IND vs PAK: ‘যারা বিশ্বকাপ খেলতে ভারতে আসতে চায়, আসবে’, পাকিস্তানকে উড়িয়ে দিলেন অনুরাগ

পাকিস্তান বিশ্বকাপ খেলতে ভারতে আসবে কিনা, তা ভেবে দেখবে। সেই সঙ্গে এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে কড়া চিঠি পাঠিয়ে অবিলম্বে পুরো ব্যাপারটার নিষ্পত্তি চেয়েছে রামিজ রাজার পিসিবি। না হলে তারা এসিসি ছাড়ার হুমকিও দিয়ে রেখেছ।

IND vs PAK: 'যারা বিশ্বকাপ খেলতে ভারতে আসতে চায়, আসবে', পাকিস্তানকে উড়িয়ে দিলেন অনুরাগ
'যারা বিশ্বকাপ খেলতে ভারতে আসতে চায়, আসবে', পাকিস্তানকে উড়িয়ে দিলেন অনুরাগ
Follow Us:
| Edited By: | Updated on: Oct 20, 2022 | 1:48 PM

নয়াদিল্লি: ভারত-পাকিস্তান (India vs Pakistan) ক্রিকেট তর্জায় এ বার রাজনীতির রংও লেগে গেল। আগামী বছর এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। প্রায় এক বছর সময় থাকলেও ওয়াঘার ওপারে ভারত এশিয়া কাপ (Asia Cup) খেলতে যাবে না, তা স্পষ্ট করে জানিয়ে দিয়েছে বিসিসিআই। পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছে যা বড় ধাক্কা। আর্থিক ভাবে ঘুরে দাঁড়ানোর জন্য পিসিবি ভারতের সঙ্গে আবার ক্রিকেট সিরিজ চাইছে। দুই দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে যা একেবারেই সম্ভব নয়। অন্তত ভারত যে পাকিস্তানের সঙ্গে কোনও সিরিজ খেলবে না, তা কেন্দ্রীয় সরকারের তরফে এক প্রকার সিদ্ধান্ত নেওয়া হয়েই গিয়েছে। এই জটিল আবর্তেই এশিয়া কাপ খেলার ব্যাপারে ‘না’ বলে দিয়েছে ভারত। কিন্তু তা নিয়ে পাকিস্তান ব্যাপক চটেছে। আগামী বছর ভারত ওয়ান ডে বিশ্বকাপ আয়োজন করবে। পাকিস্তান বিশ্বকাপ খেলতে ভারতে আসবে কিনা, তা ভেবে দেখবে। সেই সঙ্গে এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে কড়া চিঠি পাঠিয়ে অবিলম্বে পুরো ব্যাপারটার নিষ্পত্তি চেয়েছে রামিজ রাজার পিসিবি। না হলে তারা এসিসি ছাড়ার হুমকিও দিয়ে রেখেছ।

পরিস্থিতি যখন এই রকম, তখন আবার ভারত-পাক ক্রিকেট ইস্যুতে ঢুকে পড়েছেন অনুরাগ ঠাকুর। কী বললেন তিনি, তুলে ধরল TV9Bangla। তিনি বলেছেন, বিশ্বের সেরা টিমগুলো বিশ্বকাপ খেলার জন্য ভারতে নিশ্চিত ভাবেই আসবে। শুধু তাই নয়, কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রীর স্পষ্ট যুক্তি হল, অন্য দেশ পাক সফরে যেতেই পারে। কিন্তু পাকিস্তানে যাওয়ার ক্ষেত্রে অন্য যুক্তি কাজ করবে ভারতের। অনুরাগের এই মন্তব্যের পর পরিস্থিতি আরও জটিল হয়েছে, তা নিয়ে কোনও সন্দেহ নেই। এবং বোর্ড সচিব জয় শাহর পাকিস্তানে খেলতে যাওয়ার ব্যাপারে বিসিসিআইয়ের না বলে দেওয়াকেই কার্যত ঘুরিয়ে সমর্থন করেছেন।

পাকিস্তানের হুমকি চিঠিকে উড়িয়ে দিয়ে অনুরাগ বলে দিয়েছেন, ‘এটা বিসিসিআইয়ের ব্যাপার। বোর্ড এই নিয়ে তাদের মতামত জানাবে। আগামী বছর ভারতে বিশ্বকাপ হবে। বিশ্বের সমস্ত সেরা টিম এই টুর্নামেন্টে খেলতে আসবে, এ নিয়ে কোনও সন্দেহ নেই। এই মুহূর্তে খেলাধুলোর দিক থেকে ভারত এতটাই শক্তিশালী যে, ভারতকে এড়িয়ে যাওয়া সম্ভব নয়। বিশেষ করে ক্রিকেটে ভারতের অবদান ভোলার নয়। আগামী বছর ক্রিকেট বিশ্বকাপ ভারত দারুণ ভাবে আয়োজন করবে। ঐতিহাসিক একটা টুর্নামেন্ট হতে চলেছে।’

পাকিস্তান যাই বলুক না কেন, তাদের কথা যে ভারত শুনবে না, তাও পরিষ্কার বলে দিয়েছেন ক্রীড়ামন্ত্রী। তাঁর কথায়, ‘পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখে তবেই স্বরাষ্ট্র মন্ত্রক সিদ্ধান্ত নেবে। আর সেটা যে শুধু ক্রিকেটীয় দৃষ্টিভঙ্গি থেকে দেখা হবে, তা একেবারেই নয়। ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার মতো টিমগুলো পাকিস্তান সফরে যেতে পারে। তাদের সঙ্গে কি ভারতের তুলনা হতে পারে? একেবারেই নয়। ভারত এই মুহূর্তে এমন জায়গায় দাঁড়িয়ে, যেখানে অন্য কারওর কথা শোনা হবে না। বিশ্বকাপ খেলার জন্য সব দেশকেই আমরা আমন্ত্রণ জানাব। যারা খেলতে আসতে চায়, আসবে।’