T20 World Cup 2021: সোশ্যাল মিডিয়ায় সমালোচনা, সামির পাশে দাঁড়ালেন বীরু

সামি একা নন, ভারতীয় টিমের কোনও বোলারই পাকিস্তানের বিরুদ্ধে ঠিকঠাক বল করতে পারেননি। তার পরও কেন সামিকে সমালোচনার মুখে পড়তে হচ্ছে, সেটাই প্রশ্ন ক্রিকেটমহলের।

T20 World Cup 2021: সোশ্যাল মিডিয়ায় সমালোচনা, সামির পাশে দাঁড়ালেন বীরু
T20 World Cup 2021: সোশ্যাল মিডিয়ায় সমালোচনা, সামির পাশে দাঁড়ালেন বীরু (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 25, 2021 | 4:35 PM

নয়াদিল্লি: পাকিস্তানের (Pakistan) কাছে হারের পর তীব্র সমালোচনার মুখে পড়েছে ভারতীয় টিম। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং— কোনও বিভাগেই বাবর আজমের টিমকে টেক্কা দিতে পারেননি বিরাট কোহলিরা। ১৯৯২ সাল থেকে বিশ্বকাপে কখনও ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। এই প্রথম সেই রেকর্ড ভেঙে দিল পাক টিম। ওয়াঘার ওপারে যখন উৎসব, তখন এপারে সমালোচনার ঝড় বইছে। আর তার কেন্দ্রে মহম্মদ সামি (Mohammed Shami)। সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে বাংলার পেসারকে তীব্র আক্রমণ করা হয়েছে। যা একেবারেই মেনে নিতে পারছেন না বীরেন্দ্র সেওয়াগের (Virender Sehwag) মতো প্রাক্তনরা।

৩.৫ ওভার বল করে ৪৩ রান দিয়েছেন সামি। বাবর আর রিজওয়ান ঝড়ের সামনে দাঁড়াতেই পারেননি তিনি। সামি যতবার বল করতে এসেছেন, ততবারই খেলা ঘুরে গিয়েছিল পাকিস্তানের দিকে। যথেচ্চ রান দেওয়ার পাশাপাশি চাপটাও সরে গিয়েছিল বাবরদের উপর থেকে। ম্যাচ শেষ হওয়ার পরই জঘন্য মন্তব্যের শিকার হতে হয়েছে সামিকে।

সেওয়াগ বলেছেন, ‘সামিকে যে ভাবে সোশ্যাল মিডিয়ায় আক্রমণ করা হচ্ছে, তা কোনও ভাবেই মেনে নেওয়া যায় না। সামি চ্যাম্পিয়ন বোলার। ও কিংবা ওর মতো যেই ভারতের জার্সি পরে মাঠে নামে, সে কিন্তু দেশের প্রতি দায়বদ্ধতাই দেখায়। আর সেটা অনলাইনে মন্তব্য করা যে কোনও লোকের থেকে অনেক বেশি মাত্রায়। এই ঘটনায় আমি সামির পাশেই দাঁড়াচ্ছি। পরের ম্যাচেই তোমার ঝলক দেখিয়ে দাও।’

সামি একা নন, ভারতীয় টিমের কোনও বোলারই পাকিস্তানের বিরুদ্ধে ঠিকঠাক বল করতে পারেননি। তার পরও কেন সামিকে সমালোচনার মুখে পড়তে হচ্ছে, সেটাই প্রশ্ন ক্রিকেটমহলের। খেলায় হার থাকে, পাকিস্তান ম্যাচও তার ব্যতিক্রম হওয়া উচিত নয়। কিন্তু ম্যাচের পর যে ভাষায় আক্রমণ করা হয়েছে সামিকে, তা কোনও ভাবেই কাম্য নয়। আর সেটাই মেনে নিতে পারছেন না অধিকাংশ মানুষ।

আরও পড়ুন:  IPL New Team Auction 2021 LIVE: কিছুক্ষণের মধ্যে আইপিএলের দুই নতুন দলের নাম ঘোষণা