KKR vs DC IPL 2024 Match Prediction: বাংলা যতই গরম হোক, ইডেনে রানের ‘আজ’বৈশাখী!

Kolkata Knight Riders vs Delhi capitals Preview: ব্যাটিংয়ে বিধ্বংসী ফর্মে ঋষভ পন্থ, অক্ষর প্যাটেল এবং ত্রিস্তান স্টাবসও। তেমনই দিল্লির বোলিং বৈচিত্র তাদের ইতিবাচক দিক। বিদেশি বোলাররা ভালো পারফর্ম করতে পারছেন না ঠিকই, দিল্লিকে ভরসা দিচ্ছেন বাংলার মুকেশ কুমার। দুর্দান্ত ফর্মে চায়নাম্যান কুলদীপ যাদব। ভুললে চলবে না খলিল আহমেদ এবং তরুণ পেসার রশিক সালামের কথাও।

KKR vs DC IPL 2024 Match Prediction: বাংলা যতই গরম হোক, ইডেনে রানের 'আজ'বৈশাখী!
Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Apr 29, 2024 | 10:00 AM

একদিকে প্রচন্ড দাবদাহ, অন্য দিকে ভোটের উত্তাপ। বাংলার গরমের পারদ চড়ছেই। কালবৈশাখীর অপেক্ষাও বাড়ছে। সেটা কবে আসবে, বলা কঠিন। ইডেনে ‘আজ’বৈশাখী নামতে চলেছে রানের, এটুকু বলা যায়। ক্রিকেট প্রেমীদের হ্যাংওভার এখনও কাটেনি। পঞ্জাব ম্যাচের সেই পরিস্থিতি আদৌ ভোলা সম্ভব! টি-টোয়েন্টি ক্রিকেটে অতীতে যা কোনওদিন ঘটেনি, সেটাই হয়েছে ইডেনে গত ম্যাচে। কেকেআরের দেওয়া ২৬২ রান তাড়া করে জিতেছে পঞ্জাব! তাও ৮ বল বাকি থাকতেই!

ইডেনে গার্ডেন্স এবং ২০০ প্লাস স্কোর এ মরসুমে খুবই সহজ। গত ম্যাচে ২৬১ রানের পুঁজি নিয়েও জিততে না পারা কেকেআরের কাছে প্রবল অস্বস্তির। ‘চোটের’ কারণে গত ম্যাচে মিচেল স্টার্ককে পায়নি নাইট রাইডার্স। তিনি থাকলে কি পার্থক্য হতে পারতো! হয়তো, হয়তো না। যাই হোক, এটুকু বলা যায় আজকের ম্যাচে পুরনো ফর্মুলাতেই ফিরছে কেকেআর। সেই অঙ্কে ফিরছেন মিচেল স্টার্কও।

ইডেনে আজ মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স ও দিল্লি ক্যাপিটালস। প্রথম লেগে অ্যাওয়ে ম্যাচে (বিশাখাপত্তনম) দিল্লির বিরুদ্ধে বড় জয় ছিনিয়ে নিয়েছিল কলকাতা। যদিও সে সময় সেই অর্থে ছন্দে ছিল না দিল্লি ক্যাপিটালস। গত কয়েক ম্যাচে অবিশ্বাস্য পারফর্ম করছেন ঋষভ পন্থরা। তাঁদের ব্যাটিং লাইন আপ বিধ্বংসী। জ্যাক ফ্রেজার ম্যাকগুরুক প্রতি ম্যাচেই ঝড় তুলছেন। গত ম্যাচে তাঁর সঙ্গে ওপেন করানো হয় আর এক তরুণ বাংলার কিপার ব্যাটার অভিষেক পোড়েলকে। দু-জনেই ঝড় তুলেছিলেন।

ব্যাটিংয়ে বিধ্বংসী ফর্মে ঋষভ পন্থ, অক্ষর প্যাটেল এবং ত্রিস্তান স্টাবসও। তেমনই দিল্লির বোলিং বৈচিত্র তাদের ইতিবাচক দিক। বিদেশি বোলাররা ভালো পারফর্ম করতে পারছেন না ঠিকই, দিল্লিকে ভরসা দিচ্ছেন বাংলার মুকেশ কুমার। দুর্দান্ত ফর্মে চায়নাম্যান কুলদীপ যাদব। ভুললে চলবে না খলিল আহমেদ এবং তরুণ পেসার রশিক সালামের কথাও।

কোনও অংশে পিছিয়ে নেই কেকেআর ব্যাটিংও। সুনীল নারিন ও ফিল সল্টের বিধ্বংসী ওপেনিং জুটি প্রতি ম্যাচেই ভরসা দিচ্ছেন। এরপর শ্রেয়স, ভেঙ্কটেশ, রাসেল, রিঙ্কু, রমনদীপরা রয়েছেন। কেকেআরের দুর্বল জায়গা বোলিংই। ধারাবাহিক বলতে সুনীল নারিন ও হর্ষিত রানা। এর জন্য ব্যাটিং পিচকেও কারণ ধরা যায়। ইডেনের পিচ, বাউন্ডারি সাইজ, দ্রুতগতির আউট ফিল্ড, রানের বন্যা বইবে বলাই যায়।

মাঠের বাইরেও দ্বৈরথ রয়েছে। কেকেআর মেন্টর গৌতম গম্ভীর। অন্য দিকে, দিল্লি ক্যাপিটালসের ডাগআউটে বাংলার মহারাজ। গ্যালারিতে তাঁর জন্য সমর্থন থাকবে। ভিভিআইপি স্ট্যান্ডে থাকবেন শাহরুখ খানও। ইডেনে ম্যাচ এক, আকর্ষণ অনেক।