Sourav Ganguly: বায়োপিকে তাঁর নাম ভূমিকায় কে? কী বললেন সৌরভ?

লর্ডসের ব্যালকনিতে জার্সি ওড়ানো কিংবা ২০০৩ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে বিশ্বকাপের ফাইনালে টস করতে যাওয়া এই রকম টুকরো টুকরো ঝলক এ বার সিনেমার আঙ্গিকে দেখা যাবে।

Sourav Ganguly: বায়োপিকে তাঁর নাম ভূমিকায় কে? কী বললেন সৌরভ?
Sourav Ganguly: বায়োপিকের কথা স্বীকার সৌরভের (সৌজন্যে-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 09, 2021 | 11:12 PM

কলকাতা: রুপোলি পর্দায় এ বার মহারাজের জীবনী। দীর্ঘদিন ধরে সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) বায়োপিক (Biopic) নিয়ে নানা কল্পনা-জল্পনা চলছিল। অবশেষে সব জল্পনার অবসান। সৌরভ গঙ্গোপাধ্যায় আজ, বৃহস্পতিবার নিজেই ঘোষণা করে দিলেন যে তাঁর বায়োপিক হচ্ছে। প্রযোজনা সংস্থা লাভ ফিল্মসের (Luv Films) পক্ষ থেকে বানানো হবে দাদার বায়োপিক।

জুলাই মাসে তাঁর জন্মদিনের পরেই প্রকাশিত হয়েছিল বায়োপিক হচ্ছে সৌরভ গঙ্গোপাধ্যায়কে নিয়ে। সেই খবর প্রকাশ করেছিল TV9 বাংলাও। অবশেষে সেই খবরে সিলমোহর। সিলমোহর দিলেন খোদ সৌরভ গঙ্গোপাধ্যায়ই। ট্যুইট করে জানিয়ে দিলেন, তাঁর বায়োপিকের কথা। বৃহস্পতিবার সৌরভ জানান, তাঁর পছন্দের অভিনেতা রণবীর কাপুর হলেও প্রযোজনা সংস্থা ‘লাভ ফিল্মস’ স্থির করবে কে অভিনয় করবেন তাঁর চরিত্রে। নিজের বায়োপিকে কি অভিনয় করতে দেখা যাবে মহারাজকে? সৌরভ সটান জানিয়ে দিলেন, “কোনও সম্ভাবনাই নেই”।

টুইটারে সৌরভ লেখেন, “ক্রিকেটই আমার জীবনের সবকিছু। এই জিনিসটাই আমার মধ্যে আত্মবিশ্বাস বজায় রেখেছে। মাথা উঁচু করে জীবনে এগিয়ে যেতে শিখিয়েছে। এটা এমন একটা সফর, যা উপভোগ করার মতো। লাভ ফিল্মসের তরফে আমার এই সফর বায়োপিকের মাধ্যমে বড় পর্দায় তুলে ধরা হবে জানতে পেরে রোমাঞ্চকর অনুভূতি হচ্ছে।”

অবস্টেন্সে সেই আশ্চর্যজনক কভার ড্রাইভ কিংবা স্কোয়ার কাট ফিরতে চলেছে রুপোলি পর্দায়। লর্ডসের ব্যালকনিতে জার্সি ওড়ানো কিংবা ২০০৩ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে বিশ্বকাপের ফাইনালে টস করতে যাওয়া এই রকম টুকরো টুকরো ঝলক এ বার সিনেমার আঙ্গিকে দেখা যাবে। সৌরভ গঙ্গোপাধ্যায় মানে জেফ্রি বয়কটের ‘প্রিন্স অফ ক্যালকুটা’। সৌরভ গঙ্গোপাধ্যায় মানে ভারতীয় ক্রিকেটে আগ্রাসনের পথপ্রদর্শক। সৌরভ গঙ্গোপাধ্যায় মানে বিদেশের মাটিতে ভারতকে মাথা তুলে দাঁড় করানো। এই সৌরভ গঙ্গোপাধ্যায় শুধু বাঙালি নয়, সারা ভারতবর্ষ এবং বিশ্ব ক্রিকেটের অত্যন্ত বন্দিত চরিত্র।

আন্তর্জাতিক ক্রিকেটে তাঁকে ঘিরে প্রচুর মিথ রয়েছে। দল বাছাই থেকে শুরু করে তাঁর ক্যাপ্টেন্সি, গ্রেগ চ্যাপেলের সঙ্গে তাঁর তীব্র ঝামেলা থেকে শুরু করে ভারতকে সাফল্য এনে দেওয়া, ভারতীয় ক্রিকেটের কঠিন পরিস্থিতিতে দুরন্ত প্রত্যাবর্তন। এই ধরণের টুকরো টুকরো কাহিনী ছবির কোলাজ হয়ে এ বার বলিউডে আসতে চলেছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের জীবনচরিত। তার জন্য এখন থেকেই প্রহর গোনা শুরু হয়ে গেল।

সচিন তেন্ডুলকার, মহেন্দ্র সিং ধোনি, মহম্মদ আজহারউদ্দিনকে নিয়ে এর আগে বায়োপিক তৈরি হয়েছে। ধোনির বায়োপিক তো রীতিমতো সুপারহিট হয়েছিল। সৌরভের ভক্তরা অপেক্ষায় ছিলেন কবে তাঁদের প্রিয় দাদায় বায়োপিক বড় পর্দায় দেখা যাবে। সেই সম্ভাবনাই এ বার সত্যি হওয়ার পথে। যদিও এখনও পর্যন্ত সৌরভের বায়োপিকের মূখ্য চরিত্রে কে অভিনয় করবেন তা ঠিক হয়নি। শুধু তাই নয়, দাদার স্ত্রীর চরিত্রে কে অভিনয় করবেন তাও চূড়ান্ত হয়নি। তবে মহারাজের বায়োপিকে তাঁর পছন্দকে অগ্রাধিকার দেওয়া হবে এমনটা জানানো হয়েছে প্রযোজনা সংস্থার তরফ থেকে। সৌরভের পছন্দের তালিকায় রয়েছেন রণবীর কাপুর ও হৃতিক রোশন। এ বার পর্দার দাদা হবেন কে? তা দেখার অপেক্ষায় সৌরভপ্রেমীরা।

আরও পড়ুন: বড় পর্দায় ‘দাদাগিরি’, সৌরভের বায়োপিকে রণবীর? আরও পড়ুন: India vs England 2021: ম্যাঞ্চেস্টার টেস্টের আগে ফের করোনা ভারতীয় শিবিরে, বাতিল বিরাটদের অনুশীলন