IND vs SL 2nd T20 Preview: আজই সিরিজ জেতার লক্ষ্যে নামবেন ধাওয়ানরা

India vs Sri Lanka 2nd T20 Prediction: ওয়ান ডে-র পর টি-২০ সিরিজ ভারতীয় শিবিরেই আনতে মরিয়া টিম ইন্ডিয়ার তরুণ তুর্কিরা।

IND vs SL 2nd T20 Preview: আজই সিরিজ জেতার লক্ষ্যে নামবেন ধাওয়ানরা
IND vs SL 2nd T20 Preview: আজই সিরিজ জেতার লক্ষ্যে নামবেন ধাওয়ানরা
Follow Us:
| Edited By: | Updated on: Jul 27, 2021 | 1:19 PM

কলম্বোয় আজ, মঙ্গলবার দ্বিতীয় টি-২০ (T-20) ম্যাচে নামবে ভারত-শ্রীলঙ্কা (India vs Sri Lanka)। আজই সিরিজ জিতে নিতে চাইবেন শিখর ধাওয়ানরা। অন্যদিকে দাসুন শানাকারা মাঠে নামবে সিরিজ বাঁচানোর লক্ষ্য নিয়ে।

সোমবারই বিসিসিআইয়ের (BCCI) তরফে জানানো হয়েছে, ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের (৪ অগস্ট) জন্য ইংল্যান্ড উড়ে যাবেন পৃথ্বী শ ও সূর্যকুমার যাদব। যদিও শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজ শেষ করেই পৃথ্বী ও সূর্যকুমার যোগ দেবেন বিরাটদের সংসারে। শুভমন গিল আগেই চোটের কারণে রুটদের বিরুদ্ধে টেস্ট থেকে ছিটকে গিয়েছিলেন। ওয়াশিংটন সুন্দর ও আবেশ খানের চোটের কারণে এই দুই ক্রিকেটারকে ডাকা হয়েছে। তাই আজ দ্বিতীয় টি-২০ ম্যাচে পৃথ্বী ও সূর্যকুমারের নামার যথেষ্ট সম্ভাবনা রয়েছে।

দ্বিতীয় ম্যাচে ভারতীয় দলে কোনও পরিবর্তন না হওয়ার সম্ভাবনাই বেশি। ফর্মেও রয়েছেন সূর্যকুমার যাদব। প্রথম টি-২০ তে তিনি ৩৪ বলে ৫০ রান করেন। পৃথ্বী শ-র টি-২০-তে অভিষেক ম্যাচটা ভালো হয়নি। প্রথম বলেই আউট হয়ে যান তিনি। তবে টিম ম্যানেজমেন্ট তাঁর ওপর ভরসা রেখে আজ মাঠে নামাবে এমনটাই আশা করা যায়। তবে সঞ্জু স্যামসন সুযোগ পেয়েও সেভাবে কাজে লাগাতে ব্যর্থ। প্রথম টি-২০-তে তিনি করেন ২০ বলে ২৭ রান।

শ্রীলঙ্কার দলে কিন্তু পরিবর্তন দেখা যেতে পারে। প্রথম ম্যাচে আসেন বান্দারা মিডল অর্ডারে সেভাবে দলকে এগিয়ে নিয়ে যেতে পারেননি। ভানুকা রাজাপক্ষকে দ্বিতীয় ম্যাচে ফেরাতে পারে দাসুন শানাকারা।

শেষ ৫টি টি-২০ সিরিজে হেরেছে শ্রীলঙ্কা। তবে ভারতের বিরুদ্ধে প্রথম টি-২০-তে হারার পর শানাকা বলেছেন, “বোলাররা নিজেদের কাজ কিন্তু করেছে। আমাদের ব্যাটসম্যানদের থেকে আরও বেশি দায়িত্বশীল ইনিংসের আশায় ছিলাম। দ্বিতীয় টি-২০-তে একই ভুল যেন না হয় সেদিকে নজর দিতে হবে। ওয়ান ডে-র মতো এই সিরিজটাও হাতছাড়া করতে চাই না। শুরু থেকেই চেষ্টা করব বিপক্ষের ওপর চাপ তৈরি করার।”

ভারতের সম্ভাব্য একাদশ: শিখর ধাওয়ান (অধিনায়ক), পৃথ্বী শ, ঈশান কিষাণ (উইকেটকিপার), সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন, হার্দিক পান্ডিয়া, দীপক চাহার, ভুবনেশ্বর কুমার (সহ-অধিনায়ক), যুজবেন্দ্র চাহাল ও বরুণ চক্রবর্তী।

শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ: অভিস্কা ফার্নান্ডো, মিনোড ভানুকা (উইকেটকিপার), ইসুরু উদানা, ধনঞ্জয় দি সিলভা, ভানুকা রাজাপক্ষ, ভানিন্দু হাসারঙ্গা, দাসুন শানাকা (অধিনায়ক), চামিকা করুণারত্নে, আকিলা ধনঞ্জয়, দুশমন্ত চামিরা, চরিথ আসলঙ্কা।