Sourav Ganguly ভিডিয়ো: জ্যাকের স্ট্রেট সিক্স, চেয়ার ছেড়ে উঠে পড়লেন সৌরভ গঙ্গোপাধ্যায়

IPL 2024, Gujarat Titans vs Delhi Capitals: কয়েক সপ্তাহ দিল্লি ক্যাপিটালসে শুধু প্রস্তুতিরই সুযোগ মিলেছে। দু-তিন ম্যাচ পর মনে হচ্ছিল, এই বুঝি সুযোগ দেওয়া হবে অজি তরুণ ব্যাটারকে। নেটে ব্যাট হাতে ঝড় তুলছিলেন। কিন্তু সুযোগ মিলছিল না। পরিবর্ত ফিল্ডার হিসেবে নেমেছেন। ক্যাচও নিয়েছেন। অবশেষে গত ম্যাচে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে আইপিএল অভিষেক হয় জ্যাকের। তিনে ব্যাট করার সুযোগ হয়েছিল। কেরিয়ারের অভিষেক আইপিএল ইনিংসেই হাফসেঞ্চুরি করেন।

Sourav Ganguly ভিডিয়ো: জ্যাকের স্ট্রেট সিক্স, চেয়ার ছেড়ে উঠে পড়লেন সৌরভ গঙ্গোপাধ্যায়
Image Credit source: BCCI, PTI
Follow Us:
| Updated on: Apr 18, 2024 | 1:40 AM

ঠিক যেন স্বপ্নের ঘোরে রয়েছেন অজি তরুণ ব্যাটার জ্যাক ফ্রেজার-ম্যাকগুরুক। বয়স মাত্র ২২। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলার সুযোগ হবে, কয়েক সপ্তাহ আগেও তাঁর কাছে পুরোপুরি অবিশ্বাস্য বিষয় ছিল। বিশ্বের সেরা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ আইপিএলে কে না খেলতে চান। রেজিস্ট্রেশন করেন হাজারো ক্রিকেটার। সকলের সুযোগ হয় না। অনেকের কাছে হঠাৎ সুযোগ আসে। যেমনটা এসেছে জ্যাকের কাছে।

গত বছর বিশ্ব ক্রিকেটে আলোড়ন ফেলেছিলেন একটা ইনিংসে। লিস্ট-এ (ঘরোয়া ওয়ান ডে ফরম্যাট) ম্যাচে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ছিল মিস্টার ৩৬০ ডিগ্রি এবি ডিভিলিয়ার্সের দখলে। ৩১ বলে সেঞ্চুরি ছিল তাঁর। সেই রেকর্ড ভেঙেছেন জ্যাক ফ্রেজার-ম্যাকগুরুক। মাত্র ২৯ বলে সেঞ্চুরি করেছেন। তখনও জানতেন না আইপিএলে সুযোগ আসতে পারে। টেলিভিশনে আইপিএলের রোমাঞ্চ দেখেছেন। দিল্লি ক্যাপিটালস টিমের পেসার লুনগি এনগিডি চোটের কারণে ছিটকে যেতেই এই তরুণ ব্যাটারকে নেওয়া হয়।

কয়েক সপ্তাহ দিল্লি ক্যাপিটালসে শুধু প্রস্তুতিরই সুযোগ মিলেছে। দু-তিন ম্যাচ পর মনে হচ্ছিল, এই বুঝি সুযোগ দেওয়া হবে অজি তরুণ ব্যাটারকে। নেটে ব্যাট হাতে ঝড় তুলছিলেন। কিন্তু সুযোগ মিলছিল না। পরিবর্ত ফিল্ডার হিসেবে নেমেছেন। ক্যাচও নিয়েছেন। অবশেষে গত ম্যাচে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে আইপিএল অভিষেক হয় জ্যাকের। তিনে ব্যাট করার সুযোগ হয়েছিল। কেরিয়ারের অভিষেক আইপিএল ইনিংসেই হাফসেঞ্চুরি করেন।

গুজরাট টাইটান্সের বিরুদ্ধে চোটের কারণে খেলতে পারেননি দিল্লি ওপেনার ডেভিড ওয়ার্নার। ব্য়াটিং অর্ডারে প্রোমোশন হয় জ্যাকের। পৃথ্বীর সঙ্গে ওপেন করেন। রান তাড়ায় ইনিংসের দ্বিতীয় বলটিই সোজা সাইট স্ক্রিনের উপর দিয়ে ছয়। যা দেখে মুখে চওড়া হাসি দিল্লি ক্যাপিটালসের ক্রিকেট ডিরেক্টর সৌরভ গঙ্গোপাধ্যায়ের। চেয়ার ছেড়ে উঠে পড়েন দাদা। জ্যাকের শট যে ভীষণ পছন্দ হয়েছে, হাসিটায় সেই প্রশংসাই যেন ঝরে পড়ছিল।

দিল্লির কাছে মাত্র ৯০ রানের টার্গেট ছিল। নেট রান রেট বাড়িয়ে নিতে দ্রুত টার্গেটে পৌঁছতে চাইছিল দিল্লি। মাত্র ৮.৫ ওভারেই লক্ষ্যে পৌঁছন ঋষভরা। ম্যাচ ফিনিশ করে আসতে পারেননি জ্যাক। টিমের দেওয়া ভূমিকা অবশ্য পালন করেছেন। ১০ বলে ২০ রানের ক্যামিও তাঁর ব্যাটে। দুটো করে ছয় এবং চারেই এই রান জ্যাকের। সিঙ্গল নেওয়ার মুডেই ছিলেন না। তিনি ক্রিজে থাকলে, হয়তো আরও দ্রুত ম্যাচ ফিনিশ করত দিল্লি ক্যাপিটালস।