Suryakumar Yadav: ট্রিপল সেঞ্চুরির অপেক্ষায় স্কাই, পঞ্জাবে কি হবে MI এর সূর্যোদয়?

PBKS vs MI, IPL 2024: চলতি আইপিএলের প্লে-অফের স্বপ্ন এখনও বেঁচে হার্দিক পান্ডিয়ার মুম্বই ইন্ডিয়ান্স এবং শিখর ধাওয়ানের পঞ্জাব কিংসের। কিন্তু শিখর ধাওয়ান চোটের কারণে খেলতে পারছে না। পয়েন্টের নিরিখে দুই দলের অবস্থা একইরকম। কিন্তু টানা হারলে প্লে-অফের আশা ভঙ্গ হবে। আজ মুম্বই এবং পঞ্জাবের কাছে পয়েন্ট টেবলে ঘুরে দাঁড়ানোর লড়াই।

Suryakumar Yadav: ট্রিপল সেঞ্চুরির অপেক্ষায় স্কাই, পঞ্জাবে কি হবে MI এর সূর্যোদয়?
পঞ্জাব কিংসের বিরুদ্ধে ট্রিপল সেঞ্চুরির অপেক্ষায় সূর্যকুমার যাদবImage Credit source: BCCI
Follow Us:
| Updated on: Apr 18, 2024 | 8:00 AM

কলকাতা: সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) বিশ্বের এক নম্বর টি-২০ ব্যাটার। এ বারের আইপিএলে (IPL) শুরু থেকে খেলতে পারেননি। তবে মুম্বইয়ের হয়ে গত ৩ ম্যাচে ফিরেছেন সূর্যকুমার যাদব। কিন্তু কামব্যাক ম্যাচে শূন্যে ফিরেছিলেন স্কাই। আরসিবির বিরুদ্ধে হাফসেঞ্চুরি করেছিলেন। তারপর আবার সিএসকের বিরুদ্ধে রানের খাতা না খুলেই মাঠ ছেড়েছিলেন স্কাই। নেটে অবশ্য স্কাই অনুশীলনে কোনও ত্রুটি রাখছেন না। পঞ্জাব কিংসের বিরুদ্ধে লক্ষ্মীবারে মুল্লানপুরে এ বার ট্রিপল সেঞ্চুরির অপেক্ষায় সূর্যকুমার যাদব। কী ভাবে জানেন?

আসলে টি-২০ ক্রিকেটে ছয় মারার নিরিখে ট্রিপল সেঞ্চুরি হতে পারে সূর্যকুমার যাদবের। এই ম্যাচের আগে আগে সূর্যর নামে টি-২০ ক্রিকেটে রয়েছে ২৯৮টি ছয়। মুল্লানপুর ছোট মাঠ। সেখানে ব্যাটিং সহায়ক পিচ। অর্থাৎ সূর্যকুমার যাদবের ব্যাটে যে রানের ফুলঝুরি ফুটবে, তেমনটাই আশা করছেন তাঁর অনুরাগীরা। তিনি নিজেও চাইবেন টিমকে জয়ে ফেরাতে।

মিস্টার ৩৬০ ডিগ্রির পাশাপাশি পঞ্জাব কিংসের বিরুদ্ধে রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়া, তিলক ভার্মা ও মহম্মদ নবিও বেশ কয়েকটি রেকর্ড গড়তে পারেন। সেগুলি হল — পঞ্চাব কিংসের বিরুদ্ধে আর ২৮ রান করলেই রোহিত শর্মার আইপিএল কেরিয়ারে মোট ৬৫০০ রান পূর্ণ হবে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ২৫০০ রানের মাইলস্টোনে পৌঁছতে হলে মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হার্দিক পান্ডিয়ার প্রয়োজন ৬০ রান। মুম্বইয়ের তরুণ ক্রিকেটার তিলক ভার্মার আইপিএল কেরিয়ারে ১ হাজার রান পূর্ণ করার জন্য চাই ৯০ রান। পাশাপাশি মহম্মদ নবি যদি পঞ্চাবের বিরুদ্ধে মুম্বইয়ের একাদশে থাকেন, তা হলে ৫টি উইকেট নিলে টি-২০ ফর্ম্যাটে তাঁর ৩৫০টি উইকেট। এবং তিনি যদি আর ২টি চার মারেন, তা হলে টি-২০ ক্রিকেটে তাঁর ৪০০টি চারের রেকর্ডও পূর্ণ হবে।

১৭তম আইপিএলের প্লে-অফের স্বপ্ন এখনও বেঁচে। কিন্তু টানা হারলে তাও খোয়াতে হবে। আজ মুম্বই এবং পঞ্জাবের কাছে পয়েন্ট টেবলে ঘুরে দাঁড়ানোর লড়াই। পঞ্জাব শেষ দুটো ম্যাচে হেরেছে। মুম্বই হেরেছে আগের ম্যাচে। হার্দিক পান্ডিয়া জয় পেতে মরিয়া। শিখর ধাওয়ান এই ম্যাচেও অনিশ্চিত।