SAFF Championship 2021: সাফ কাপের ভারতীয় দল ঘোষণা কোচ ইগর স্টিমাচের

দল ঘোষণার পর ভারতীয় দলের কোচ স্টিমাচ জানিয়েছে, ''উপমহাদাশের সেরা দলগুলি খেলবে। তাই এই টুর্নামেন্টের দিকে ফোকাস আমাদের। এএফসি এশিয়ান কোয়ালিফায়ারের তৃতীয় রাউন্ডের আগে আর কোনও ম্যাচ নেই আমাদের কাছে। তাই এই ৪-৫টি ম্যাচ খুবই গুরুত্ব পূর্ণ আমাদের কাছে। তাই কিছু বিষয়ে উন্নতির জন্য এই ম্যাচ গুলির দিকেই তাকিয়ে থাকতে হচ্ছে।''

SAFF Championship 2021: সাফ কাপের ভারতীয় দল ঘোষণা কোচ ইগর স্টিমাচের
সাফের জন্য ভারতীয় ফুটবল দল ঘোষণা। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 26, 2021 | 5:17 PM

নয়া দিল্লি: আসন্ন সাফ কাপের (SAFF Cup) জন্য ২৩ সদস্যের ভারতীয় দল (Indian Team) ঘোষণা করলেন ভারতীয় দলের কোচ (Indian coach) ইগর স্টিমাচ (Igor Stimac) । ১ অক্টোবর থেকে মলদ্বীপে (Maldives) শুরু হবে সাপ কাফ। ১৬ তারিখ টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ। ভারতীয় দলের ২৩ সদস্য সোমবার বেঙ্গালুরুতে রিপোর্ট করবেন। মঙ্গলবার মলদ্বীপে পৌঁছবে ভারতীয় দল। কোচ স্টিমাচ ও দলের বাকি সাপোর্ট স্টাফরা মলদ্বীপেই দলের সঙ্গে যোগ দেবেন।

ভারত ছাড়াও এবারের সাফ চ্যাম্পিয়নশিপে রয়েছে, বাংলাদেশ, শ্রীলঙ্কা, নেপাল এবং আয়োজক মলদ্বীপ। প্রথম পর্বে লিগ ফরম্যাটে একে অপরের সঙ্গে খেলবে প্রত্যেকটি দল। লিগের সেরা দুটি দল যাবে টুর্নামেন্টের ফাইনালে।

দল ঘোষণার পর ভারতীয় দলের কোচ স্টিমাচ জানিয়েছে, ”উপমহাদাশের সেরা দলগুলি খেলবে। তাই এই টুর্নামেন্টের দিকে ফোকাস আমাদের। এএফসি এশিয়ান কোয়ালিফায়ারের তৃতীয় রাউন্ডের আগে আর কোনও ম্যাচ নেই আমাদের কাছে। তাই এই ৪-৫টি ম্যাচ খুবই গুরুত্ব পূর্ণ আমাদের কাছে। তাই কিছু বিষয়ে উন্নতির জন্য এই ম্যাচ গুলির দিকেই তাকিয়ে থাকতে হচ্ছে।”

ভারত এবারের সাপ কাপে খেলা শুরু করে করবে ৪ অক্টোবর। প্রতিপক্ষ বাংলাদেশ। এর আগে সাতবার সাপ কাপ চ্যাম্পিয়ন হয়েছে ভারত। ১৯৯৩ সালে লাহোর, ১৯৯৭ সালে কাঠমান্ডু, ১৯৯৯ সালে মারগাও, ২০০৫ সালে কারাচি, ২০০৯ সালে ঢাকা, ২০১১ সালে নয়া দিল্লি, ২০১৫-১৬ থিরুভানান্থাপুরামে টুর্নামেন্ট চ্যাম্পিয় হয়েছিল ভারত।

২৩ সদস্যের ভারতীয় দল

গোলকিপার – গুরপ্রীত সিং, অমরিন্দর সিং, বিশাল কাইঠ

ডিফেন্ডার – প্রীতম কোটাল, সেরিটন ফার্নান্ডেজ, চিংলেসানা সিং, রাহুল ভেকে, শুভাশিস বোস, মন্দার রাও দেশাই

মিডফিল্ডার – উদান্তা সিং, ব্রেন্ডন ফার্নান্ডেজ, লালেনগামাবাইয়া, অনিরুদ্ধ থাপা, আব্দুল সামাদ, জিকসন সিং, গ্লেন মার্টিন্স, সুরেশ সিং, লিস্টন কোলাসো, ইয়াসির মহম্মদ।

স্ট্রাইকার – মনবীর সিং, রহিম আলি, সুনীল ছেত্রী (Sunil Chhetri), ফারুখ চৌধুরি

আরও পড়ুন: East Bengal: মহালয়াতেই লাল-হলুদ সমর্থকদের জন্য পুজোর সারপ্রাইজ গিফট!