India vs Pakistan: পাকিস্তান নাকি ভারতের থেকে ভালো ক্রিকেট টিম! কে দিচ্ছেন এমন আশ্চর্য যুক্তি?

India vs Pakistan: পাকিস্তান নাকি ভারতের থেকে ভালো ক্রিকেট টিম! কে দিচ্ছেন এমন আশ্চর্য যুক্তি?
পাকিস্তান নাকি ভারতের থেকে ভালো ক্রিকেট টিম! কে দিচ্ছেন এমন আশ্চর্য যুক্তি?

গত একটা বছর পাকিস্তান ভালো ক্রিকেট খেলছে। আরও ভালো করে বলতে গেলে বাবর আজম ক্যাপ্টেন হওয়ার পর থেকে গ্রিন আর্মির পারফরম্যান্স গ্রাফ বদলে গিয়েছে।

TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jun 24, 2022 | 3:41 PM

করাচি: একটা বিশ্বকাপ, একটা টেস্ট সিরিজ, দু-একটা ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে কি একটা টিমের ভালো-মন্দ বোঝা যায়? যদি সাম্প্রতিক কয়েকটা সিরিজে কোনও টিম ভালো খেলে, বলে দেওয়া যায়, তারা বিশ্বের সেরা টিম? পাকিস্তান ক্রিকেটের বোধহয় এটাই চল। আর সেই ধারা মেনে এখন ভারতের (India vs Pakistan) মতো ধারাবাহিক টিমের থেকে পাকিস্তান ভালো ক্রিকেট টিম, এমনই দাবি তোলা শুরু করে দিলেন প্রাক্তন এক পাক ক্রিকেটার। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup) ভারত গ্রুপ লিগ থেকেই ছিটকে গিয়েছিল। পাকিস্তান উঠেছিল সেমিফাইনালে। এই যুক্তি দিয়ে কি এমন কথা বলা যায়? রশিদ লতিফ আর কবে যুক্তির ধার ধেরেছেন! নাকি বিরাট কোহলি (Virat Kohli), রোহিত শর্মাদের সাম্প্রতিক ফর্ম দেখে তাঁর মনে হচ্ছে ভারতের থেকে পাকিস্তান ভালো টিম?

গত একটা বছর পাকিস্তান ভালো ক্রিকেট খেলছে। আরও ভালো করে বলতে গেলে বাবর আজম ক্যাপ্টেন হওয়ার পর থেকে গ্রিন আর্মির পারফরম্যান্স গ্রাফ বদলে গিয়েছে। তার পুরস্কার হিসেবে আইসিসির বর্ষসেরা ক্রিকেটারও নির্বাচিত হয়েছেন বাবর, মহম্মদ রিজওয়ান, শাহিন শাহ আফ্রিদিরা।

লতিফ বলছেন, ‘ভারত ভালো টিম সন্দেহ নেই। কিন্তু এই মুহূর্তে পাকিস্তান যে ভাবে ক্রিকেটটা খেলছে, তার সঙ্গে কোনও কিছুরই তুলনা চলে না। বাবর, রিজওয়ান, আফ্রিদিরা যে কারণে আইসিসির বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছে।’

এই খবরটিও পড়ুন

পাকিস্তানের হয়ে ৩৭টা টেস্ট খেলেছেন রশিদ লতিফ। ১৬৬টা ওয়ান ডে ম্যাচ খেলেছেন। তাঁর মনে হচ্ছে, এশিয়া কাপে ভারত-পাকিস্তান লড়াইয়ের দিকে তাকিয়ে রয়েছে সারা বিশ্ব। ‘অন্য টিমগুলোর বিরুদ্ধেও কঠিন লড়াইয়ের মুখে পড়তে হবে পাকিস্তানকে। কিন্তু এশিয়া কাপের দিকে তাকিয়ে রয়েছে সবাই। ভারত বনাম পাকিস্তানের ম্যাচটাই আসল আকর্ষণ হতে চলেছে। আমার মনে হয়, এ বছরের এশিয়া কাপ পাকিস্তানই জিতবে। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে দুরন্ত পারফর্ম করেছিল বাবররা। ওটা আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে। সেই বিশ্বাসটা এ বারও কাজ করবে।’

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA