ভারতীয় টিমের কোচ? গুঞ্জন বলে ওড়াচ্ছেন মাহেলা জয়বর্ধনে

শ্রীলঙ্কা, মুম্বই ইন্ডিয়ান্স তো বটেই, বিশ্ব ক্রিকেটে মাহেলা কোচ হিসেবে ক্রমশ ডালপালা মেলছেন। ক্রিকেট বোধের জন্যই কোচ হিসেবে তিনি দারুণ, এমনও বলা হয়।

ভারতীয় টিমের কোচ? গুঞ্জন বলে ওড়াচ্ছেন মাহেলা জয়বর্ধনে
ভারতীয় টিমের কোচ? গুঞ্জন বলে ওড়াচ্ছেন মাহেলা জয়বর্ধনে (ফাইল চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 20, 2021 | 6:59 PM

দুবাই: রবি শাস্ত্রীর (Ravi Shastri) পর ভারতীয় টিমের কোচ (Coach) কে হবেন? অনিল কুম্বলের (Anil Kumble), ভিভিএস লক্ষ্মণের পাশাপাশি শোনা যাচ্ছিল মাহেলা জয়বর্ধনের (Mahela Jayawardena) নামও। এমনও বলা হচ্ছিল, শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকটার নাকি ভারতীয় টিমের কোচ হতে রাজি নন। তাঁকে প্রস্তাব দেওয়া হলেও তা ফিরিয়ে দিয়েছেন তিনি। ঘটনা যে তা নয়, তা মাহেলা নিজেই পরিষ্কার করে দিয়েছেন। মাহেলার ভারতীয় টিমের কোচ হওয়ার প্রস্তাব দেওয়া এবং তাতে রাজি না হওয়া স্রেফ গুঞ্জন ছাড়া আর কিছু নয়।

মুম্বই ইন্ডিয়ান্সের কোচ টুইটারে লিখেছেন, ‘আমি কি কাউকে ইন্টারভিউ দিয়েছি? তা হলে আমার নাম কেন ব্যবহার করা হচ্ছে? দয়া করে আমাকে গুজবে জায়গা দেবেন না।’

মাহেলাকে কোচ হিসেবে প্রস্তাব দেওয়া হোক আর নাই হোক, তিনি ওই পদের জন্য জোরালো দাবিদার, এ নিয়ে কোনও সন্দেহ নেই। ২০১৭ সাল থেকে মুম্বইয়ের কোচ তিনি। শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটারের কোচিংয়েই দু’বার চ্যাম্পিয়ন হয়েছেন রোহিত শর্মারা। শুধু তাই নয়, হান্ড্রেডে সাদার্ন ব্রেভকে কোচিং করিয়ে প্রথম মরসুমেই চ্যাম্পিয়ন করেছেন। সেই সঙ্গে শ্রীলঙ্কার অনূর্ধ্ব ১৯ টিমেরও কোচ তিনি। এতেই নাকি খুশি বলে ভারতীয় টিমের কোচ হতে চান না মাহেলা।

শ্রীলঙ্কা, মুম্বই ইন্ডিয়ান্স তো বটেই, বিশ্ব ক্রিকেটে মাহেলা কোচ হিসেবে ক্রমশ ডালপালা মেলছেন। ক্রিকেট বোধের জন্যই কোচ হিসেবে তিনি দারুণ, এমনও বলা হয়। তরুণ ক্রিকেটারদের তুলে আনার ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়ে থাকেন। সেই সঙ্গে বিপক্ষ টিমকে কাটাছেঁড়া করার ক্ষেত্রেও তুখোড় ভূমিকা নেন। এ হেন মাহেলা ভারতীয় ক্রিকেট বোর্ডের ভাবনায় থাকতেও পারেন। তবে, তিনি নিজেই জানিয়ে দিচ্ছেন, রোহিত-বিরাটদের কোচ হওয়ার কোনও প্রস্তাব আপাতত আসেনি তাঁর কাছে।

আরও পড়ুন: India Coach: বিরাটদের কোচের প্রস্তাব ফেরালেন জয়বর্ধনে