IPL 2022: টি-টোয়েন্টিতে ‘রাসেলের মতো’ ব্যাটিং করা উচিত পন্থের, কে বলছেন এমন কথা?

যদি সাফল্য পেতে হয়, টিমকে টানতে হয়, তা হলে রাসেল মডেল বাছতে হবে তাঁকে। বিধ্বংসী ব্যাটিং দিয়েই মাত করে দেবেন আইপিএলকে। কাকে নিয়ে কে বলছেন এমন কথা?

IPL 2022: টি-টোয়েন্টিতে 'রাসেলের মতো' ব্যাটিং করা উচিত পন্থের, কে বলছেন এমন কথা?
ঋষভকে নিয়ে মন্তব্য শাস্ত্রীর। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: May 10, 2022 | 6:58 PM

মুম্বই: দিল্লি ক্যাপিটালসকে (Delhi Capitals) যদি টানতে হয়, যদি সাফল্য দিতে হয় টিমকে, তা হলে আন্দ্রে রাসেলের (Andre Russell) মতো ব্যাটিং করতে হবে। কার জন্য এমন পরামর্শ? ঋষভ পন্থ (Rishabh Pant)। আইপিএল (IPL 2022) তো বটেই, টি-টোয়েন্টি ফর্ম্যাটে রাসেল বরাবরই ঝড় তুলতে ভালোবাসেন। এই আইপিএলেও তার ব্যতিক্রম হচ্ছে না। যখনই ক্রিজে নামছেন, বিস্ফোরক ব্যাটিংই করছেন। আর তাতে কেকেআর লাভবানও হচ্ছে। ঠিকই তেমনই ব্যাটিং পন্থের কাছেও দেখতে চাইছেন তিনি। এই তিনি কে? রবি শাস্ত্রী (Ravi Shastri)। যিনি লম্বা সময় ভারতীয় টিমের কোচ থাকাকালীন খুব কাছ থেকে দেখেছেন পন্থকে। দিল্লির ক্যাপ্টেন হিসেবে দায়িত্ব নিয়েছিলেন গত আইপিএল থেকেই। কিন্তু এ বার যে চাপ অনেক বেশি, তা নিয়ে কোনও সন্দেহ নেই। তাই বরাবরের মতো বিস্ফোরক পন্থের দেখা মিলছে না। শাস্ত্রীর তাই পরামর্শ, দ্রে রাসের ব্যাটিং মোডকেই বেছে নিন পন্থ। ভয়ডরহীন যে ক্রিকেট খেলে উত্থান তাঁর, তাই তুলে ধরার চেষ্টা করুন আইপিএলের ম্যাচগুলোতে।

দিল্লির হয়ে আইপিএল থেকেই উত্থান পন্থের। চার-ছয়ের বন্যায় ভাসিয়ে দিয়েছেন বিপক্ষ টিমকে। সেই তিনি এ বার কিছুটা হলেও বর্ণহীন। ২৪ বছরের ক্রিকেটার চার নম্বরে নেমে টিমকে সে ভাবে টানতে পারছেন না। যে কারণে শাস্ত্রী দিচ্ছেন এই পরামর্শ। ভারতের প্রাক্তন কোচ কী বলছেন? ‘আমার মনে হয়, ও একবার যখন নিজের টেম্পোটা পেয়ে যাচ্ছে, তখন আর সেটা বদলানোর কোনও মানে হয় না। এই ফর্ম্যাটে পন্থের উচিত রাসেল মডেল বেছে নেওয়া। উল্টো দিকে কে বল করছে, ভাবার দরকার নেই। সোজা কথায়, মারুক। কে বলতে পারে, এর ফলে ও নিজের টিমকে প্রত্যাশার চেয়ে বেশি জয় এনে দিতে পারবে না।’

টি-টোয়েন্টি ক্রিকেটে রাসেল অন্যতম বিধ্বংসী ব্যাটার। যে আগ্রাসী মানসিকতা নিয়ে ব্যাট করতে নামেন রাসেল, পন্থও সে ভাবেই খেলুন, তাই চাইছেন শাস্ত্রী। তাঁর কথায়, ‘রাসেলের মানসিকতা একদম পরিষ্কার। টি-টোয়েন্টি ক্রিকেটে অন্যতম সেরা বিধ্বংসী ব্যাটার। ছন্দে থাকলে একের পর এক ছয়। তখন ওকে আর থামানো যায় না। এমনকি তখন কোনও রকম নেতিবাচক মনোভাবও থাকে না ওর। পন্থও কিন্তু রাসেলের মতো খেলার উপযোগী। আর সেটা যদি ও করে, টি-টোয়েন্টি ক্রিকেটে ওর ব্যাট থেকে স্পেশাল কিছু ইনিংস দেখেত পাওয়া যাবে।’

১১টা ম্যাচ খেলে ২৮১ রান করেছেন তিনি। স্ট্রাইক রেট ১৫২.৭১। পন্থ যদি নিজেকে মেলে ধরতে পারেন, দিল্লির পক্ষেও এগোতে সুবিধা হবে।

আরও পড়ুন: Racism Charges: নাটকীয় মোড়, সাক্ষ্যদান থেকে সরলেন পল অ্যাডামস, মুক্ত বাউচার