Karun Nair: ৯ ছক্কা, ১৩ চার… হলুদ জার্সিতে সেঞ্চুরি হাঁকিয়ে ঝড় তুললেন করুণ নায়ার

Watch Video: টি-টোয়েন্টি ক্রিকেটে চার-ছক্কার ঢেউ ওঠে একাধিক ব্যাটারের ব্যাটে। মহারাজা ট্রফি টি-২০ টুর্নামেন্টেও তার ব্যতিক্রম দেখা যাচ্ছে না। শ্রেয়স গোপালের ম্যাঙ্গালোরের বিরুদ্ধে তিন নম্বরে নামেন করুণ। জুটি বাঁধেন রাহুল দ্রাবিড়ের ছেলে সমিতের সঙ্গে। দুরন্ত সেঞ্চুরি করেন নায়ার।

Karun Nair: ৯ ছক্কা, ১৩ চার... হলুদ জার্সিতে সেঞ্চুরি হাঁকিয়ে ঝড় তুললেন করুণ নায়ার
Karun Nair: ৯ ছক্কা, ১৩ চার... হলুদ জার্সিতে সেঞ্চুরি হাঁকিয়ে ঝড় তুললেন করুণ নায়ার
Follow Us:
| Updated on: Aug 20, 2024 | 8:24 AM

কলকাতা: বিরাট কোহলির ঘরের মাঠে বিধ্বংসী মেজাজে করুণ নায়ার। আইপিএলে বিরাট কোহলি খেলেন আরসিবিতে। সেই সূত্রে এম চিন্নাস্বামী স্টেডিয়াম তাঁর ঘরের মাঠ। আর সেই চিন্নাস্বামীতে মহারাজা ট্রফি (Maharaja Trophy) টি-২০ টুর্নামেন্টের ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়ে মহীশূর ওয়ারিয়র্সকে রানের পাহাড়ে তোলেন করুণ নায়ার (Karun Nair)। ৬টি চার ও ৩টি ছয় দিয়ে ২৭ বলে অর্ধশতরান করেন তিনি। শেষ অবধি ১৩টি চার ও ৯টি ছয় মেরে ১২৪ রানে অপরাজিত থাকেন ওয়ারিয়র্স ক্যাপ্টেন।

টি-টোয়েন্টি ক্রিকেটে চার-ছক্কার ঢেউ ওঠে একাধিক ব্যাটারের ব্যাটে। মহারাজা ট্রফি টি-২০ টুর্নামেন্টেও তার ব্যতিক্রম দেখা যাচ্ছে না। শ্রেয়স গোপালের ম্যাঙ্গালোরের বিরুদ্ধে তিন নম্বরে নামেন করুণ। জুটি বাঁধেন রাহুল দ্রাবিড়ের ছেলে সমিতের সঙ্গে। ২১ বলে সমিত-করুণ ৩৬ রানের পার্টনারশিপ গড়েন। ১৬ রানে আউট হন সমিত। এরপর করুণ দলকে টেনে নিয়ে যান।

২৫৮.৩৩ স্ট্রাইকরেটে মাত্র ৪৮ বলে ১২৪* রান করেন করুণ নায়ার। ৪ উইকেটে ২২৬ রান তোলে মহীশূর। বৃষ্টির কারণে শ্রেয়স গোপালের টিমের টার্গেট দাঁড়ায় ১৪ ওভারে ১৬৬। আর সেখানে ১৪ ওভারে ৭ উইকেটে ১৩৮ রান তুলে থেমে যায় ম্যাঙ্গালোর ড্রাগনস। হাফসেঞ্চুরি করেন কৃষ্ণমূর্তি সিদ্ধার্থ। ২১ বলে ৩২ রান নিকিন জোসের। কিন্তু জয়ের জন্য যা যথেষ্ট ছিল না। এরপর VJD নিয়মে ২৭ রানে ম্যাচ জেতে করুণ নায়ারের টিম। ম্যাচের সেরার পুরস্কার পেয়েছেন মহীশূর ক্যাপ্টেন করুণ নায়ার।

ভারতের হয়ে টেস্টে ট্রিপল সেঞ্চুরির রেকর্ড রয়েছে করুণ নায়ারের। এই রেকর্ড তিনি ছাড়া রয়েছে বীরেন্দ্র সেওয়াগের। ২০১৬ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ট্রিপল সেঞ্চুরি করেছিলেন করুণ। কিন্তু পরবর্তীতে জাতীয় দলে জায়গা হারান। এখনও অবধি মাত্র ৬টি টেস্টে খেলেছেন তিনি। অবশ্য রাজস্থানের ছেলে আশাবাদী, তিনি এখনও জাতীয় দলে এবং টেস্ট টিমে ফিরতে পারেন। মহারাজা ট্রফি চলাকালীন তিনি নিজেই জানিয়েছেন, এখনও তিনি ভারতের হয়ে টেস্ট ক্রিকেটে খেলার স্বপ্ন দেখেন।