ভোর রাতে তারক সিনহার বাড়িতে পন্থ, কারণ জানালেন কোচ

তারক কিন্তু নিজের ছাত্রকে নিয়ে বেশ আত্মবিশ্বাসী। তাঁর কথায়, ভারতের ভবিষ্যতের ক্যাপ্টেন হওয়ার যোগ্য পন্থ।

ভোর রাতে তারক সিনহার বাড়িতে পন্থ, কারণ জানালেন কোচ
ভোর রাতে তারক সিনহার বাড়িতে পন্থ, কারণ জানালেন কোচ
Follow Us:
| Updated on: May 31, 2021 | 7:56 PM

নয়াদিল্লি: ভারতীয় ক্রিকেটার (Indian Cricketer) ঋষভ পন্থ (Rishabh Pant) বরাবরই তাঁর ছোটবেলার কোচ তারক সিনহার (Tarak Sinha) অবদানের কথা বলেছেন। পন্থের ক্রিকেটের (Cricket) হাতেখড়ি হয় তারকের হাত ধরেই। তারক সিনহার ক্লাব সনেটে নেট প্র্যাক্টিসের সময়, একটি কারণে ছাত্র পন্থের উপর রাগ করেছিলেন তারক। সেই রাতে তিনি তো ঘুমোতে পারেননি। পাশাপাশি ভোর রাতে কোচের বাড়িতে হাজির হয়েছিলেন পন্থ।

কোচ তাঁর ওপর রেগে থাকায়, দু চোখের পাতা এক করতে পারেননি পন্থ। তাই শেষ মেশ ভোর সাড়ে তিনটে নাগাদ ক্ষমা চাওয়ার জন্য, তিনি হাজির হন কোচের বাড়িতে। এক সাক্ষাৎকারে পন্থের ছোটবেলার কোচ তারক সিনহা বলেছেন, “আমি এক বার ওর ওপর খুব রাগ করেছিলাম। আমার মনটা খারাপ হয়েছিল সেইসময়। তখন পন্থ আমার ক্লাব সনেটে প্র্যাক্টিসের জন্য আসত। দক্ষিণ দিল্লিতে ছিল সেই ক্লাব। আমি তখন বৈশালিতে থাকতাম। আমার বাড়ি থেকে পন্থের বাড়ি যেতে গাড়িতে প্রায় এক ঘণ্টা সময় লাগত। ও ভোর সাড়ে তিনটে নাগাদ এসে আমার বাড়ির দরজা ধাক্কা দিয়েছিল। আমি তো ওকে দেখে পুরো অবাক হয়ে গিয়েছিলাম। ওই সময় ওর আসার কারণ জিজ্ঞেস করায়, ও বলেছিল আমার কাছে ও ক্ষমা চাইতে এসেছে। এটা করার কারণ হিসেবে বলেছিল, ও আমাকে মনমরা দেখতে চায় না।”

শুধু তাই নয়, এ ভাবে ভোর রাতে পন্থ বাড়িতে আসায় বেশ বিচলিত হয়েছিলেন তারক। তিনি আরও বলেছেন, “এই ঘটনাটা আমার হৃদয় ছুঁয়ে গিয়েছিল যেমন, তেমনই এত রাতে ও আমার বাড়ি আসার আমি খুবই অস্থির হয়ে পড়েছিলাম। সেই সময় আমার পরিবারের লোকেরা আমার উপর খুব রেগে গিয়েছিল। বাচ্চা ছেলেটার ওপর রাগ দেখানোর জন্য।”

তারক কিন্তু নিজের ছাত্রকে নিয়ে বেশ আত্মবিশ্বাসী। তাঁর কথায়, ভারতের ভবিষ্যতের ক্যাপ্টেন হওয়ার যোগ্য পন্থ। তিনি আরও বলেছেন, “এটা হয়তো খুব তাড়াতাড়ি বলা হয়ে যাচ্ছে। পন্থ প্রথমত নিজেকে প্লেয়ার হিসেবে প্রতিষ্ঠা করেছে। বিরাট এবং ধোনির দিকে তাকালে দেখা যাবে ওরা ক্যাপ্টেন্সি পাওয়ার আগে কতকিছু করেছে। একইভাবে পন্থেরও প্রয়োজন আগে ক্রিকেটার হিসেবে নিজেকে পরিণত করা। তা হলেই নির্বাচকদের চোখে পড়বে ও। আইপিএলে (IPL) দিল্লি ক্যাপিটালসকে (Delhi Capitals) ও যথেষ্ট দক্ষতার সঙ্গে নেতৃত্ব দিচ্ছে। আগে দিল্লি রঞ্জি দলকেও ফাইনালে নিয়ে গিয়েছিল। ওর মধ্যে ভারতের অধিনায়ক হওয়ার যোগ্যতা রয়েছে। কিন্তু ও এখনও ছোট, ওর সামনে এখন অনেকটা রাস্তা রয়েছে। সেই সব পেরিয়ে ও পৌঁছে যেতে পারবে একসময় এই স্থানে।”

আরও পড়ুন: জুভেন্তাসেই রোনাল্ডো, জানালেন সিআর সেভেনের বান্ধবী