IPL 2021: ভেঙ্কটেশের আক্রমণাত্মক ব্যাটিংয়ে মজেছেন ক্যাপ্টেন মর্গ্যান

ভেঙ্কটেশ (Venkatesh Iyer) ব্যাট হাতেও নিজের প্রতিভা দেখাতে সক্ষম। একই সঙ্গে মিডিয়াম পেস বোলিংও করেন। নাইটের নতুন তারকা ভেঙ্কটেশ আইয়ার আগামীর সম্পদ হতে চলেছে।

IPL 2021: ভেঙ্কটেশের আক্রমণাত্মক ব্যাটিংয়ে মজেছেন ক্যাপ্টেন মর্গ্যান
IPL 2021: ভেঙ্কটেশের আক্রমণাত্মক ব্যাটিংয়ে মজেছেন ক্যাপ্টেন মর্গ্যান
Follow Us:
| Edited By: | Updated on: Sep 21, 2021 | 4:26 PM

দুবাই: অভিষেকেই চমক। তাও আবার বিরাট কোহলির (Virat Kohli) দলের বিরুদ্ধে। প্রতিপক্ষে আবার মহম্মদ সিরাজ (Mohammed Siraj), কাইল জেমিসন (Kyle Jamieson), হর্ষল প্যাটেল (Harshal Patel), যুজবেন্দ্র চাহালের (Yuzvendra Chahal) মতো বোলাররা। ডাকাবুকো ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer) নিজের অভিষেকেই বুঝিয়ে দিলেন তিনি লম্বা রেসের ঘোড়া।

প্রথম পর্বে গিল-রানা ওপেনিং জুটি ক্লিক করছিল না। অনেক বার অনেক বদল এনেও সফল হয়নি নাইটদের ওপেনিং জুটি। দ্বিতীয় পর্বে প্রথম ম্যাচেই ভেঙ্কটেশ আইয়ার-শুভমন গিল জুটি সুপারহিট। ২৭ বলে ৪১ রানের ঝকঝকে ইনিংস ভেঙ্কটেশ আইয়ারের। যা দেখে প্রশংসায় ভরিয়ে দিলেন নাইট অধিনায়ক ইয়ন মর্গ্যান। ভেঙ্কটেশের আক্রমণাত্মক ব্যাটিংয়ের প্রশংসায় ক্যাপ্টেন মর্গ্যান। তিনি বলেন, ‘ও যে ঢংয়ে ব্যাটিং করল তা অসাধারণ। এই ধরণের ক্রিকেটই আমরা খেলতে চাই। আমাদের এই দলে অনেক প্রতিভাবান ক্রিকেটাররা রয়েছে। ব্রেন্ডন ম্যাকালামের মতোই আগ্রাসন মনোভাব দেখিয়ে ব্যাটিং করল ও। আক্রমণাত্মক ব্যাটিংয়ের সঙ্গে নিজের মাথাও ঠাণ্ডা রেখেছে। শট নির্বাচনেও দক্ষতা দেখিয়েছে। শুভমন-ভেঙ্কটেশ ওপেনিং জুটি আমাদের মুগ্ধ করেছে।’

মধ্যপ্রদেশের রঞ্জি দল থেকে উত্থান ভেঙ্কটেশ আইয়ারের। চেন্নাইয়ের ছেলে হলেও ইন্দোরেই (Indore) জন্ম, বেড়ে ওঠা। খেলাধূলার পাশাপাশি পড়াশোনাতেও দারুণ। এ হেন মেধাবি ভেঙ্কটেশ একটা সময় দোটানায় পড়ে গিয়েছিলেন। পড়াশোনা নাকি খেলাধূলা? কোনটাকে বেছে এগিয়ে যাবেন, তা নিয়ে চিন্তায় পড়ে গিয়েছিলেন। তবে শেষ পর্যন্ত ক্রিকেটকেই বেছে নেন বি.কম পাশ করা এই ছেলে। চাটার্ড অ্যাকাউন্টেন্সির ইন্টারমিডিয়েট পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। ফাইনাল পরীক্ষায় অবশ্য আর বসেননি। তা ক্রিকেটের জন্যই। বেঙ্গালুরুর নাম করা এক কোম্পানির চাকরির প্রস্তাব ছেড়ে দেন মেধাবি ভেঙ্কটেশ। ব্যাট হাতেও নিজের প্রতিভা দেখাতে সক্ষম। একই সঙ্গে মিডিয়াম পেস বোলিংও করেন। নাইটের নতুন তারকা ভেঙ্কটেশ আইয়ার আগামীর সম্পদ হতে চলেছে।

আরও পড়ুন: IPL 2021: ম্যাচে আমরা দারুণ ছাপ রেখেছি: শুভমন