Rohit Sharma: আঙুলে চোট, ঢাকা টেস্টেও নেই রোহিত শর্মা

আঙুলে চোট পেয়ে চট্টগ্রামে টেস্ট শুরুর আগে ছিটকে গিয়েছিলেন। ঢাকায় বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টেও নেই ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা।

Rohit Sharma: আঙুলে চোট, ঢাকা টেস্টেও নেই রোহিত শর্মা
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 19, 2022 | 6:18 PM

ঢাকা: অধিনায়ক রোহিত শর্মাকে ছাড়াই চট্টগ্রাম টেস্ট জিতেছে ভারত (Team India)। তাও আবার ১৮৮ রানের বড় ব্যবধানে। বোলারদের অসামান্য পারফরম্যান্স, চেতেশ্বর পূজারা, শুভমন গিলদের দুরন্ত ব্যাটিংয়ে বাংলাদেশকে বড় ব্য়বধানে হারের স্বাদ দিয়েছে। এ বার ঢাকায় দ্বিতীয় টেস্টের পালা। ২২ ডিসেম্বর শের-ই-বাংলা স্টেডিয়ামে শুরু হবে দ্বিতীয় তথা শেষ টেস্ট (India vs Bangladesh)। আঙুলে চোট পাওয়া ভারতীয় দলের ক্যাপ্টেন ঢাকাতেও খেলতে পারবেন না। চোট থেকে পুরোপুরি মুক্ত নন তিনি। অতএব রোহিতকে ছাড়াই টেস্ট সিরিজে বাংলাদেশকে ক্লিন সুইপ করার লক্ষ্যে নামবে ভারত। রোহিতের অনুপস্থিতিতে প্রথম টেস্টে নেতৃত্ব দিয়েছিলেন লোকেশ রাহুল। ঢাকাতেও নেতৃত্বে থাকছেন তিনিই। রোহিতের চোটের খবর TV9 Bangla-য়।

চলতি বছরের প্রথমদিকে বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ান ডে ম্যাচ চলাকালীন আঙুলে চোট পেয়েছিলেন রোহিত। যে কারণে সিরিজের তৃতীয় ম্যাচ খেলতে পারেননি তিনি। তৃতীয় ম্যাচে খেলতে পারেননি। এরপর চট্টগ্রামে প্রথম টেস্টে খেলতে পারেননি। আশা ছিল মীরপুরে দলের সঙ্গে যোগ দেবেন রোহিত। কিন্তু সম্পূর্ণভাবে সুস্থ না হওয়ায় টেস্ট সিরিজ থেকেই ছিটকে গেলেন তিনি। সূত্র মারফত খবর, বিসিসিআই এবং নির্বাচক কমিটি রোহিতকে নিয়ে ঝুঁকি নিতে চাইছে না। ব্যাট করতে অসুবিধে হচ্ছে না রোহিতের। যদিও বোর্ডের মেডিকেল টিম মনে করছে, ফিল্ডিং করার সময় অসুবিধে হবে রোহিতের। আগামী ৩ জানুয়ারি থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে সাদা বলের সিরিজ শুরু হচ্ছে। তিন ম্যাচের টি-২০ এবং সংসংখ্যক ম্যাচের ওডিআই সিরিজ খেলবেন তিনি।

রোহিত ছিটকে যাওয়ায় ইনিংসের সূচনায় লোকেশ রাহুলের সঙ্গে থাকবেন শুভমন গিল। চট্টগ্রাম টেস্টে সুযোগ পুরোমাত্রায় কাজে লাগিয়েছেন তরুণ ওপেনার। রোহিত না থাকায় ঢাকায় আরও একটা সুযোগ থাকছে শুভমন গিলের হাতে। চট্টগ্রামে গিল এবং পূজারার শতরানের সৌজন্যে বাংলাদেশকে ৫১৩ রানের বড় লক্ষ্য দেয় ভারত। দুরন্ত লড়াই চালালেও রানের পাহাড় টপকানো সম্ভব হয়নি টাইগারদের পক্ষে।