T20 World Cup 2021: হার্দিকের বদলি হিসেবেই কি রিজার্ভ টিমে ভেঙ্কটেশ?

এই আইপিএলে দুরন্ত ছন্দে রয়েছেন কেকেআরের বাঁ হাতি ওপেনার। টিমের পারফরম্যান্স গ্রাফই পাল্টে দিয়েছেন তিনি। শুধু তাই নয়, সিমার হিসেবেও যথেষ্ট সমীহ আদায় করে নিয়েছেন ভেঙ্কটেশ। ভারতীয় টিমে তাঁর ঢুকে পড়াটা আশ্চর্যের নয়।

T20 World Cup 2021: হার্দিকের বদলি হিসেবেই কি রিজার্ভ টিমে ভেঙ্কটেশ?
T20 World Cup 2021: হার্দিকের বদলি হিসেবেই কি রিজার্ভ টিমে ভেঙ্কটেশ?
Follow Us:
| Edited By: | Updated on: Oct 13, 2021 | 9:57 AM

নয়াদিল্লি: হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) কতটা ফিট, তা নিয়ে প্রশ্ন এখনও চলছে ক্রিকেটমহলে। যতই তিনি বলুন, নেটে বল হাতে নেমে পড়বেন, তবু সংশয় যাচ্ছে না। হার্দিকে অবশ্য আস্থা রাখছেন নির্বাচকরা। কিন্তু ব্যাকআপের ব্যবস্থাও রাখছেন। আইপিএলের (IPL) পর ভেঙ্কটেশ আইয়ারকে (Venkatesh Iyer) আমিরশাহিতেই থেকে যাওয়ার নির্দেশ দিয়েছে বিসিসিআই (BCCI)। যে খবর চাউর হতেই প্রশ্ন উঠেছে, তা হলে কি হার্দিকের পরিবর্ত হিসেবেই ভাবা হচ্ছে বেঙ্কটেশকে?

এই আইপিএলে দুরন্ত ছন্দে রয়েছেন কেকেআরের বাঁ হাতি ওপেনার। টিমের পারফরম্যান্স গ্রাফই পাল্টে দিয়েছেন তিনি। শুধু তাই নয়, সিমার হিসেবেও যথেষ্ট সমীহ আদায় করে নিয়েছেন ভেঙ্কটেশ। ভারতীয় টিমে তাঁর ঢুকে পড়াটা আশ্চর্যের নয়। টি-টোয়েন্টি ক্রিকেটে যে কোনও ক্রিকেটারের ফর্মই শেষ কথা বলে। ভেঙ্কটেশের ক্ষেত্রেও ব্যাপারটা তা-ই হতে চলেছে।

ভেঙ্কটেশ একা নন, ভারতীয় টিমের ‘ব্যাকআপ প্ল্যান’এ ঢুকে পড়েছেন আরও কয়েকজন। হর্ষল প্যাটেল এই আইপিএলের সেরা বোলার। ১৫ ম্যাচে ৩২ উইকেট পেয়েছেন। তা সত্ত্বেও তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় টিমে সুযোগ পাননি। যা নিয়ে বিতর্ক কম হয়নি। তা মেটাতেই হর্ষলকে ভারতীয় টিমের রিজার্ভে রাখা হয়েছে। তাঁর সঙ্গে নেট বোলার হিসেবে সুযোগ পেয়েছেন কেকেআরের শিবম মাভি ও হায়দরাবাদের নতুন স্পিডস্টার উমরান মালিক। নেট বোলার হিসেবে ডাকা হয়েছে দিল্লি ক্যাপিটালসের পেসার আবেশ খানকেও।

ভারতীয় ক্রিকেট বোর্ডের এক কর্তা জানাচ্ছেন, ‘নির্বাচকরা বেশ কয়েকজনকে ভারতীয় টিমের রিজার্ভ টিমে রেখেছে। আপাতত তারা নেট বোলার হিসেবেই থাকবে। টিম ম্যানেজমেন্ট যদি মনে করে টিমেও নিতে পারে।’

আরও পড়ুন: IPL 2021: ক্রাইসিস ম্যান নারিনই দেখাচ্ছেন খেতাবের স্বপ্ন