Test Cricket: দেশের সেরা স্পিনার আমি, টেস্টে খেলাও… গম্ভীর-অজিতকে চ্যালেঞ্জ ছুড়লেন কে?

IND vs BAN: চেন্নাইয়ের এক বাঁ-হাতি অর্থোডক্স বোলার সম্প্রতি জানিয়েছেন, তিনি দেশের সেরা স্পিনার। তাঁকে টেস্টে খেলার সুযোগ দেওয়া উচিত। এ কথা বলে ভারতের হেড কোচ গৌতম গম্ভীর এবং নির্বাচক প্রধান অজিত আগরকরকে চ্যালেঞ্জ ছুড়লেন কে?

Test Cricket: দেশের সেরা স্পিনার আমি, টেস্টে খেলাও... গম্ভীর-অজিতকে চ্যালেঞ্জ ছুড়লেন কে?
Test Cricket: দেশের সেরা স্পিনার আমি, টেস্টে খেলাও... গম্ভীর-অজিতকে চ্যালেঞ্জ ছুড়লেন কে?Image Credit source: BCCI
Follow Us:
| Updated on: Aug 20, 2024 | 9:11 AM

কলকাতা: দুয়ারে কড়া নাড়ছে ভারত-বাংলাদেশ (India vs Bangladesh) টেস্ট সিরিজ। পাক্কা এক মাস পরই ২ টেস্টের সিরিজ শুরু হবে। বাংলাদেশের বিরুদ্ধে কেমন হবে ভারতের টেস্ট টিম? এই মুহূর্তে ভারতীয় ক্রিকেটে থেকে থেকেই তা নিয়ে আলোচনা চলছে। এই পরিস্থিতিতে চেন্নাইয়ের এক বাঁ-হাতি অর্থোডক্স বোলার জানিয়েছেন, তিনি দেশের সেরা স্পিনার। তাঁকে টেস্টে খেলার সুযোগ দেওয়া উচিত। এ কথা বলে ভারতের হেড কোচ গৌতম গম্ভীর এবং নির্বাচক প্রধান অজিত আগরকরকে চ্যালেঞ্জ ছুড়লেন কে?

১৯ সেপ্টেম্বর থেকে দেশের মাটিতে বাংলাদেশের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজ ভারতের। ৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে দলীপ ট্রফি। সেখানে একাধিক ভারতীয় ক্রিকেটার খেলে নিজেদের তৈরি করবেন। বিরাট, রোহিত অবশ্য এই দলীপে নেই। এরই মাঝে ঘরোয়া ক্রিকেটে তামিলনাড়ুর হয়ে খেলা সাই কিশোর ইন্ডিয়ান এক্সপ্রেসকে এক সাক্ষাৎকারে জানিয়েছেন, তিনি দেশের হয়ে লাল বলের ক্রিকেটে খেলার জন্য তৈরি।

আইপিএলে গুজরাট টাইটান্সের হয়ে খেলা সাই কিশোর সম্প্রতি বলেছেন, ‘আমি এখন অত্যন্ত আত্মবিশ্বাসী। এখন যে অনুশীলন করছি, তা আগে কখনও করিনি। ভোর ৪টে নাগাদ উঠি। অনুশীলন করি। বোলিং করি। গত চার-পাঁচ বছরে এমন ভাবে অনুশীলন আমি আগে করিনি। আইপিএল চলাকালীন সময় পাওয়া যায় না। তামিলনাড়ু প্রিমিয়ার লিগের পর আমি ১৫-২০ দিনের বিশ্রাম পেয়েছিলাম। সেটা কাজে লাগিয়েছি।’

এই খবরটিও পড়ুন

দলীপ ট্রফিতে সাই কিশোর রয়েছেন টিম-বি-তে। সেখানে তাঁর সঙ্গে রয়েছেন রবীন্দ্র জাডেজা, রাহুল চাহার ও ওয়াশিংটন সুন্দরও। সাই নিজেকে দেশের সেরা স্পিনার মনে করেন। তাঁর কথায়, ‘আমি নিজেকে দেশের অন্যতম সেরা স্পিনার মনে করি। আমাকে টেস্ট ম্যাচ খেলাও। আমি তৈরি। আমি বেশি ভয় পাই না। জাডেজা রয়েছে, আমি ওর সঙ্গে লাল বলের ক্রিকেটে খেলিনি কখনও। সিএসকেতে একসঙ্গে খেলেছি। ওর সঙ্গে খেলার একটা ভালো অভিজ্ঞতা হবে, আমি সে বিষয়ে আত্মবিশ্বাসী।’

সামনে ভারত-বাংলাদেশ টেস্ট সিরিজ। কিন্তু সেখানে রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা, কুলদীপ যাদবের মতো স্পিনাররা টিমে থাকলে হয়তো সাই কিশোর নিজের জায়গা এখনই করে নিতে পারবেন না।