India Cricket: ভারতের কোচ হতে চান মুডি

আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisres Hyderabad) হয়ে কোচিং করানোর অভিজ্ঞতা আছে অস্ট্রেলিয়ার প্রাক্তন অলরাউন্ডারের। তাঁর কোচিংয়ে ২০১৬ সালে আইপিএল চ্যাম্পিয়নও হয় সানরাইজার্স হায়দরাবাদ। ক্যাপ্টেন ছিলেন ডেভিড ওয়ার্নার (David Warner)। ভারতীয় ক্রিকেটারদের সঙ্গেও মুডির সম্পর্ক বেশ ভালো।

India Cricket: ভারতের কোচ হতে চান মুডি
India Cricket: ভারতের কোচ হতে চান মুডি
Follow Us:
| Edited By: | Updated on: Oct 10, 2021 | 3:57 PM

সিডনি: টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) পরই মেয়াদ ফুরোচ্ছে রবি শাস্ত্রীর (Ravi Shastri)। বিরাটদের কোচ হিসেবে আর থাকতেও চাইছেন না শাস্ত্রী। বোর্ডকে জানিয়েও দিয়েছেন বিশ্বকাপের পর আর কোচিং করাবেন না। কয়েকদিন বাদেই কোচ নিয়োগের বিজ্ঞাপন দেবে বোর্ড। অনেকেরই নাম ভাসছে। এ সবের মধ্যেই ভারতের কোচ হতে আগ্রহ দেখালেন টম মুডি (Tom Moody)।

আইপিএলে (IPL) সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisres Hyderabad) হয়ে কোচিং করানোর অভিজ্ঞতা আছে অস্ট্রেলিয়ার প্রাক্তন অলরাউন্ডারের। তাঁর কোচিংয়ে ২০১৬ সালে আইপিএল চ্যাম্পিয়নও হয় সানরাইজার্স হায়দরাবাদ। ক্যাপ্টেন ছিলেন ডেভিড ওয়ার্নার (David Warner)। ভারতীয় ক্রিকেটারদের সঙ্গেও মুডির সম্পর্ক বেশ ভালো। এছাড়া উপমহাদেশীয় ক্রিকেটে কোচিং করানোর অভিজ্ঞতাও রয়েছে মুডির। শ্রীলঙ্কার হয়ে কোচিং করিয়েছেন তিনি।

২০০৭ সালে মুডির কোচিংয়ে বিশ্বকাপ ফাইনাল খেলে শ্রীলঙ্কা (Sri Lanka)। আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদে কোচিং করানোর আগে কিংস ইলেভেন পঞ্জাব (বর্তমানে পঞ্জাব কিংস)-এ কোচিং করিয়েছেন মুডি। ভারতের কোচ হওয়ার জন্য এর আগে রাহুল দ্রাবিড়কে প্রস্তাব দেওয়া হলেও তিনি চাননি কোচিং করাতে। অনিল কুম্বলেও বিরাটদের দায়িত্ব নিতে রাজি নন।

২০১৭ সালে ভারতের কোচ হন রবি শাস্ত্রী। টি-২০ বিশ্বকাপ পর্যন্তই তাঁর সঙ্গে চুক্তি ছিল বোর্ডের। তবে শাস্ত্রী তার আগেই জানান, বিশ্বকাপের পর আর কোচিং করাবেন না। এ দিকে টি-২০ বিশ্বকাপের পর কুড়ি ওভারের ফরম্যাটে ক্যাপ্টেন্সি করবেন না বিরাট কোহলিও। ফলে বিশ্বকাপ শেষ হওয়ার পর ভারতীয় ক্রিকেটে বেশ কয়েকটি রদবদল দেখার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: T20 World Cup: রোহিতের কাছে বিশ্বকাপের টিকিট চাইলেন এক ভক্ত