India vs England: হাড়ের চোটের কারণে ৮ সপ্তাহ মাঠের বাইরে গিল, রুটদের বিরুদ্ধে খেলা হচ্ছে না

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (World Test Championship) চলাকালীন পায়ের হাড়ে চোট পান ভারতীয় ওপেনার শুভমন গিল (Shubman Gill)। সেই চোটের কারণে দু'মাস মাঠের বাইরে থাকতে হবে গিলকে।

India vs England: হাড়ের চোটের কারণে ৮ সপ্তাহ মাঠের বাইরে গিল, রুটদের বিরুদ্ধে খেলা হচ্ছে না
India vs England: হাড়ের চোটের কারণে ৮ সপ্তাহ মাঠের বাইরে গিল, রুটদের বিরুদ্ধে খেলা হচ্ছে না
Follow Us:
| Updated on: Jul 01, 2021 | 2:11 PM

নয়াদিল্লি: ইংল্যান্ডের (England) বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজ শুরুর আগেই বড়সড় ধাক্কা ভারতীয় শিবিরে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (World Test Championship) চলাকালীন পায়ের হাড়ে চোট পান ভারতীয় ওপেনার শুভমন গিল (Shubman Gill)। সেই চোটের কারণে দু’মাস মাঠের বাইরে থাকতে হবে গিলকে। যার ফলে গিলকে বাদ দিয়েই রুটদের বিরুদ্ধে খেলতে নামবেন বিরাট কোহলিরা। সূত্রের খবর অনুযায়ী, “শুভমনের শিন ইনজুরি (পায়ের হাড়ের চোট) রয়েছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের খেলার সময় তিনি এই চোট পেয়েছিলেন। সেই চোট সেরে উঠতে তাঁর আট সপ্তাহ সময় লাগবে।”

ভারতীয় টিম ম্যানেজমেন্টের এক ঘনিষ্ঠ সূত্রের খবর অনুযায়ী, “শুভমন এই মুহূর্তে মানসিক ভাবে ভীষণ ভেঙে পড়েছে। ওর চোটের অবস্থাটাও খারাপ। বিসিসিআই ইংল্যান্ডেই শুভমনের জন্য সেরা ট্রিটমেন্টের ব্যবস্থা করছে। টিম ম্যানেজমেন্টের সকলেই চাইছে ও সিরিজের আগে সেরে উঠুক, কিন্তু সেটা অবাস্তব মনে হচ্ছে। এটা দেখা দরকার যে, ওর কোনও সার্জারির প্রয়োজন আছে কিনা।”

শুভমনের চোটের কথা প্রকাশ্যে আসার পর থেকেই, রোহিত শর্মার সঙ্গে ওপেন করতে কে নামবেন সেই নিয়ে আলোচনা শুরু হয়ে গেছে। ভারতীয় দলে রয়েছেন আরও দুই ওপেনার মায়াঙ্ক আগরওয়াল এবং কেএল রাহুল। এই দু’জনের মধ্যে থেকেই একজনের রোহিতের সঙ্গে ওপেনিং করার সম্ভাবনা রয়েছে। ভারতীয় দলে কিন্তু রিজার্ভ ওপেনার অভিমন্যু ঈশ্বরণও রয়েছেন। তিনি সুযোগ পাবেন কিনা তা সময় ও তাঁর পারফরম্যান্সই বলবে।

৪ অগস্ট শুরু হবে ইংল্যান্ড সিরিজ। টিম ম্যানেজমেন্ট রাহুলকে মিডল অর্ডারে খেলাতে আগ্রহী। ওই সূত্রের খবর অনুযায়ী, “গত বছর নতুন বলে রাহুলের খেলা সেরকম ছাপ ফেলতে পারেনি। তাই মিডল অর্ডারে ওকে খেলালে ফল ভালো হতে পারে। বিহারীর নতুন বলে খেলার দক্ষতা রয়েছে।” ফলে মায়াঙ্ক বা হনুমা বিহারীও সুযোগ পেতে পারেন ওপেনার হিসেবে। তবে সবটাই নির্ভর করছে ওপেনারদের পারফরম্যান্সের ওপর।

আরও পড়ুন: India vs England: ইংল্যান্ড সিরিজের আগে প্রস্তুতি ম্যাচ খেলতে ইচ্ছুক বিরাটরা, ইসিবি-র কাছে সাহায্য চাইবে বিসিসিআই