RAVICHANDRAN ASHWIN : কাউন্টি কাঁপাচ্ছেন অশ্বিন

COUNTY CRICKET : কোণঠাসা সারেকে এরপরেই বল হাতে অক্সিজেন দিলেন রবিচন্দ্রন অশ্বিন। মাত্র ২৭ রানে ৬ উইকেট নেন ভারতীয় স্পিনার। অশ্বিনের দাপটে দ্বিতীয় ইনিংসে মাত্র ৬৯ রানেই গুটিয়ে  যায় সমারসেট।

RAVICHANDRAN ASHWIN : কাউন্টি কাঁপাচ্ছেন অশ্বিন
৬ উইকেট নিয়ে নজর কাড়লেন অশ্বিন
Follow Us:
| Edited By: | Updated on: Jul 15, 2021 | 2:49 PM

ওভাল: কাউন্টি (COUNTY)ক্রিকেটে দাপট দেখাচ্ছেন রবিচন্দ্রন অশ্বিন (RAVICHANDRAN ASHWIN)। সমারসেটের (SOMERSET)কাছে কোণঠাসা সারেকে (SURREY) অক্সিজেন দিল অশ্বিনের ভেল্কি। এদিন অশ্বিনের ৬ উইকেটের সৌজন্যে অবশেষে সমারসেটের বিরুদ্ধে নিশ্চিত হার বাঁচাল সারে। ইংল্যান্ড(ENGLAND) সিরিজের বিরুদ্ধে খেলতে নামার আগে এই পারফরম্যান্স অনেকটাই আত্মবিশ্বাস দেবে অশ্বিনকে। এমনটাই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

এই ম্যাচে প্রথমে ব্যাট করে সমারসেট। প্রথম ইনিংস শেষ হয় ৪২৯ রানে। প্রথম ইনিংসে মাত্র ১ উইকেট পেয়েছিলেন অশ্বিন। জবাবে ব্যাট করতে নেমে ভরাডুবি হয় সারের ব্যাটিংয়ের। মাত্র ২৪০ রানেই শেষ হয়ে যায় সারের প্রথম ইনিংস। ১৮৯ রানে লিড নেয় সমারসেট। কোনঠাসা সারেকে এরপরেই বল হাতে অক্সিজেন দিলেন রবিচন্দ্রণ অশ্বিন। মাত্র ২৭ রানে ৬ উইকেট নেন ভারতীয় স্পিনার। অশ্বিনের দাপটে দ্বিতীয় ইনিংসে মাত্র ৬৯ রানেই গুটিয়ে  যায় সমারসেট। এদিনের ওভালে অশ্বিন ম্যাজিক দেখে অবাক ক্রিকেট মহল। অশ্বিন ম্যাজিকের পর সারের সামনে জয়ের জন্য টার্গেট দাঁড়ায়  ২৫৯ রান। জবাবে ব্যাট করতে নেমে ৪ উইকেটে  ১০৬ রান করে সারে। ম্যাচ ড্র হয়ে যায়।

অশ্বিনের এই বোলিং দাপটেই নিশ্চিত হার থেকে ম্যাচ ড্র করে মাঠ ছাড়ে সারে। প্রসঙ্গত আগস্টে শুরু হবে ভারত-ইংল্যান্ড সিরিজ। তার আগে ইংল্যান্ডের মাটিতে যেভাবে বল হাতে নজর কাড়ছেন অশ্বিন, তাতে আসন্ন সিরিজের আগে স্বস্তি বাড়ছে ক্যাপ্টেন কোহলির। তার সঙ্গে সঙ্গে প্রথম একাদশ নির্বাচনও যে কঠিন হচ্ছে, তা মনে করছেন ক্রিকেটমহলের একাংশ। কারণ ইংল্যান্ডের মতো পিচে স্পিনার কে হবেন, তা বাছাই করা এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ টিম ইন্ডিয়ার কাছে।