India Coach: বিশ্বকাপের পর থাকতে চাইছেন না শাস্ত্রী

সূত্রের খবর, রবি শাস্ত্রী (Ravi Shastri) নিজেই আর কোচের পদে থাকতে চাইছেন না। বোর্ড চাইছিল আরও ২ মাস শাস্ত্রীকে কোচ হিসেবে রেখে দিতে। কারণ, টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকা (South Africa) সফরে যাবে ভারতীয় দল। তাই প্রোটিয়া সফর পর্যন্ত বিরাটদের হেডস্যার হিসেবে শাস্ত্রীকে রাখতে চায় বোর্ড। তবে সেই প্রস্তাবে সায় দেননি ভারতীয় দলের কোচ।

India Coach: বিশ্বকাপের পর থাকতে চাইছেন না শাস্ত্রী
রবি শাস্ত্রী ও বিরাট কোহলি। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 16, 2021 | 12:50 PM

মুম্বই: জল্পনাই সত্যি হতে চলেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup) আর কোহলিদের দায়িত্বে থাকছেন না রবি শাস্ত্রী (Ravi Shastri)। ইংল্যান্ড সফর চলাকালীনই এই খবর প্রকাশ্যে আসে। জানা যায়, ঘনিষ্ঠমহলে শাস্ত্রী বলেছেন তিনি নাকি বিশ্বকাপের পর আর কোচিং করাবেন না। দিন যত এগোচ্ছে, এই জল্পনা ততই জোরদার হচ্ছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর রবি শাস্ত্রীর মেয়াদও ফুরোচ্ছে। সূত্রের খবর, ভারতীয় দলের হেড কোচের জন্য শীঘ্রই বিজ্ঞপ্তি জারি করছে বোর্ড (BCCI)। ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের (Pakistan) কাছে ভারত হারার পর রবি শাস্ত্রীকে পূর্ণাঙ্গ কোচের পদে নিযুক্ত করে বোর্ড। ২০১৯ সালে ফের শাস্ত্রীর মেয়াদ বাড়ানো হয়। টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত শাস্ত্রীকে রেখে দেওয়ার সিদ্ধান্ত নেয় বোর্ড। সূত্রের খবর, রবি শাস্ত্রী নিজেই আর কোচের পদে থাকতে চাইছেন না। বোর্ড চাইছিল আরও ২ মাস শাস্ত্রীকে কোচ হিসেবে রেখে দিতে। কারণ, টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকা (South Africa) সফরে যাবে ভারতীয় দল। তাই প্রোটিয়া সফর পর্যন্ত বিরাটদের হেডস্যার হিসেবে শাস্ত্রীকে রাখতে চায় বোর্ড। তবে সেই প্রস্তাবে সায় দেননি ভারতীয় দলের কোচ। নিজেই চাইছেন না আর থাকতে।

বোলিং কোচ ভরত অরুণ এবং ফিল্ডিং কোচ আর শ্রীধরের মেয়াদও ফুরোচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর। তাঁদের মেয়াদও বাড়াতে চাইছে না বোর্ড। তবে ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর থাকছেন। এখন প্রশ্ন শাস্ত্রীর জায়গায় বিরাটদের হেড কোচ কে হবেন? শ্রীলঙ্কা সফরে রাহুল দ্রাবিড় (Rahul Dravid) কোচ হিসেবে গেলেও তাঁর কোচ হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। সম্প্রতি এনসিএ ডিরেক্টর পদে মেয়াদ বাড়ানো হয়েছে দ্রাবিড়ের। সৌরভের বোর্ড চাইছে, দ্রাবিড়কে এনসিএ ডিরেক্টর হিসেবেই রেখে দিতে। একই সঙ্গে অনূর্ধ্ব-১৯ ও ভারতীয় এ- দলের দায়িত্ব সামলানোর কাজটাও করবেন মিস্টার ডিপেন্ডেবল। বিশ্বকাপে ভারতীয় দলের মেন্টর হিসেবে যাচ্ছেন মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। কেউ কেউ মনে করছেন, ধোনিকে হয়তো কোচ করতে পারে বোর্ড। কিন্তু শুধুমাত্র বিশ্বকাপের জন্যই ধোনিকে মেন্টর হিসেবে পাঠিয়েছে বিসিসিআই। সেক্ষেত্রে বোর্ড বিজ্ঞপ্তি জারি করলে কারা কারা কোচের পদে আবেদন করবেন, সেটাই দেখার বিষয়।

আরও পড়ুন: UEFA Champions League: ৯ গোলের থ্রিলারে জয় ম্যান সিটির