Virat Kohli: টি-টোয়েন্টিতে ১০ হাজার রানের বিরাট নজির

দেশ ও আইপিএল (IPL) সব মিলিয়েই টি-টোয়েন্টিতে ১০ হাজার রানের মাইলস্টোন স্পর্শ ক্যাপ্টেন কোহলির। প্রথম ভারতীয় হিসেবে এই কীর্তি। ৩১৪ ম্যাচে কোহলির ৫টা শতরান আর ৭৩টা অর্ধ শতরান আছে। সর্বোচ্চ ১১৩। ব্যাটিং গড় ৪১.৬১। স্ট্রাইক রেট ১৩৪-এর উপর।

Virat Kohli: টি-টোয়েন্টিতে ১০ হাজার রানের বিরাট নজির
বিরাট নজির কোহলির। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 27, 2021 | 3:41 PM

দুবাই: কুড়ি ওভারের ক্রিকেটে ১০ হাজার পূর্ণ করলেন বিরাট কোহলি (Virat Kohli)। মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) বিরুদ্ধে ১৩ রান করতেই ১০ হাজার রানের মাইলস্টোন স্পর্শ করেন ভারত অধিনায়ক। চতুর্থ ওভারে জসপ্রীত বুমরার বলে ছয় মেরে ১০ হাজার রানের গণ্ডি পার করেন বিরাট। ৩১৪তম ম্যাচে এই নজির গড়লেন তিনি।

দেশ ও আইপিএল (IPL) সব মিলিয়েই টি-টোয়েন্টিতে ১০ হাজার রানের মাইলস্টোন স্পর্শ ক্যাপ্টেন কোহলির। প্রথম ভারতীয় হিসেবে এই কীর্তি। ৩১৪ ম্যাচে কোহলির ৫টা শতরান আর ৭৩টা অর্ধ শতরান আছে। সর্বোচ্চ ১১৩। ব্যাটিং গড় ৪১.৬১। স্ট্রাইক রেট ১৩৪-এর উপর। আইপিএল শুরুর আগে মোটেই ছন্দে ছিলেন না বিরাট কোহলি। আইপিএলের দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচেও ব্যর্থ হন তিনি। তবে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধেই রানে ফেরেন। গতকাল মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দাপুটে ব্যাটিং করলেন তিনি। মরুশহরে আইপিএল শুরুর আগেই কোহলি জানিয়ে দেন, অধিনায়ক হিসেবে এটাই তাঁর শেষ আইপিএল। পরের আইপিএল থেকে শুধুমাত্র ক্রিকেটার বিরাট হিসেবে খেলবেন। কয়েক দিন আগে জানিয়েছেন, টি-২০ বিশ্বকাপের পর দেশের হয়েও কুড়ি ওভারের ফরম্যাটে আর নেতৃত্ব দেবেন না। খেলা চালিয়ে যাবেন ক্রিকেটার হিসেবে। ২০১৩ সালে ড্যানিয়েল ভেত্তোরির পর কোহলির হাতে নেতৃত্বের ভার তুলে দেয় আরসিবি (RCB)। বেঙ্গালোরকে খেতাব জেতাতে পারেননি। ক্যাপ্টেন কোহলি তাই এ বছর আরসিবিকে আইপিএল খেতাব জিতিয়ে বদনাম ঘোচাতে চান।

১০ ম্যাচে ১২ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের ৩ নম্বরে আছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোর। বাকি ৪ ম্যাচ থেকে আর ২টো জিতলেই প্লে অফের রাস্তা নিশ্চিত হয়ে যাবে। তবে কোহলির আরসিবি চাইছে পয়েন্ট টেবিলের প্রথম দুইয়ে থাকতে। বুধবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে খেলবেন কোহলিরা।

আরও পড়ুন: IPL 2021: বিশ্বকাপের দলে ডাক না পাওয়ায় আফশোস নেই হর্ষলের