Rohit Sharma: ছোট দলই… বাংলাদেশ সিরিজ নিয়ে রোহিতদের সতর্ক করলেন দুই প্রাক্তন

World Test Championship: রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দলকে সতর্কবার্তা দিয়ে রাখলেন দেশের দুই প্রাক্তন ক্রিকেটার। বিশেষ করে যে ভেনুতে খেলা হবে, সেখানে বাংলাদেশকে একে বারেই হালকা নেওয়া উচিত নয় বলে মনে করেন দুই প্রাক্তন হরভজন সিং ও সুরেশ রায়না।

Rohit Sharma: ছোট দলই... বাংলাদেশ সিরিজ নিয়ে রোহিতদের সতর্ক করলেন দুই প্রাক্তন
Image Credit source: PTI, FILE
Follow Us:
| Updated on: Aug 30, 2024 | 6:35 PM

ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে দু-ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। ইতিহাস এবং পরিসংখ্যান বলছে, বাংলাদেশ কখনও টেস্টে ভারতকে হারাতে পারেনি। ১৩ বারের সাক্ষাতে ১১টি ম্যাচ জিতেছে ভারত। দুটি ড্র। ঘরের মাঠে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত এই সিরিজ খেলবে ভারত। তার আগে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দলকে সতর্কবার্তা দিয়ে রাখলেন দেশের দুই প্রাক্তন ক্রিকেটার। বিশেষ করে যে ভেনুতে খেলা হবে, সেখানে বাংলাদেশকে একে বারেই হালকা নেওয়া উচিত নয় বলে মনে করেন দুই প্রাক্তন হরভজন সিং ও সুরেশ রায়না।

সদ্য পাকিস্তানের মাটিতে ইতিহাস গড়েছে বাংলাদেশ। প্রথম বার টেস্টে পাকিস্তানকে হারিয়েছে তারা। ভারতকে কোনও দিন হারাতে পারেনি মানে পারবেও না, এমনই সতর্কবার্তা রায়না-ভাজ্জির। ঘরের মাঠে ২ ম্যাচের টেস্ট সিরিজ প্রসঙ্গে সুরেশ রায়না বলছেন, ‘বাংলাদেশকে কোনও ভাবেই হালকা নেওয়া যাবে না। ওদের স্পিন বোলিং আক্রমণ খুবই ভালো। অভিজ্ঞ কয়েকজন রয়েছে, যারা দীর্ঘদিন ধরেই ভালো পারফর্ম করছে। ভারতের কাছে অস্ট্রেলিয়া সফরের জন্য এই সিরিজ দুর্দান্ত প্র্যাক্টিসেরও সুযোগ।’

বাংলাদেশের বিরুদ্ধে চেন্নাই ও কানপুরে টেস্ট খেলবে ভারত। চিপকে যে স্পিনাররা সুবিধা পাবেন, এ বিষয়ে সন্দেহ নেই। কানপুরেও পরিস্থিতি একই হতে পারে। দেশের প্রাক্তন স্পিনার হরভজন সিং বলছেন, ‘এই সিরিজটা দুর্দান্ত হতে চলেছে। ভারতীয় দল খুবই শক্তিশালী। তবে বাংলাদেশকে একেবারেই হালকা নেওয়া যাবে না। রাওয়ালপিন্ডিতে ওরা পাকিস্তানকে হারিয়েছে। অনেক সময় ছোট দলগুলিই বড় সমস্যা তৈরি করে।’

এই খবরটিও পড়ুন

বাংলাদেশের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজের পর ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। এরপর অস্ট্রেলিয়ায় বর্ডার-গাভাসকর ট্রফি। এ বার অস্ট্রেলিয়া সফরে পাঁচটি টেস্ট খেলবে ভারত।