IPL 2021: বড় কোম্পানির চাকরির প্রস্তাব ছেড়ে ক্রিকেটকে বেছে নেন ভেঙ্কটেশ

২৬ বছরের বাঁ-হাতি ব্যাটসম্যান রাতারাতি তারকা বনে গিয়েছেন। শুভমন গিলের (Shubhman Gill) সঙ্গে ওপেন করতে নেমেই ২৭ বলে ঝকঝকে ৪১। কাইল জেমিসন, মহম্মদ সিরাজ, যুজবেন্দ্র চাহাল, হর্ষল প্যাটেলদের সামলালেন অনায়াসে।

IPL 2021: বড় কোম্পানির চাকরির প্রস্তাব ছেড়ে ক্রিকেটকে বেছে নেন ভেঙ্কটেশ
IPL 2021: বড় কোম্পানির চাকরির প্রস্তাব ছেড়ে ক্রিকেটকে বেছে নেন ভেঙ্কটেশ
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Sep 21, 2021 | 4:26 PM

দুবাই: ছোটবেলায় আর ৫ জন ঠিক যেমন হয়। তেমনভাবেই জীবন শুরু। অধিকাংশ পরিবার ঠিক যেমনটা করে। তাঁর বাবা-মাও ঠিক তেমনটা করেছিলেন। ছোটবেলা থেকেই ফোকাসে শুধু পড়াশোনা। আর অবসর সময়ে খেলাধূলা। কিন্তু কে জানত, এ রকম এক মেধাবি ছেলেই রাতারাতি আইপিএলে শোরগোল ফেলে দেবেন। চর্চায় চলে আসবেন। ক্রিকেট না খেললে হয়তো ভারতের কোনও বড় প্রতিষ্ঠানে চাকরি করতেন। কিন্তু শেষ পর্যন্ত চাকরির অফার ছেড়ে ক্রিকেটকে বেছে নেন। আর তাতেই সফল নাইট রাইডার্সের (KKR) নয়া তারকা ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer)।

২৬ বছরের বাঁ-হাতি ব্যাটসম্যান রাতারাতি তারকা বনে গিয়েছেন। শুভমন গিলের (Shubhman Gill) সঙ্গে ওপেন করতে নেমেই ২৭ বলে ঝকঝকে ৪১। কাইল জেমিসন, মহম্মদ সিরাজ, যুজবেন্দ্র চাহাল, হর্ষল প্যাটেলদের সামলালেন অনায়াসে। আইয়ারে মুগ্ধ বিরাট কোহলি (Virat Kohli) ম্যাচের পর তাঁকে ব্যাটিং পরামর্শও দিলেন। প্রশংসায় ভরিয়ে দিলেন নাইট অধিনায়ক ইয়ন মর্গ্যানও (Eoin Morgan)। আইপিএল (IPL) অভিষেকে নজরকাড়া ভেঙ্কটেশ আইয়ার এ সবকিছুর জন্য ধন্যবাদ দিলেন মা-কে। ছোটবেলায় সারাক্ষণ বইয়ে মুখ গুঁজে রাখতেন। ঘরকুনো ছেলেকে সামান্য কিছুক্ষণের জন্য বাইরে বার করার জন্যই একদিন পাড়ায় খেলতে পাঠালেন মা। আর ওখান থেকেই ঘুরে গেল জীবনের মোড়। ক্রিকেটের উপর নেশা ধরে গেল ভেঙ্কটেশ আইয়ারের। ১৯ বছরের কাছাকাছি সময়ে এসে ব্যাট ধরা শেখেন। সেখান থেকেই মধ্যপ্রদেশের রঞ্জি দল, তারপর আইপিএল। সাফল্যের মগডালে এই অলরাউউন্ডার।

ব্যাটিংয়ের পাশাপাশি পড়াশোনাতেও তুখোড়। বি.কম পাশ করা ছেলের চাটার্ড অ্যাকাউন্টেন্সিতেও (CA) ডিগ্রি আছে। পড়াশোনাতেই কেরিয়ার গড়ার স্বপ্ন দেখেছিলেন ভেঙ্কটেশ আইয়ার। ফিনান্সে এমবিএ করে বড় চাকরির সন্ধানেই ছিলেন তিনি। সেটা ছিল তাঁর প্ল্যান বি। কারণ একই সঙ্গে ক্রিকেটও ভাবাচ্ছিল তাঁকে। আর সেই জন্যই ২০১৬ সালে সিএ ইন্টারমিডিয়েট পরীক্ষায় উত্তীর্ণ হলেও ফাইনালে বসেননি। ইন্দোরে কলেজের হয়ে ক্রিকেট খেলতেন। পড়াশোনা এবং খেলাধূলা চলত সমান তালে। ক্রিকেটে কেরিয়ার না হলে হয়তো আইআইটি কিংবা আইআইএমে চলে যেতেন ভেঙ্কটেশ।

ইন্দোরে বৃষ্টির সময় চেন্নাইয়ে চলে যেতেন। সেখানে ক্রিকেট লিগ খেলার পাশাপাশি পড়াশোনাও করতেন। ২০১৮ সালে বেঙ্গালুরুর এক বড় কোম্পানির চাকরির প্রস্তাব ছাড়েন। ক্রিকেটকে বেছে নেন তিনি। এরপরই মধ্যপ্রদেশের হয়ে রঞ্জি অভিষেক হয় ভেঙ্কটেশের। মুস্তাক আলি ট্রফিতে গত বছর ৫ ম্যাচে ২২৭ রান করেন। গড় ৭৫.৬৬। স্ট্রাইক রেট ১৪৯.৩৪। বিজয় হাজারে ট্রফিতে পঞ্জাবের বিরুদ্ধে ১৪৬ বলে ১৯৮ রানের ধুন্ধুমার ইনিংস খেলেন ভেঙ্কটেশ। সেই ম্যাচে মধ্যপ্রদেশ ৪০২ রান করেছিল। আইপিএল অভিষেকেও কেকেআর টিম ম্যানেজমেন্টকে আশ্বস্ত করল ভেঙ্কটেশের ব্যাটিং। নেট সেশনে প্যাট কামিন্স, সুনীল নারিনদের খেলে নিজেকে আরও ধারাল করেছেন। দক্ষিণী ছবির সুপারস্টার রজনীকান্তের ভক্ত ভেঙ্কটেশের লক্ষ্য জাতীয় দলের জার্সি।

আরও পড়ুন:  IPL 2021: ভেঙ্কটেশের আক্রমণাত্মক ব্যাটিংয়ে মজেছেন ক্যাপ্টেন মর্গ্যান

আরও পড়ুন: IPL 2021: ম্যাচে আমরা দারুণ ছাপ রেখেছি: শুভমন

আরও পড়ুন: IPL 2021 PBKS vs RR Live Streaming: জেনে নিন কখন এবং কীভাবে দেখবেন আইপিএলে পঞ্জাব কিংস বনাম রাজস্থান রয়্যালসের ম্যাচ

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla