T20 World Cup 2021: ক্যারিবিয়ানদের মরণ-বাঁচন লড়াই, নিয়মরক্ষার ম্যাচ লঙ্কাবাহিনীর

শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে ম্যাচ জেতার পাশাপাশি রান রেটও বাড়িয়ে রাখার দিকে নজর দিতে হবে ওয়েস্ট ইন্ডিজ (WEst Indies)। ইংল্যান্ড (England) আর দক্ষিণ আফ্রিকার (South Africa) কাছে হারতে হয় পোলার্ডদের।

T20 World Cup 2021: ক্যারিবিয়ানদের মরণ-বাঁচন লড়াই, নিয়মরক্ষার ম্যাচ লঙ্কাবাহিনীর
নিয়মরক্ষার ম্যাচ লঙ্কা ব্রিগেডের সামনে। সৌ: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Nov 04, 2021 | 9:09 AM

আবু ধাবি: টিকে থাকতে হলে একটা ম্যাচ জিততেই হবে। গত বারের বিশ্ব চ্যাম্পিয়নরা এ বারের টি-২০ বিশ্বকাপে (T20 World Cup) মোটেই ছন্দে নেই। আজ আবু ধাবিতে শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে মরণ-বাঁচন ম্যাচ ওয়েস্ট ইন্ডিজের। সেমিফাইনালের আশা জিইয়ে রাখতে হলে এই ম্যাচ জিততে হবে ক্যারিবিয়ানদের (West Indies)। গ্রুপ টেবিলে ৫ নম্বরে রয়েছে পোলার্ডরা। ৩ ম্যাচের মধ্যে মাত্র ১টাতে জিতেছে ক্যারিবিয়ানরা। অন্য দিকে শ্রীলঙ্কা ছিটকে গিয়েছে বিশ্বকাপ থেকে। আজকের ম্যাচ লঙ্কানদের কাছে নিয়মরক্ষার। সন্ধেয় ম্যাচ হওয়ায় নিঃসন্দেহে টস অনেকটা ফ্যাক্টর হতে চলেছে। ম্যাচ জেতার পাশাপাশি রান রেটও বাড়িয়ে রাখার দিকে নজর দিতে হবে লুইসদের। ইংল্যান্ড (England) আর দক্ষিণ আফ্রিকার (South Africa) কাছে হারতে হয় পোলার্ডদের। তবে সাকিবদের বিরুদ্ধে ভালো পারফর্ম করেন ক্যারিবিয়ান ক্রিকেটাররা। অন্যদিকে শ্রীলঙ্কা ভালো খেলেও মাত্র একটাতে জিতেছে।

ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ ম্যাচেও লড়াই চালিয়ে জয় ছিনিয়ে নিতে পারেননি শনকা-হাসারাঙ্গারা। গতকাল আইসিসির প্রকাশিত ব়্যাঙ্কিংয়ে এক নম্বরে উঠে আসেন হাসারাঙ্গা। ব্যাটিং-বোলিং অলরাউন্ড পারফরম্যান্সে তাক লাগিয়ে দিচ্ছেন লঙ্কান ক্রিকেটার। টি-২০ বিশ্বকাপে এখনও পর্যন্ত ৭ বার মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কা আর ওয়েস্ট ইন্ডিজ। তার মধ্যে ৫ বারই জিতেছে শ্রীলঙ্কা। আর ২ বার ওয়েস্ট ইন্ডিজ । ২০০৯ সালে দু’বার আর ২০১০, ২০১২ ও ২০১৪তে একবার করে ওয়েস্ট ইন্ডিজকে হারায় শ্রীলঙ্কা। অন্যদিকে ২০১২ আর ২০১৬-তে শ্রীলঙ্কাকে হারায় ওয়েস্ট ইন্ডিজ।

মরুশহরের উইকেটে বড় শট খেলতে পারছেন না ক্যারিবিয়ান ক্রিকেটাররা। স্পিনাররা অনেকটাই ফ্যাক্টর হয়ে উঠছেন। শ্রীলঙ্কার জার্সিতে ইতিমধ্যে ৫০ উইকেট নিয়ে ফেলেছেন হাসারাঙ্গা। কুশল পেরেরাও সম্প্রতি ১৫০০ রানের গণ্ডি টপকেছেন। তবে আজ রাতের ম্যাচে মাঠে নামার আগে নজিরের সামনে দাঁড়িয়ে ডোয়েন ব্র্যাভো। টি-টোয়েন্টিতে এখনও পর্যন্ত ৭৭ উইকেট নিয়েছেন তিনি। আর ৩ উইকেট নিলেই প্রথম ক্যারিবিয়ান ক্রিকেটার হিসেবে ৮০ উইকেট নেওয়ার মাইলস্টোন স্পর্শ করবেন ব্র্যাভো।

আরও পড়ুন : T20 World Cup 2021 Australia vs Bangladesh Live Streaming: জেনে নিন কখন কীভাবে দেখবেন টি-২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়া বনাম বাংলাদেশের ম্যাচ

আরও পড়ুন : T20 World Cup 2021: আজ বদলার ম্যাচ অস্ট্রেলিয়ার

আরও পড়ুন : T20 World Cup: পাক ক্রিকেটের নতুন তারকা মহম্মদ রিজওয়ান