IPL Auction: বিদেশ নয়, ২৩ ডিসেম্বর দেশের মাঠেই আইপিএলের মিনি নিলাম!

IPL: ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে, সব দিক থেকে খতিয়ে দেখে কোচিকেই নিলামের ভেনু হিসেবে বাছা হয়েছে। অবশ্য ছেলেদের আইপিএলের মিনি নিলামের পাশাপাশি বিসিসিআই এখন মেয়েদের প্রথম আইপিএল আয়োজন করার ব্যাপারেও অনেকটা এগিয়ে গিয়েছে।

IPL Auction: বিদেশ নয়, ২৩ ডিসেম্বর দেশের মাঠেই আইপিএলের মিনি নিলাম!
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Nov 09, 2022 | 8:56 PM

নয়াদিল্লি: শোনা যাচ্ছিল, আগামী মরসুমের আইপিএলের (IPL 2023) নিলাম নাকি চলে যেতে পারে দেশের বাইরে। তুরস্কের শহর ইস্তানবুলে হতে পারে মিনি নিলাম (Auction)। বেঙ্গালুরু, নয়াদিল্লি, মুম্বই কিংবা হায়দরাবাদেও হওয়ার কথা শোনা গিয়েছিল। সে সব সম্ভাবনা উড়িয়ে দিয়ে দেশেই হবে ২০২৩ সালের আইপিএলের নিলাম। ২৩ ডিসেম্বর কোচিতে হতে চলেছে নিলাম, জানিয়ে দিল বিসিসিআই (BCCI)

গত মরসুম থেকেই ১০টা টিম নিয়ে শুরু হয়েছে আইপিএল। আত্মপ্রকাশেই আইপিএল জিতে রীতিমতো হইচই ফেলে দিয়েছিল হার্দিক পান্ডিয়ার গুজরাত টাইটান্স। সব টিমই দুরন্ত পারফর্ম করেছিল। আগামী বছরের আইপিএল আরও প্রতিযোগিতামূলক হতে চলেছে। চার-ছক্কার হইচই দেখার জন্য মুখিয়ে থাকবে আইপিএলের দুনিয়া। আর তার জন্যই ঘর খানিকটা করে হলেও গুছিয়ে নিতে চাইছে টিমগুলো। মূল টিম ধরে রাখা হবে। প্রয়োজনীয় ক্রিকেটার তোলার জন্য নিলামে নামবে টিমগুলো। আর তার জন্য কোনও নতুন ক্রিকেটারদের নেওয়া হবে, তার তালিকা ইতিমধ্যে তৈরি করে ফেলেছে টিমগুলো।

কোন কোন ক্রিকেটারকে আগামী বছরের জন্য ধরে রাখবে ফ্র্যাঞ্চাইজিগুলো, তার সময়সীমা এর মধ্যে বেঁধে দেওয়া হয়েছে। ১৫ নভেম্বরের মধ্যে তালিকা জমা করতে হবে। তার পরই মিনি নিলামের জন্য প্রস্তুতি নেওয়া শুরু করে দেবে ১০টা টিম। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে, সব দিক থেকে খতিয়ে দেখে কোচিকেই নিলামের ভেনু হিসেবে বাছা হয়েছে। অবশ্য ছেলেদের আইপিএলের মিনি নিলামের পাশাপাশি বিসিসিআই এখন মেয়েদের প্রথম আইপিএল আয়োজন করার ব্যাপারেও অনেকটা এগিয়ে গিয়েছে। পাঁচ দলের আইপিএল হবে। হরমনপ্রীত কৌর, স্মৃতি মন্ধানার মতো ভারতের তারকা মহিলা ক্রিকেটাররা খেলবেন তো বটেই, মিতালি রাজের মতো সদ্য প্রাক্তনও অবসর ভেঙে ফিরতে পারেন। ফলে, প্রথম মরসুম থেকেই মেয়েদের আইপিএল যাতে জনপ্রিয়তার আকাশে উঠে যায়, তার জন্য দুরন্ত পরিকল্পনা সাজাতে চলেছে বোর্ড।