WTC ফাইনালে সামান্য হলেও পিছিয়ে ভারত: যুবরাজ

প্রাক্তন অলরাউন্ডারের মতে, একটু হলেও পিছিয়ে থাকবেন কোহলিরা। যুবরাজ সিং মনে করেন, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ৩ সিরিজের করা উচিত ছিল।

WTC ফাইনালে সামান্য হলেও পিছিয়ে ভারত: যুবরাজ
WTC ফাইনালে সামান্য হলেও পিছিয়ে ভারত: যুবরাজ
Follow Us:
| Edited By: | Updated on: Jun 06, 2021 | 7:28 PM

নয়াদিল্লি: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে (WTC final) ভারতকে এগিয়ে রাখতে পারছেন না যুবরাজ সিং (Yuvraj Singh)। প্রাক্তন অলরাউন্ডারের মতে, একটু হলেও পিছিয়ে থাকবেন কোহলিরা। যুবরাজ সিং মনে করেন, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ৩ সিরিজের করা উচিত ছিল।

১৮ তারিখ সাউদাম্পটনে ভারত-নিউজিল্যান্ড বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। সেই প্রসঙ্গে ২০১১ বিশ্বকাপের নায়ক বলেন, ‘আমার মতে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল হওয়া উচিত ছিল ৩ টেস্ট সিরিজের। প্রথমটায় যদি কেউ হেরেও যায়, পরের দুটোয় কামব্যাক করার সুযোগ থাকে। ইংল্যান্ডের বিরুদ্ধে ২ টেস্টের সিরিজ খেলে ফাইনালে নামবে নিউজিল্যান্ড। তাই একটু হলেও পিছিয়ে থাকবে ভারত।’

যুবরাজ আরও বলেন, ‘৮ থেকে ১০টা প্র্যাকটিস সেশন থাকতে পারে। কিন্তু ম্যাচ প্র্যাকটিসের বিকল্প কিছু হয়না। আমি বিশ্বাস করি, বিদেশে টেস্ট সিরিজ জেতায় ভারত অনেকটা শক্তিশালী হয়েছে। আমাদের ব্যাটিং ওদের চেয়ে শক্তিশালী, কিন্তু ওদের বোলিং অনেক এগিয়ে।’

রোহিত শর্মা আর শুভমন গিল ইংল্যান্ডের মাটিতে একসঙ্গে ডিউক বলে কখনও ওপেন করেননি। এটা দুজনকেই চ্যালেঞ্জে রাখবে বলে মনে করেন যুবরাজ। ইংল্যান্ডের পরিবেশে ডিউক বল প্রথম থেকেই সুইং করে। তাই দুজনকেই প্রথম থেকে মানিয়ে নিতে হবে। প্রাক্তন বাঁ-হাতি অলরাউন্ডার বলেন, সকালে চা বিরতির পর বল সুইং করে। এর মাঝের সময়টাতেই স্কোরবোর্ডে রান তোলা উচিত ভারতের। অস্ট্রেলিয়া সফরে অভিষেকেই নজর কেড়েছিলেন শুভমন গিল। তাঁর মেন্টর আবার যুবরাজ। তাই ছাত্রের পারফরম্যান্স নিয়ে আশাবাদী ভারতের বিশ্বকাপজয়ী প্রাক্তন ক্রিকেটার।

আরও পড়ুন: যুবভারতীর বাংলাদেশ ম্যাচ ভুলতে পারছেন না আদিল