East Bengal: মহালয়াতেই লাল-হলুদ সমর্থকদের জন্য পুজোর সারপ্রাইজ গিফট!

ঠিক যে ভাবে ইস্টবেঙ্গল ক্লাবের পত্তন এবং যে পথে তার বিস্তৃতি সেই সব ইতিহাস বিশ্বের কাছে তুলে ধরা হবে। কিন্তু কী ভাবে? কীই বা থাকছে তাতে? সেটাই তো চমক। কোটি কোটি লাল-হলুদ সমর্থকদের কাছে তা পুজোর সারপ্রাইজ গিফ্ট। টার্গেট মহালয়া।

East Bengal: মহালয়াতেই লাল-হলুদ সমর্থকদের জন্য পুজোর সারপ্রাইজ গিফট!
ইস্টবেঙ্গল সমর্থকদের জন্য সুখবর। ছবি: টুইটার

কৌস্তভ গঙ্গোপাধ্যায়

 

গত বছর গোয়ার হিল্টন রিসর্টে (Hilton Resort) যেখানে রাজু-অঙ্কিতরা ছিলেন, সেখানে তুলে ধরা হয়েছিল টুকরো টুকরো ইতিহাস। ইস্টবেঙ্গলের (East Bengal) প্রাক্তন ফুটবলারদের ছবি ফ্রেমবন্দি করে রাখা হয়েছিল দেওয়ালে। যাতে অতীতকে দেখে অনুপ্রাণিত হতে পারেন বর্তমানরা। এ বছরও আইএসএল শুরুর আগে এক অভিনব উদ্যোগ নিচ্ছে বিনিয়োগকারী সংস্থা। এমন উদ্যোগ যা তাক লাগিয়ে দিতে পারে। লাল-হলুদ সমর্থকদের কাছে যা গর্বের হয়ে উঠতে পারে।

ইস্টবেঙ্গলের ১০০ বছরের গৌরবগাঁথা ইতিহাস তুলে ধরার ভাবনা বিনিয়োগকারী সংস্থার। শতাব্দীপ্রাচীন ক্লাবে খেলে যাওয়া ফুটবলারদের ইতিহাসের পাশাপাশি কর্মকর্তাদের কাহিনিও তুলে ধরা হবে। ঠিক যে ভাবে ইস্টবেঙ্গল ক্লাবের পত্তন এবং যে পথে তার বিস্তৃতি সেই সব ইতিহাস বিশ্বের কাছে তুলে ধরা হবে। কিন্তু কী ভাবে? কীই বা থাকছে তাতে? সেটাই তো চমক। কোটি কোটি লাল-হলুদ সমর্থকদের কাছে তা পুজোর সারপ্রাইজ গিফট। টার্গেট মহালয়া। সূত্রের খবর, মহালয়ার দিনই এই ভাবনার আত্মপ্রকাশ করবে বিনিয়োগকারী সংস্থা। তার আগেও হতে পারে। তবে বিনিয়োগকারী সংস্থার কর্তারা চাইছেন মহালয়ার মতো পুণ্য তিথিতেই শতবর্ষের ইতিহাস উপস্থাপন করতে।

হেভিওয়েট বিদেশি ক্লাবের সঙ্গে একটা প্রদর্শনী ম্যাচের ভাবনা ছিল বিনিয়োগকারী সংস্থার। সেটা হয়ে ওঠেনি। তাই সমর্থকদের জন্য পুজোর ঠিক মুখেই এই অভিনব ভাবনা।

এ দিকে আইএসএলের (ISL) জন্য দল নির্বাচন থেকে হোটেল বুকিং, টিকিট বুকিং সবই শেষ। অধিকাংশ বিদেশিরাও হাতে ভিসা পেয়ে গিয়েছেন। সূত্রের খবর, অক্টোবরের প্রথম দিকেই গোয়ার হোটেলে সব ফুটবলার থেকে কোচিং স্টাফরা একে একে এসে যাবেন। সেখানে গিয়ে এক সপ্তাহের কোয়ারান্টিন। গোয়াতে বেশ কয়েকটা প্রস্তুতি ম্যাচও খেলবেন মানোলো দিয়াজের ছেলেরা। ঘুরিয়ে ফিরিয়ে প্রত্যেককে সেখানে দেখে নেওয়া হবে। অক্টোবরের তৃতীয় বা শেষ সপ্তাহে জামশেদপুর এফসি (Jamshedpur FC), হায়দরাবাদ এফসি (Hyderabad FC), নর্থ ইস্ট ইউনাইটেডের (NEUFC) সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলতে পারে এসসি ইস্টবেঙ্গল। নভেম্বর আইএসএল শুরুর আগে বেঙ্গালুরু এফসি (BFC), মুম্বই সিটি এফসির (Mumbai City FC), এফসি গোয়ার (FC Goa) সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলার ভাবনা লাল-হলুদের। ২১ নভেম্বর তিলক ময়দানে জামশেদপুর এফসির বিরুদ্ধে ম্যাচ দিয়ে আইএসএল অভিযান শুরু করবে এসসি ইস্টবেঙ্গল।

 

আরও পড়ুন: SC East Bengal: পিটার চেকদের কোচিং করানো লেসলি এ বার লাল-হলুদে

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla