Delhi Capitals: পন্থের বদলে ক্যাপ্টেন কে? এই বিদেশিকেই বাছতে চলেছে দিল্লি!

গত মরসুমে আইপিএলে মোটামুটি নিয়মিতই খেলেছিলেন। একই সঙ্গে বাংলার বাঁ হাতি ব্যাটার-কিপার অভিষেক পোড়েলের উপরও চোখ রয়েছে টিমের।

Delhi Capitals: পন্থের বদলে ক্যাপ্টেন কে? এই বিদেশিকেই বাছতে চলেছে দিল্লি!
পন্থের বদলে ক্যাপ্টেন কে? এই বিদেশিকেই বাছতে চলেছে দিল্লি!Image Credit source: Instagram
Follow Us:
| Edited By: | Updated on: Jan 05, 2023 | 2:27 PM

নয়াদিল্লি: ঋষভ পন্থের দুর্ঘটনা, জোড়া সমস্যার মুখে ফেলে দিয়েছে দিল্লি ক্যাপিটালসকে (Delhi Capitals)। গত দুটো আইপিএলে দিল্লির নেতা হিসেবে দেখা গিয়েছিল তাঁকেই। কিন্তু কিপার-ব্যাটারকে গাড়ি দুর্ঘটনার কারণে অনেক দিনই মাঠের বাইরে থাকতে হবে। খেলতে পারবেন না এ বারের আইপিএল (IPL)। আপাতত বোর্ডের তত্ত্বাবধানে মুম্বইয়ে চিকিৎসা চলছে তাঁর। লিগামেন্টে মারাত্মক চোট পেয়েছেন তিনি। প্রয়োজনে তাঁকে লন্ডনে পাঠানো হতে পারে চিকিৎসার জন্য। এই পরিস্থিতিতে দিল্লির নেতা কে হবেন, এই প্রশ্ন যেমন থাকছে, তেমনই থাকছে উইকেটের পিছনে কাকে দেখা যাবে, সেই প্রশ্নও থাকছে। এই জোড়া প্রশ্নের উত্তর খুঁজতে শুরু করে দিয়েছে দিল্লি টিমের ম্যানেজমেন্ট। প্রাক্তন অধিনায়ক ও বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) টিমের ডিরেক্টর হিসেবে যোগ দিয়েছেন। সৌরভ এবং কোচ রিকি পন্টিংয়ের সঙ্গে আলোচনা করেই এ ব্যাপারে সিদ্ধান্ত নিতে চাইছে দিল্লি। তবে, ভাবনা-চিন্তা শুরু হয়ে গিয়েছে। কী সেই ভাবনা, তুলে ধরল TV9 Bangla

যা পরিস্থিতি, তাতে সিনিয়র ব্যাটার ডেভিড ওয়ার্নারকে নেতৃত্ব দেওয়ার কথা ভাবছে টিম ম্যানেজমেন্ট। আইপিএলে দীর্ঘদিন খেলছেন তিনি। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলার সময় তিনি ক্যাপ্টেন্সিও করেছেন। ভারতীয় ক্রিকেটকে যেমন বোঝেন, আইপিএলের অন্য টিমগুলোকেও ভালো করে চেনেন। শুধু তাই নয়, আইপিএলের ইতিহাসে অন্যতম সফল ব্যাটার ওয়ার্নার। তাঁকে দায়িত্ব দিলে তা যে যথাযথ পালন করবেন, নিশ্চিত দিল্লির ম্যানেজমেন্ট। ওয়ার্নারকে নেতা ভাবার পাশাপাশি কিপার হিসেবে ভাবা হচ্ছে সরফরাজ খানকে। পন্থের বদলে একজন ভারতীয়কেই বিকল্প কিপার হিসেবে রাখতে হবে। আর তাই সরফরাজ রয়েছেন আলোচনায়। এমনিতে গত মরসুমে ঘরোয়া ক্রিকেটে দারুণ ফর্মে ছিলেন সরফরাজ। একসময় তাঁর প্রতিভায় আচ্ছন্ন ছিল ক্রিকেট মহল। গত মরসুমে আইপিএলে মোটামুটি নিয়মিতই খেলেছিলেন। একই সঙ্গে বাংলার বাঁ হাতি ব্যাটার-কিপার অভিষেক পোড়েলের উপরও চোখ রয়েছে টিমের।

দিল্লির এক কর্তা বলছেন, ‘মিডল অর্ডারটা পন্থই ধরে রাখত। ওয়ার্নারের আইপিএলে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা আছে। ওর সঙ্গেই ম্যানেজমেন্ট আগে কথা বলবে। কিন্তু মিডল অর্ডারে এমন একজনকে দরকার টিমের, যে প্রয়োজনের সময় খেলাটা ধরবে, টিমকে এগিয়ে নিয়ে যাবে। কম্বিনেশনটা ঠিকঠাক রাখতেই সরফরাজকে কিপিং করতে বলা হতে পারে। যাতে ভারতীয় কিপার এবং ব্যাটার একই সঙ্গে পাওয়া যায়।’

পন্থ যে এ বার নেই, তা নিশ্চিত। তবে ওয়ার্নার ক্যাপ্টেন্সি করতে রাজি হবেন কিনা, সেটাই এখন সবচেয়ে বড় প্রশ্ন। সেই প্রশ্ন যদি মিটে যায়, তা হলে টিম কম্বিনেশন সাজাতে শুরু করে দেবে দিল্লি।