ জিতেছিল ভারত। এবার অবশ্য আগেই সিরিজ হেরেছে মিতালির দল। রবিবারের ম্যাচটা ছিল নিয়ম রক্ষার।

শেষ একদিনের ম্যাচে (last odi match) ঘরের মাঠে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ম্যাগ ল্যানিংয়ের অস্ট্রেলিয়া। ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৬৪ রান করে অস্ট্রেলিয়া। ভারতের প্রমিলা (India women) ব্রিগেডের হয়ে তিনটি করে উইকেট নেন ঝুলন গোস্বামী ও পূজা বস্ত্রকার।

বড় লক্ষ নিয়ে খেলতে নেমে শুরুটা ভালই করেছিল ভারত। ৫৯ রানের ওপেনিং পার্টনারশিপের পর ব্যক্তিগত ২২ রানে প্যাভিলিয়নে ফেরেন স্মৃতি মান্ধানা (Smriti Mandhana)। এরপর ইয়াসিকা ভাটিয়ার সঙ্গে ১০১ রানের পার্টনারশিপে জয়ের ভিত তৈরি করেন শেফালি ভর্মা। যখন জয়টা সহজ বলে মনে হচ্ছিল তখনই ধাক্কা। পরপর মিতালি রাজ, রিচা ঘোষ ও পূজা বস্ত্রকারের উইকেট হারায় ভারত। সহজ জয়ের রাস্তা হঠাত্‍ই কঠিন হয়ে ওঠে।

তবে হাল ছাড়তে নারাজ ছিলেন দীপ্তি শর্মা (Dipti Sharma) ও স্নেহা রানে। দীপ্তির ৩১ ও স্নেহার ৩০ রান ভারতকে জয়ের দরজায় দাঁড় করিয়ে দেয়। অস্ট্রেলিয়ার বিজয় রথ থামানোর শেষ কাজটা করেন ঝুলন ও মেঘা। তিন বল বাকি থাকতে ২ উইকেটে তৃতীয় একদিনের ম্যাচে জয় ভারতের।

তিন ম্যাচের একদিনের সিরিজ শেষ হওয়ার পর এবার পিঙ্ক বল টেস্টের পালা। ৩০ সেপ্টেম্বর থেকে শুরু হবে সফরের একমাত্র টেস্ট। পিঙ্ক বল টেস্ট শেষ হওয়ার পর শুরু হবে তিন ম্যাচের টি-২০ সিরিজ।

এদিকে অস্ট্রেলিয়াতে বসেই আগামী মরসুমের বিগ ব্যাশ লিগে দল পেয়ে গেলেন দুই ভারতীয় ক্রিকেটার। সিডনি থান্ডার্সে সই করলেন স্মৃতি মান্ধানা ও দীপ্তি শর্মা।

আরও পড়ুন: SC East Bengal: পিটার চেকদের কোচিং করানো লেসলি এ বার লাল-হলুদে