ICC Rankings: আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষে জাডেজা

এর আগে ২০১৭ সালে শেষ বার আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে অল রাউন্ডারদের মধ্যে শীর্ষে পৌঁছেছিলেন রবীন্দ্র জাডেজা।

ICC Rankings: আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষে জাডেজা
ICC Rankings: আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষে জাডেজা
Follow Us:
| Updated on: Jun 23, 2021 | 7:21 PM

দুবাই: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল চলাকালীন ভারতীয় তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাডেজার (Ravindra Jadeja) জন্য সুখবর। সদ্য প্রকাশিত আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে (ICC Test Rankings) অলরাউন্ডারদের মধ্যে শীর্ষে রয়েছেন জাডেজা। WTC ফাইনাল চলাকালীন ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডারকে পিছনে ফেলে দিলেন জাড্ডু। প্রায় সাড়ে ৩ বছর আগে শীর্ষ স্থানে পৌঁছেছিলেন। এর আগে ২০১৭ সালে শেষ বার আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে অল রাউন্ডারদের মধ্যে শীর্ষে ছিলেন তিনি।

৩৮৬ পয়েন্ট নিয়ে লিগ তালিকার শীর্ষে রয়েছেন রবীন্দ্র জাডেজা। জেসন হোল্ডারের পয়েন্ট ছিল ৪১২। তবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২ ম্যাচের সিরিজে তিনি ভাল খেলতে না পারার জন্য ২৮ পয়েন্ট হারিয়ে দ্বিতীয় স্থানে চলে এসেছেন। ৩৭৭ পয়েন্ট নিয়ে ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকস রয়েছেন ৩ নম্বরে। ভারতের আর এক তারকা অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন ৩৫৩ পয়েন্ট নিয়ে রয়েছেন চার নম্বরে।

অন্যদিকে, ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ের প্রথম দশে রয়েছেন তিনজন ভারতীয় ক্রিকেটার। ৮১৪ রেটিং পয়েন্ট নিয়ে ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) রয়েছেন চতুর্থ স্থানে। ৭৪৭ রেটিং পয়েন্ট নিয়ে ঋষভ পন্থ রয়েছেন ছয় নম্বরে। সমসংখ্যক রেটিং পয়েন্ট নিয়ে রোহিত শর্মা (Rohit Shamra) রয়েছেন সপ্তম স্থানে। ব্যাটসম্যানদের তালিকায় আপাতত শীর্ষে রয়েছেন স্টিভ স্মিথ (Steve Smith)। তাঁর রেটিং পয়েন্ট ৮৮৬। দ্বিতীয় ও তৃতীয় স্থানে আছেন কেন উইলিয়ামসন এবং মার্নাস লাবুশেন। তবে ব্যাটসম্যানদের তালিকার প্রথম দশ থেকে বাদ পড়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। প্রথম দশের মধ্যে ঢুকে পড়েছেন দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি’কক। তাঁর অর্জিত পয়েন্ট ৭১৭।

আরও পড়ুন: International Olympic Day: সচিন থেকে সিন্ধুর আন্তর্জাতিক অলিম্পিক দিবসের শুভেচ্ছায় ভাসল সোশ্যাল মিডিয়া