T20 World Cup 2024: বিশ্বকাপে জঙ্গি হানার আশঙ্কা, কাঠগড়ায় পাকিস্তান

এ বারের আইসিসি পুরুষদের টি-২০ বিশ্বকাপের (T20 World Cup 2024) আয়োজক ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্র। এরই মাঝে বিশ্বকাপের নিরাপত্তা নিয়ে বড়সড় আশঙ্কার খবর শোনা যাচ্ছে। এক ক্রিকেট ওয়েবসাইটের খবর অনুযায়ী পাকিস্তানের (Pakistan) উত্তর অংশ থেকে জঙ্গি হামলার হুমকি (Terror Attack Threat) পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

T20 World Cup 2024: বিশ্বকাপে জঙ্গি হানার আশঙ্কা, কাঠগড়ায় পাকিস্তান
বিশ্বকাপে জঙ্গি হানার আশঙ্কা, কাঠগড়ায় পাকিস্তানImage Credit source: X
Follow Us:
| Updated on: May 06, 2024 | 12:36 PM

কলকাতা: টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে আর ১ মাসও বাকি নেই। এ বারের আইসিসি পুরুষদের টি-২০ বিশ্বকাপের (T20 World Cup 2024) আয়োজক ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্র। এরই মাঝে বিশ্বকাপের নিরাপত্তা নিয়ে বড়সড় আশঙ্কার খবর শোনা যাচ্ছে। ক্রিকবাজ নামের এক ক্রিকেট ওয়েবসাইটের খবর অনুযায়ী পাকিস্তানের (Pakistan) উত্তর অংশ থেকে জঙ্গি হামলার হুমকি (Terror Attack Threat) পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। যার ফলে বিশ্বকাপের নিরাপত্তা নিয়ে উদ্বেগ বাড়ছে।

এই পরিস্থিতিতে জানা গিয়েছে, বিশ্বকাপের সহ আয়োজক ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে নিরাপত্তা নিয়ে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল আলোচনা করছে। আইসিসির এক কর্তা বলেছেন, ‘আইসিসি আয়োজক দেশগুলির সঙ্গে নিরাপত্তা নিয়ে কথাবার্তা বলছে। আমরা এই নিরাপত্তাজনিত হুমকি পাওয়ার পরই আয়োজক কর্তৃপক্ষর সঙ্গে কথা বলেছি। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ আশ্বস্ত করেছে যে, তারা এ বিষয়ে উপযুক্ত পদক্ষেপ নিচ্ছে। এবং যথাযথ নিরাপত্তা দেওয়ার চেষ্টা করছে।’

রিপোর্ট অনুযায়ী, পাকিস্তানের উত্তর অংশের প্রো-ইসলামিক স্টেট (আইএস) এ বার খেলাধুলোর ইভেন্টগুলোকে লক্ষ্য করছে। একইসঙ্গে আইএসের পাকিস্তান-আফগানিস্তান শাখা থেকে ভিডিয়োর মাধ্যমে নাশকতার বার্তা ছড়ানো হচ্ছে। ওই সকল ভিডিয়োতে বিভিন্ন দেশের জঙ্গি হামলার খবর তুলে ধরা হয়েছে। এই খবরে স্বাভাবিকভাবেই উদ্বেগ বাড়ছে বিশ্বকাপের নিরাপত্তা নিয়ে। অবশ্য, এই পরিস্থিতিতে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের সিইও জনি গ্রেভস জানিয়েছেন, টি-২০ বিশ্বকাপের সঙ্গে যুক্ত সকলকে নিরাপত্তা দিতে তাঁরা বদ্ধপরিকর। তাঁদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখেছে আইসিসিও। ফলে নিরাপদেই ওয়েস্ট ইন্ডিজে বিশ্বকাপ আয়োজিত হবে, এমনটাই আশা করছে সে দেশের ক্রিকেট বোর্ড।