Duleep Trophy 2024: ৭ উইকেট নিয়ে দলীপে শ্রেয়সের টিমকে নাস্তানাবুদ করে ছাড়লেন মানব সুতার

Manav Suthar: অনন্তপুরে ইন্ডিয়া-সি বনাম ইন্ডিয়া-ডি টিমের ম্যাচে বাঁ হাতি স্পিনার মানব সুতার দ্বিতীয় দিন ৫টি উইকেট নিয়েছিলেন। দলীপ ট্রফির তৃতীয় দিন সকালেই তিনি আরও দুটি উইকেট তুলে নেন।

Duleep Trophy 2024: ৭ উইকেট নিয়ে দলীপে শ্রেয়সের টিমকে নাস্তানাবুদ করে ছাড়লেন মানব সুতার
Duleep Trophy 2024: ৭ উইকেট নিয়ে দলীপে শ্রেয়সের টিমকে নাস্তানাবুদ করে ছাড়লেন মানব সুতারImage Credit source: @BCCIdomestic X
Follow Us:
| Updated on: Sep 07, 2024 | 12:14 PM

কলকাতা: ভারত-বাংলাদেশ টেস্ট সিরিজের জন্য টিম ইন্ডিয়ার স্কোয়াড কেমন হবে? তার জন্য দলীপ ট্রফিতে (Duleep Trophy 2024) বিশেষ নজর রয়েছে নির্বাচকদের। কোন ব্যাটার ধারাবাহিক রান পাচ্ছেন, কোন বোলার বিপক্ষ টিমকে নাস্তানাবুদ করতে সফল হচ্ছেন, এই দিকে লক্ষ্য রাখছেন অজিত আগরকরের নেতৃত্বাধীন জাতীয় নির্বাচক কমিটি। এ বার বল হাতে দলীপে নজর কাড়ছেন এক তরুণ বোলার। নাম তাঁর মানব সুতার (Manav Suthar)। শ্রেয়স আইয়ারের ইন্ডিয়া-ডি টিমের বিরুদ্ধে একাই ৭টি উইকেট সাবাড় করেছেন বছর ২২ এর মানব। সেই সঙ্গে বাংলাদেশ টেস্ট সিরিজে ভারতীয় দলে সুযোগ পাওয়ার জন্য নির্বাচকদের নিজের উপস্থিতি জানান দিলেন রাজস্থানের ছেলে।

অনন্তপুরে ইন্ডিয়া-সি বনাম ইন্ডিয়া-ডি টিমের ম্যাচে বাঁ হাতি স্পিনার দ্বিতীয় দিন ৫টি উইকেট নিয়েছিলেন। তৃতীয় দিন সকালেই তিনি আরও দুটি উইকেট তুলে নেন। সব মিলিয়ে ১৯.১ ওভার বল করে ৭টি মেডেন সহ ৪৯ রান দিয়ে ৭ উইকেট মানবের। তাঁর শিকার দেবদত্ত পাড়িক্কাল (৫৬), কেএস ভরত (১৬), রিকি ভুঁই (৪৪), সারাংশ জৈন (০), অর্শদীপ সিং (০), অক্ষর প্যাটেল (২৮) ও আদিত্য ঠাকরে (০)। অনন্তপুরে প্রথম শ্রেণির ক্রিকেটে কোনও স্পিনারের নেওয়া সর্বাধিক উইকেট এটিই।

এই খবরটিও পড়ুন

মানবের সুপার ইনিংসের সুবাদে দ্বিতীয় ইনিংসে শ্রেয়স আইয়ারের দল অল আউট হয় ২৩৬ রানে। ইন্ডিয়া-সি এর এই ম্যাচ জয়ের টার্গেট ২৩৩। শ্রেয়স আইয়ারের দলের বিরুদ্ধে দুই ইনিংস মিলিয়ে ৮টি উইকেট নিয়েছেন মানব সুতার। ইন্ডিয়া-সি টিমের হয়ে ব্যাটিংয়ে অবশ্য ছাপ ফেলতে পারেননি মানব। মাত্র ১ রানে তাঁকে আউট করেন হর্ষিত রানা।