IPL 2021: বেয়ারস্টোরা না খেলায় বোর্ডকে চিঠি ফ্র্যাঞ্চাইজির

ইংল্যান্ডের ক্রিকেটাররা না আসায়, বোর্ডকে চিঠি পাঠাল এক ফ্র্যাঞ্চাইজি দল। তবে কোন ফ্র্যাঞ্চাইজি বোর্ডকে চিঠি পাঠিয়েছে তা নির্দিষ্ট করে জানা যায়নি।

IPL 2021: বেয়ারস্টোরা না খেলায় বোর্ডকে চিঠি ফ্র্যাঞ্চাইজির
IPL 2021: বেয়ারস্টোরা না খেলায় বোর্ডকে চিঠি ফ্র্যাঞ্চাইজির
Follow Us:
| Edited By: | Updated on: Sep 12, 2021 | 3:35 PM

দুবাই: একেবারে শেষ মুহূর্তে আইপিএল (IPL) থেকে সরে দাঁড়িয়েছেন ইংল্যান্ডের ৩ ক্রিকেটার। ম্যাঞ্চেস্টার টেস্ট (Manchester Test) বাতিল হওয়ায় রাগে ফুঁসছে ইংল্যান্ড শিবির। জনি বেয়ারস্টো, দাউইদ মালান আর ক্রিস ওকস আইপিএল চোদ্দর দ্বিতীয় পর্বে না খেলার কথা জানিয়েছেন। যা বেশ সমস্যা ফেলে দিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলোকে।

আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) হয়ে খেলেন জনি বেয়ারস্টো। দাউইদ মালান খেলেন পঞ্জাব কিংসে (Punjab Kings) আর ক্রিস ওকস (Chris Wokes) খেলেন দিল্লি ক্যাপিটালসে (Delhi Capitals)। দাউইদ মালানের বদলে এইডেন মার্করামকে (Aiden Markram) নিয়েছে পঞ্জাব কিংস। বেয়ারস্টোর বদলে রাদারফোর্ডকে নিয়েছে হায়দরাবাদ। ওকসের বদলির কথা এখনও জানায়নি দিল্লি। ইংল্যান্ডের ক্রিকেটাররা না আসায়, বোর্ডকে চিঠি পাঠাল এক ফ্র্যাঞ্চাইজি দল। তবে কোন ফ্র্যাঞ্চাইজি বোর্ডকে চিঠি পাঠিয়েছে তা নির্দিষ্ট করে জানা যায়নি।

এক ফ্র্যাঞ্চাইজি দলের কর্তা বলেন, ‘বৃহস্পতিবার বিকেলেও ইংল্যান্ডের এক ক্রিকেটারের সঙ্গে কথা বলেছিলাম। সে জানায়, বুধবারই আমিরশাহি পৌঁছে যাবে। সেই মতো আমরা সব গুছিয়ে রেখেছিলাম। সেই ক্রিকেটারের স্ত্রীও থাকতে চাওয়ায় আমরা সেই ব্যবস্থাও করে রেখেছিলাম। শনিবার আচমকা আমাদের সে জানায়, আইপিএলের বাকি ম্যাচে খেলতে আসতে পারবে না। কোচ, সাপোর্ট স্টাফরা সেই খবর পাওয়ার স্বাভাবিক ভাবেই হতাশ হয়ে পড়ে। চূড়ান্ত অপেশাদারিত্ব। এই বিষয়টা আমার বোর্ডের কাছে তুলে ধরেছি।’

ব্যক্তিগত কারণ দেখিয়ে আইপিএল থেকে সরে দাঁড়িয়েছেন বেয়ারস্টো, মালান, ওকস। কিন্তু আসল কারণ, ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল হওয়াতেই রাগে এই সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। এক কর্তা বলেন, ‘বুঝতে পারছি দীর্ঘদিন জৈব সুরক্ষা বলয়ে থাকায় ধৈর্য হারিয়ে ফেলেছে ওরা। একঘেঁয়েমি চেপে ধরেছে তাদের। তবে আমরাও তো বলয়ের মধ্যেই রয়েছি। এটাই নিয়ম। এ ভাবেই চলতে হবে। ওদের বুঝতে হবে, আমরাও এক নৌকোতেই রয়েছি।’

আইপিএল চোদ্দর দ্বিতীয় পর্ব থেকে ইংল্যান্ডের ৬ ক্রিকেটার সরে দাঁড়িয়েছেন। স্ত্রী সন্তানসম্ভবা হওয়ায় আগেই সরে দাঁড়িয়েছেন রাজস্থান রয়্যালসের জস বাটলার। চোটের কারণে নেই জোফ্রা আর্চার। মানসিক স্বাস্থ্যের কারণে আগেই সরে দাঁড়িয়েছিলেন বেন স্টোকস। চোটে নেই লিভিংস্টোন। সেই তালিকায় যোগ হল মালান, বেয়ারস্টো, ওকসের নাম। শুধু ইংল্যান্ডের ক্রিকেটাররাই নন। অস্ট্রেলিয়ার অ্যাডাম জাম্পা, প্যাট কামিন্স, কাইল রিচার্ডসন ও ঝাই রিচার্ডসনও সরে দাঁড়িয়েছেন আইপিএল চোদ্দর বাকি অংশ থেকে।