Rohit Sharma: প্রিয় পুল শট নয়, বাংলাদেশকে ফাঁদে ফেলতে যে অস্ত্রে শান দিচ্ছেন রোহিত শর্মা

India vs Bangladesh: ১৯ সেপ্টেম্বর থেকে ভারত-বাংলাদেশের প্রথম টেস্ট ম্যাচ। তার জন্য চেন্নাইতে এখন টিম ইন্ডিয়ার প্রস্তুতি শিবির চলছে। সেখানে গৌতম গম্ভীর, অভিষেক নায়ার, মর্নি মর্কেলের তত্ত্বাবধানে ভারতীয় ক্রিকেটাররা বাংলাদেশ টেস্ট সিরিজের জন্য তৈরি হচ্ছেন।

Rohit Sharma: প্রিয় পুল শট নয়, বাংলাদেশকে ফাঁদে ফেলতে যে অস্ত্রে শান দিচ্ছেন রোহিত শর্মা
প্রিয় পুল শট নয়, বাংলাদেশকে ফাঁদে ফেলতে যে অস্ত্রে শান দিচ্ছেন রোহিত শর্মাImage Credit source: BCCI
Follow Us:
| Updated on: Sep 16, 2024 | 12:28 PM

কলকাতা: রোহিত শর্মা আর পুল শট — এ দৃশ্য ভারতীয় ক্রিকেট প্রেমীদের কাছে যেন স্বর্গলাভ। হিটম্যানের একাধিক সতীর্থও অনেক সময় জানিয়েছেন, ক্যাপ্টেন যখন পুল শট মারেন, তা দেখার একটা আলাদাই অনুভূতি হয়। ১৯ সেপ্টেম্বর থেকে ভারত-বাংলাদেশের প্রথম টেস্ট ম্যাচ। তার জন্য চেন্নাইতে এখন টিম ইন্ডিয়ার প্রস্তুতি শিবির চলছে। সেখানে গৌতম গম্ভীর, অভিষেক নায়ার, মর্নি মর্কেলের তত্ত্বাবধানে ভারতীয় ক্রিকেটাররা বাংলাদেশ টেস্ট সিরিজের জন্য তৈরি হচ্ছেন। ওই প্রস্তুতি শিবিরে নেটে রোহিতকে (Rohit Sharma) দেখা গিয়েছে এক অন্য শট অনুশীলন করতে। ফলে বলাই যায়, বাংলাদেশের বিরুদ্ধে প্রিয় পুল নয়, অন্য অস্ত্র ব্যবহার করতে চান রোহিত।

বাংলাদেশের স্পিনারদের মোকাবিলা করার জন্য রোহিত শর্মা চেন্নাইয়ে প্রস্তুতি শিবিরের নেটে রিভার্স সুইপ অনুশীলন করেছেন। সোশ্যাল মিডিয়ায় সেই ছবি ভাইরাল হয়েছে। রোহিত পুল শট মারতে ওস্তাদ। কিন্তু তাঁর এই রিভার্স সুইপ বেশ নজর কেড়েছে অনুরাগীদের। এ বার দেখার বাংলাদেশের বোলারদের সারপ্রাইজ দিতে আর কী কী শট অনুশীলন করেন রোহিত। এবং ম্যাচের সময় তার প্রভাব দেখা যায় কিনা।

এই খবরটিও পড়ুন

মার্চ মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ বার টেস্টে খেলেছেন রোহিত শর্মা। দীর্ঘদিন লাল বলের ক্রিকেট থেকে দূরে রয়েছেন। একাধিক ভারতীয় ক্রিকেটার দলীপ ট্রফির প্রথম রাউন্ডে খেলেছিলেন। কিন্তু রোহিত শর্মা, বিরাট কোহলি, জসপ্রীত বুমরারা এ বারের দলীপের প্রথম রাউন্ডে খেলেননি। এই বিরতিতে অবশ্য রোহিত হাত গুটিয়ে বসে থাকেননি। টেস্ট সিরিজের জন্য নিজেকে প্রস্তুত রাখতে জিমে সময় কাটিয়েছেন। গৌতম গম্ভীরের ডেপুটি অভিষেক নায়ারের তত্ত্বাবধানে ব্যাটিং অনুশীলন করেছেন। টেকনিক নিয়ে কাজও করেছেন।