PSL: আইপিএলকে অনুসরণ পাকিস্তানের

৬ বছর ধরে চলছে পাকিস্তান সুপার লিগ। তবু জনপ্রিয়তার শিখরে উঠতে পারেনি পিএসএল। তাই নতুন আঙ্গিকে এই লিগ পেশ করার ভাবনা পাক বোর্ড চেয়ারম্যানের। এই ব্যাপারে পাকিস্তান সুপার লিগে খেলা ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে প্রাথমিক কথাবার্তাও বলেছেন রামিজ রাজা। আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলোর ধাঁচে যাতে পিএসএলের ফ্র্যাঞ্চাইজিগুলোও ক্রিকেটারদের সঙ্গে দীর্ঘমেয়াদী চুক্তি করতে পারে সেই জন্যই এই উদ্যোগ।

PSL: আইপিএলকে অনুসরণ পাকিস্তানের
পিসিবি চেয়ারম্যান রামিজ রাজা। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 27, 2021 | 4:08 PM

করাচি: আইপিএলকে (IPL) অনুসরণ পাকিস্তানের (Pakistan)। এ বার থেকে আইপিএলের ধাঁচে নিলাম হবে পাকিস্তান সুপার লিগেও (PSL)। এমনই উদ্যোগ নিচ্ছেন নয়া পাক বোর্ড চেয়ারম্যান রামিজ রাজা (Ramiz Raja)। আইপিএলের মতো পাকিস্তান সুপার লিগের জনপ্রিয়তাও বাড়াতে চাইছে পিসিবি (PCB)।

বিশ্বের অন্যতম জনপ্রিয় টি-২০ টুর্নামেন্ট আইপিএল (Indian Premiere League)। বিশ্বের সমগ্র প্রান্তে ছড়িয়ে গেছে এই টুর্নামেন্টের জনপ্রিয়তা। এমনকি আইপিএল (IPL) শুরুর আগে সেই টুর্নামেন্টের নিলাম নিয়েও সাধারণের আগ্রহ থাকে তুঙ্গে। বিশ্বে পাকিস্তান সুপার লিগের জনপ্রিয়তা বাড়াতেই এই ভাবনা রামিজ রাজার। ৬ বছর ধরে চলছে পাকিস্তান সুপার লিগ। তবু জনপ্রিয়তার শিখরে উঠতে পারেনি পিএসএল। তাই নতুন আঙ্গিকে এই লিগ পেশ করার ভাবনা পাক বোর্ড চেয়ারম্যানের। এই ব্যাপারে পাকিস্তান সুপার লিগে খেলা ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে প্রাথমিক কথাবার্তাও বলেছেন রামিজ রাজা। আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলোর ধাঁচে যাতে পিএসএলের ফ্র্যাঞ্চাইজিগুলোও ক্রিকেটারদের সঙ্গে দীর্ঘমেয়াদী চুক্তি করতে পারে সেই জন্যই এই উদ্যোগ। একই সঙ্গে চুক্তির অঙ্কের পরিমাণও বাড়বে ক্রিকেটারদের। তবে এই লিগের অর্থনৈতিক কাঠামোই একমাত্র বাধা হয়ে দাঁড়াচ্ছে।

সূত্রের খবর, পাকিস্তান সুপার লিগের ৬টা ফ্র্যাঞ্চাইজির মধ্যে ৪টে ফ্র্যাঞ্চাইজিই নাকি ভবিষ্যতে বিনিয়োগ করার কথা ভাবছে না। একই সঙ্গে কাশ্মীর প্রিমিয়ার লিগের (Kashmir Premiere League) আত্মপ্রকাশও হয়েছে সম্প্রতি। পিসিবি চেয়ারম্যান চাইছেন, পাকিস্তানের উঠতি ক্রিকেটারদের সেই টুর্নামেন্টে আরও বেশি করে খেলাতে। পিএসএলের ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে আরও এক বার দেখা করার কথা রামিজ রাজার।

আরও পড়ুন: Virat Kohli: টি-টোয়েন্টিতে ১০ হাজার রানের বিরাট নজির