IPL 2022 Points Table: পয়েন্ট টেবলের মগডালে উঠে প্লে-অফ পাকা করল হার্দিকের গুজরাত

IPL 2022 Points Table: পয়েন্ট টেবলের মগডালে উঠে প্লে-অফ পাকা করল হার্দিকের গুজরাত
IPL 2022 Points Table: পয়েন্ট টেবলের মগডালে উঠে প্লে-অফ পাকা করল হার্দিকের গুজরাত
Image Credit source: IPL Website

আজ, বুধবার আইপিএল-১৫-তে রয়েছে রাজস্থান বনাম দিল্লি ম্যাচ। সেই আগে জেনে নেওয়া যাক এখনও পর্যন্ত হওয়া ৫৭টি ম্যাচের নিরিখে পয়েন্ট টেবলের শীর্ষে রয়েছে কোন দল...

TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

May 11, 2022 | 9:00 AM

কলকাতা: আজ, বুধবার আইপিএল-১৫-র (IPL 2022) ৫৮তম ম্যাচে ডিওয়াই পাতিল স্টেডিয়ামে মুখোমুখি হবে সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস (Rajasthan Royals) ও ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। আজ যে দুই দলের লড়াই তাদের কাছে সুযোগ রয়েছে প্লে অফে পা বাড়ানোর। তবে, মঙ্গলবারই এ বারের আইপিএলের প্রথম দল হিসেবে প্লে অফে পৌঁছে গিয়েছে হার্দিক পান্ডিয়ার গুজরাত টাইটান্স। লোকেশের লখনউ সুপার জায়ান্টসকে ৬২ রানের বড় ব্যবধানে হারান শুভমন গিলরা। এবং ফের টাইটান্সরা পৌঁছে যায় লিগ টেবলের শীর্ষে। আইপিএল চলাকালীন ক্রিকেটপ্রেমীরা বিশেষ নজর রাখে পয়েন্ট টেবলের (Points Table) দিকে। লিগ টেবলের প্রথম চারটি দল টুর্নামেন্টের প্লে অফে খেলার সুযোগ পায়। তার পর সেখান থেকে কোয়ালিফায়ার পর্ব ও এলিমিনেটর পর্ব হয়। সব থেকে শেষে হয় ফাইনাল। প্রত্যেক ম্যাচে বিজয়ী দল পায় ২ পয়েন্ট। আর কোনও ফলাফল না হলে ১ পয়েন্ট। ম্যাচ টাই হলে সেক্ষেত্রে ‘সুপার ওভার’ হয়।

আজ, বুধবার আইপিএল-১৫-তে রয়েছে রাজস্থান বনাম দিল্লি ম্যাচ। সেই আগে জেনে নেওয়া যাক এখনও পর্যন্ত হওয়া ৫৭টি ম্যাচের নিরিখে পয়েন্ট টেবলের শীর্ষে রয়েছে কোন দল…

১. এ বারের আইপিএলে এখনও পর্যন্ত হওয়া ৫৭টি ম্যাচের পর প্লে অফে পৌঁছে যাওয়া প্রথম দল হল হার্দিক পান্ডিয়ার গুজরাত টাইটান্স। মঙ্গলবার গুজরাত লখনউকে হারিয়ে ফের লিগ টেবলের শীর্ষে উঠে এসেছে। গুজরাতের নেট রান রেট +০.৩৭৬। গুজরাত এখনও অবধি ১২টি ম্যাচে খেলেছে। তার ৯টিতে জয় ও ৩টিতে হার জুটেছে টাইটান্সদের ভাগ্যে। মোট ১৮ পয়েন্ট পেয়েছেন হার্দিকরা।

২. এই মুহূর্তে লিগ টেবলের দুই নম্বরে রয়েছে লোকেশ রাহুলের লখনউ সুপার জায়ান্টস। লখনউয়ের নেট রান রেট +০.৩৮৫। এখনও অবধি লখনউ ১২টি ম্যাচে খেলেছে। তাতে ৮টিতে জিতেছেন ক্রুণালরা। এবং ৪টি ম্যাচে হেরেছে লখনউ। ফলে ডি’ককদের ঝুলিতে এখন ১৬ পয়েন্ট রয়েছে।

