IPL 2022 Purple Cap: হাসারঙ্গাকে সরিয়ে ফের পার্পল ক্যাপের মালিক হলেন চাহাল

এক নজরে দেখে নিন আইপিএল-২০২২ এর ৬৩টি ম্যাচের পর কোন প্লেয়াররা চলতি আইপিএলে এই পার্পল ক্যাপের লড়াইয়ে এগিয়ে রয়েছেন...

IPL 2022 Purple Cap: হাসারঙ্গাকে সরিয়ে ফের পার্পল ক্যাপের মালিক হলেন চাহাল
IPL 2022 Purple Cap: হাসারঙ্গাকে সরিয়ে ফের পার্পল ক্যাপের মালিক হলেন চাহালImage Credit source: IPL Website
Follow Us:
| Edited By: | Updated on: May 16, 2022 | 9:24 AM

কলকাতা: আইপিএল ২০২২ (IPL 2022) এর চলতি মরসুমে এখনও অবধি ৬৩টি ম্যাচ হয়েছে। আজ সোমবার, ডিওয়াই পাতিল স্টেডিয়ামে মরণ-বাঁচন ম্যাচে নামবে মায়াঙ্কের পঞ্জাব কিংস (PBKS) এবং ঋষভের দিল্লি ক্যাপিটালস (DC)। দীর্ঘদিন যুজি ছিলেন পার্পল ক্যাপের মালিক। তবে অবশেষে সেই ক্যাপ হাতছাড়া হয় তাঁর। আরসিবির ভানিন্দু হাসারঙ্গা তাতে ভাগ বসান। তবে রবিরাতে লখনউ সুপার জায়ান্টসের দীপক হুডার গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়ে ফের পার্পল ক্যাপ হাতে ফিরে পেয়েছেন রাজস্থান রয়্য়ালসের যুজবেন্দ্র চাহাল। আইপিএলের প্রত্যেক মরসুমেই সব থেকে বেশি উইকেট নেওয়া বোলার পেয়ে থাকেন পার্পল ক্যাপ (Purple Cap)। চলতি আইপিএলেও হাড্ডাহাড্ডি লড়াই চলছে বোলারদের মধ্যে।

এক নজরে দেখে নিন আইপিএল-২০২২ এর ৬৩টি ম্যাচের পর কোন প্লেয়াররা চলতি আইপিএলে এই পার্পল ক্যাপের লড়াইয়ে এগিয়ে রয়েছেন…

১) চলতি আইপিএলে এখনও পর্যন্ত হওয়া ৬৩টি ম্যাচের নিরিখে বর্তমানে পার্পল ক্যাপের দৌড়ে ফের শীর্ষ স্থানে উঠে এসেছেন রাজস্থান রয়্যালসের যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal)। এখনও অবধি চলতি আইপিএল-এর ১৩টি ম্যাচে খেলে মোট ৫২ ওভার বল করে ৪০৪ রান দিয়ে ২৪টি উইকেট নিয়েছেন চাহাল।

২) বেগুনি টুপি দখলের লড়াইয়ে আপাতত দ্বিতীয় স্থানে নেমে গিয়েছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ভানিন্দু হাসারঙ্গা (Wanindu Hasaranga)। এখনও অবধি এ বারের আইপিএলের ১৩টি ম্যাচে খেলে ২৩টি উইকেট নিয়েছেন শ্রীলঙ্কার হাসারঙ্গা। এবং ৪৫ ওভার বল করে ৩৩৭ রান খরচ করেছেন আরসিবির হাসারঙ্গা।

৩) পার্পল ক্যাপের দৌড়ে তিন নম্বরে রয়েছেন পঞ্জাব কিংসের কাগিসো রাবাডা (Kagiso Rabada)। চলতি আইপিএলের ১১টি ম্যাচে খেলে ৪১ ওভার বল করে মোট ৩৪৪ রান দিয়েছেন প্রোটিয়া তারকা। বিনিময়ে তিনি নিয়েছেন ২১টি উইকেট।

৪) পার্পল ক্যাপের দৌড়ে প্রথম ৪-এ উঠে এসেছেন গুজরাত টাইটান্সের মহম্মদ সামি (Mohammed Shami)। তিনি এখনও অবধি এ বারের আইপিএলের ১৩টি ম্যাচে খেলে ১৮টি উইকেট নিয়েছেন। মোট ৫১ ওভার বল করে দিয়েছেন ৩৮৯ রান।

৫) বেগুনি টুপির দৌড়ে ৫ নম্বরে নেমে গিয়েছেন গত বারের বেগুনি টুপির মালিক আরসিবির হর্ষল প্যাটেল (Harshal Patel)। এ বারের আইপিএলের ১২টি ম্যাচে খেলে হর্ষল নিয়েছেন ১৮টি উইকেট। ৪৫.২ ওভার বল করে তিনি খরচ করেছেন ৩৫০ রান।