India vs England 2021: ওভাল সিরিজ চলাকালীন করোনা আক্রান্ত রবি শাস্ত্রী

শাস্ত্রীর পাশাপাশি তাঁর সংস্পর্শে আসা আরও তিন ভারতীয় স্টাফকে আইসোলেশনে রাখা হয়েছে।

India vs England 2021: ওভাল সিরিজ চলাকালীন করোনা আক্রান্ত রবি শাস্ত্রী
India vs England 2021: ওভাল সিরিজ চলাকালীন করোনা আক্রান্ত রবি শাস্ত্রী
Follow Us:
| Edited By: | Updated on: Sep 05, 2021 | 4:19 PM

লন্ডন: চলতি ভারত-ইংল্যান্ড (India vs England) সিরিজে এ বার করোনার (Covid-19) থাবা। করোনা আক্রান্ত বিরাটদের হেড কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri)। গতকাল সন্ধ্যায় তাঁর ল্যাটারাল ফ্লো পরীক্ষার (Lateral Flow Test) ফল পজিটিভ এসেছে। শাস্ত্রীর পাশাপাশি তাঁর সংস্পর্শে আসা আরও তিন ভারতীয় সাপোর্ট স্টাফকে (Support Staff) আইসোলেশনে রাখা হয়েছে।

রবি শাস্ত্রীর ল্যাটারাল ফ্লো টেস্টের রিপোর্ট পজিটিভ আসার পর বোলিং কোচ ভরত অরুণ (B. Arun), ফিল্ডিং কোচ আর শ্রীধর (R. Sridhar) ও ফিজিওথেরাপিস্ট নীতিন প্যাটেলকেও (Nitin Patel) নিরাপত্তার খাতিরে আইসোলেশনে পাঠানো হয়েছে।  তাঁদের প্রত্যেকের আরটি-পিসিআর পরীক্ষা করা হয়েছে। মেডিকেল টিমের তত্ত্বাবধানে টিম হোটেলেই বাকি সদস্যদের থেকে আলাদা থাকবেন রবি শাস্ত্রী-ভরত অরুণরা। এবং, আইসোলেশনে থাকা সদস্যদের শারীরিক পরিস্থিতি পর্যবেক্ষণ করে ভারতীয় দলের মেডিকেল টিম না বলা পর্যন্ত, রবিশাস্ত্রীরা দলের বাকি সদস্যদের সঙ্গে শেষ টেস্টের জন্য একসঙ্গে ভ্রমণও করবেন না।

দলের বাকি সদস্যদের গতকাল রাতে ও আজ সকালে দুটি ল্যাটারাল ফ্লো টেস্ট করা হয়েছে। সেই পরীক্ষায় সকলের রিপোর্টই নেগেটিভ এসেছে। ভারতীয় টিমের বাকি সদস্যদের করোনা পরীক্ষার ফল নেগেটিভ আসার পরই তাঁরা চতুর্থ টেস্টের চতুর্থ দিনে অংশ নিয়েছেন।

বিসিসিআই এক বিবৃতিতে জানিয়েছে, “গত সন্ধ্যায় রবি শাস্ত্রীর ল্যাটারাল ফ্লো-এর রিপোর্ট পজিটিভ আসার পর সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে বিসিসিআইয়ের মেডিকেল টিম ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রী, বোলিং কোচ ভরত অরুণ, ফিল্ডিং কোচ আর শ্রীধর এবং ফিজিওথেরাপিস্ট নীতিন প্যাটেলকে আইসোলেশনে রেখেছে।”

তবে শাস্ত্রীর করোনা খুব একটা চিন্তায় ফেলবে না টিম ইন্ডিয়ার মেডিকেল টিমকে। কারণ করোনা টিকার দুটি ডোজ়ই নেওয়া হয়ে গিয়েছে বিরাটদের হেড স্যারের। ফলে বিশেষজ্ঞদের ধারণা করোনা আক্রান্ত হলেও বড় কোনও সমস্যার মুখে পড়তে হবে না শাস্ত্রীকে। চিকিৎসকদের তত্ত্বাবধানে কয়েকদিনের মধ্যেই সুস্থ হয়ে উঠবেন তিনি। করোনা আক্রান্ত হলেও রবির শারীরিক কোনও সমস্যার খবর এখনও পাওয়া যায়নি।

আরও পড়ুন: IND vs ENG 4th Test Day 4 Live: ওভালে আজ বড় পরীক্ষা বিরাটব্রিগেডের