৩. আজ দিল্লির বিরুদ্ধে নামবে পিঙ্ক আর্মি। তার আগে লিগ টেবলের তিন নম্বরে রয়েছে সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস। এ বারের আইপিএলে রাজস্থান এখনও অবধি ১১টি ম্যাচে খেলে ৭টিতে জিতেছে, ৪টিতে হেরেছে। রাজস্থানের নেট রান রেট +০.৩২৬। পিঙ্ক আর্মির মোট অর্জিত পয়েন্ট ১৪।

৪. পয়েন্ট টেবলের চার নম্বরে রয়েছে ফাফ দু’প্লেসির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আরসিবির নেট রান রেট -০.১১৫। এখনও অবধি আইপিএলের ১২টি ম্যাচে খেলেছে আরিসিবি। তাতে ৭টি ম্যাচে জয় ও ৫টি ম্যাচে হার জুটেছে বিরাটদের কপালে। ব্যাঙ্গালোরের মোট পয়েন্ট ১৪।

৫. আজ রাজস্থানের বিরুদ্ধে রাজধানীর দলের ডু অর ডাই ম্যাচ। তার আগে লিগ টেবলের পাঁচ নম্বরে রয়েছে ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস। দিল্লির নেট রান রেট +০.১৫০। দিল্লি এখনও অবধি ১১টি ম্যাচে খেলেছে, তার ৫টিতে জিতেছে। এবং ৬টিতে হেরেছে। দিল্লির মোট পয়েন্ট ১০।

৬. লিগ টেবলের ৬ নম্বরে রয়েছে কেন উইলিয়ামসনের সানরাইজার্স হায়দরাবাদ। তবে আজ দিল্লির বিরুদ্ধে ম্যাচ রয়েছে অরেঞ্জ আর্মির। এখনও অবধি এ বারের আইপিএলে ১১টি ম্যাচে খেলে ৫টিতে জয় ও ৬টিতে হার জুটেছে অরেঞ্জ আর্মির কপালে। ১০ ম্যাচে তাদের পয়েন্ট ১০। হায়দরাবাদের নেট রান রেট -০.০৩১।

৭. আপাতত পয়েন্ট টেবলের সাত নম্বরে রয়েছে শ্রেয়স আইয়ারের কলকাতা নাইট রাইডার্স। এখনও পর্যন্ত ১২টি ম্যাচের ৫টিতে জয় ও ৭টি হার জুটেছে নাইটদের কপালে। ফলে ১০ পয়েন্ট রয়েছে কিং খানের দলের। এবং কেকেআরের নেট রান রেট -০.০৫৭।

৮. লিগ টেবলের আট নম্বরে রয়েছে মায়াঙ্ক আগরওয়ালের পঞ্জাব কিংস। এখনও পর্যন্ত ১১টি ম্যাচে খেলে ৫টিতে জিতেছেন ও ৬টিতে হেরেছেন ধাওয়ানরা। প্রীতির পঞ্জাবের নেট রান রেট -০.২৩১। পঞ্জাবের পয়েন্ট ১০।

৯. পয়েন্ট টেবলের ৯ নম্বরে রয়েছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। সিএসকের নেট রান রেট +০.০২৮। এখনও অবধি ১১টি ম্যাচে খেলে মাত্র ৪টিতে জিতেছে সিএসকে। ও ৭টিতে হেরেছে। চেন্নাইয়ের অর্জিত পয়েন্ট ৮।

১০. লিগ টেবলের ১০ নম্বরে রয়েছে রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স। মুম্বইয়ের নেট রান রেট -০.৮৯৪। এখনও পর্যন্ত এ বারের আইপিএলে ১১টি ম্যাচে খেলেছেন রোহিতরা। তার মধ্যে ৯টি ম্যাচে হেরেছে ৫ বারের আইপিএল চ্যাম্পিয়নরা। এবং জিতেছে ২টি ম্যাচে। মুম্বইয়ের অর্জিত পয়েন্ট ৪।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA