India vs New Zealand: টি-২০ ক্রিকেটে কোহলির সর্বোচ্চ রানের রেকর্ড ভাঙলেন গাপ্টিল

ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্যাটে সব থেকে বেশি রান এখন মার্টিন গাপ্টিলের নামের পাশে। আজকের ৩১ রানের পর বর্তমানে তাঁর মোট রান দাঁড়াল ৩২৪৮।

India vs New Zealand: টি-২০ ক্রিকেটে কোহলির সর্বোচ্চ রানের রেকর্ড ভাঙলেন গাপ্টিল
ধোনির শহরে কোহলিকে ছাপিয়ে গেলেন গাপ্টিল
Follow Us:
| Edited By: | Updated on: Nov 19, 2021 | 10:20 PM

রাঁচি: বিরাট কোহলি (Virat Kohli) নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ (T20) সিরিজে খেলছেন না। সেই সুযোগ বেশ ভালোই কাজে লাগালেন কিউয়ি ওপেনার মার্টিন গাপ্টিল (Martin Guptill)। আজ রাঁচিতে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে ভারতের বর্তমান ওয়ান ডে ও টেস্ট দলের অধিনায়কের একটি রেকর্ড ভেঙে দিলেন। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে এতদিন সর্বোচ্চ রান ছিল ভিকের ঝুলিতে। ভারতের বিরুদ্ধে আজকের ম্যাচে নামার আগে কোহলির থেকে মাত্র ১০ রান পিছনে ছিলেন গাপ্টিল। ধোনির শহরে কোহলিকে ছাপিয়ে গেলেন গাপ্টিল।

ভারতের বিরুদ্ধে আজ প্রথম ওভারে বল হাতে আসেন ভুবনেশ্বর কুমার। ওই ওভারে ১৪ রান তুলে নেন গাপ্টিল। আর ম্যাচের শুরুতেই কোহলিকে টপকে যান কিউয়ি ওপেনার মার্টিন গাপ্টিল। তবে জয়পুরের মতো বিধ্বংসী ইনিংস দেখা যায়নি গাপ্টিলের ব্যাট থেকে। ১৫ বলে ৩১ রান করে সাজঘরে ফেরেন তিনি। জয়পুরের মতো এদিনও গাপ্টিলকে ফেরান দীপক চাহার।

ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্যাটে সব থেকে বেশি রান এখন মার্টিন গাপ্টিলের নামের পাশে। আজকের ৩১ রানের পর বর্তমানে তাঁর মোট রান দাঁড়াল ৩২৪৮। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সর্বোচ্চ রানের তালিকায় দু’নম্বরে রয়েছেন বিরাট কোহলি। টি-২০-তে ভিকের সংগ্রহ ৩২২৭ রান। এবং এই তালিকার তিন নম্বরে রয়েছেন ভারতের টি-২০ দলের নতুন অধিনায়ক রোহিত শর্মা। কিউয়িদের বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ ম্যাচে ব্যাট করার আগে রোহিতের সংগ্রহ ছিল ৩০৮৬ রান। আজ রাঁচিতে টিম ইন্ডিয়াকে ১৫৪ রানের টার্গেট দিয়েছে নিউজিল্যান্ড। এখনও পর্যন্ত কোনও উইকেট না হারিয়ে ভারত তুলেছে ১০৫ রান। ক্রিজে রয়েছেন রোহিত শর্মা (৩৭*) ও কেএল রাহুল (৬৩*)।

আরও পড়ুন: India vs New Zealand Live Score, 2nd T20I 2021: লক্ষ্য ১৫৪, লোকেশ রাহুলের হাফসেঞ্চুরি, রোহিত-রাহুল জুটিতে এগোচ্ছে ভারত