Asia Cup 2022: কোমরের চোটে ছিটকে গেলেন এই তারকা ক্রিকেটার! তীব্র চাপে রোহিতের ভারত

এশিয়া কাপে (Asia Cup 2022) নামার আগেই বিরাট ধাক্কা ভারতের। কোমরের চোটে খেলতে পারবেন না এই সিনিয়র ক্রিকেটার। টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup) কথা মাথায় রেখে এ বারের এশিয়া কাপ কুড়ি-বিশের ফর্ম্যাটেই হবে।

Asia Cup 2022: কোমরের চোটে ছিটকে গেলেন এই তারকা ক্রিকেটার! তীব্র চাপে রোহিতের ভারত
কোমরের চোটে ছিটকে গেলেন এই তারকা ক্রিকেটার! তীব্র চাপে রোহিতের ভারতImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Aug 08, 2022 | 9:10 PM

নয়াদিল্লি: এশিয়া কাপে (Asia Cup 2022) নামার আগেই বিরাট ধাক্কা ভারতের। কোমরের চোটে খেলতে পারবেন না এই সিনিয়র ক্রিকেটার। টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup) কথা মাথায় রেখে এ বারের এশিয়া কাপ কুড়ি-বিশের ফর্ম্যাটেই হবে। এই ফর্ম্যাটে ভারতের সবচেয়ে বড় প্রতিপক্ষ পাকিস্তান। বাবর আজমের টিমের বিরুদ্ধে ২৮ জুলাই এশিয়া কাপের ম্যাচ খেলবেন রোহিতরা। ওই ম্যাচে তো বটেই, পুরো এশিয়া কাপের পাওয়া যাবে না জসপ্রীত বুমরাকে (Jasprit Bumrah)। টি-টোয়েন্টিতে তিনি ভারতের অন্যতম সেরা বোলার। তাঁর না থাকা চাপে ফেলে দিল রোহিতদের। বিকল্প হিসেবে কাকে নেওয়া হবে, তা অবশ্য জানানো হয়নি বোর্ডের তরফে। যত দূর জানা যাচ্ছে, কোমরের চোটের কারণেই তিনি এশিয়া কাপ থেকে অব্যহতি চেয়েছেন টিম ম্যানেজমেন্টের কাছে। বিশ্বকাপের কথা মাথায় রেখেই তা মঞ্জুর করা হয়েছে।

বোর্ডের সিনিয়র কর্তা বলছেন, ‘কোমরের চোটের কারণে বুমরা এশিয়া কাপে খেলতে পারবে না। ও টিমের অন্যতম সেরা বোলার। আশা করা হচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে টিমে ফিরবে। বিশ্বকাপের কথা মাথায় রেখেই আমরা কোনও ঝুঁকি নিতে নারাজ। পুরোপুরি চোট মুক্ত হয়ে ও টিমে ফিরুক, এটাই আমরা চাইছি।’

ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের পর আর সাদা বলের ক্রিকেট খেলেননি বুমরা। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ান ডে তো বটেই, টি-টোয়েন্টি থেকেও বিশ্রাম দেওয়া হয়েছিল তাঁকে। জিম্বাবোয়ে সফরেও তাঁকে টিমে রাখা হয়নি। চোট সারিয়ে মাঠে ফিরতে সময় লাগবে তাঁর। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব করে সুস্থ হবেন বুমরা। যাতে সেপ্টেম্বর-অক্টোবরে ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হোম সিরিজে তাঁকে পাওয়া যায়। আপাতত আমেরিকায় পরিবারের সঙ্গে ছুটি কাটাচ্ছেন বুমরা।

এটা অবশ্য নতুন নয়, কোমরের চোটের কারণে এর আগেও বুমরা ছিটকে গিয়েছেন ক্রিকেট থেকে। দু’মাসেরও বেশি সময় মাঠের বাইরে থাকার কারণে বিশ্বকাপের আগে ম্যাচ প্র্যাক্টিস দরকার। দুটো হোম সিরিজে তাঁকে পাওয়ার ব্যাপারে চেষ্টা চালাচ্ছে টিম ম্যানেজমেন্ট। ক্যাপ্টেন রোহিত শর্মা, কোচ রাহুল দ্রাবিড় অবশ্য বুমরার ব্যাপারে তাড়াহুড়ো করতে নারাজ।