AFC CUP : শক্তিশালী বসুন্ধরার বিরুদ্ধে জয়ের হ্যাটট্রিকের খোঁজ

সব দিক খতিয়ে দেখলে কিন্তু মঙ্গলবারের ম্যাচ মোহনবাগানের কাছে অ্যাসিড টেস্ট হতে চলেছে। মরসুম শুরু হয়ে গেলেও সবুজ-মেরুন এখনও দানা বাঁধেনি।

AFC CUP : শক্তিশালী বসুন্ধরার বিরুদ্ধে জয়ের হ্যাটট্রিকের খোঁজ
জয়ের হ্যাটট্রিকের খোঁজে
Follow Us:
| Edited By: | Updated on: Aug 23, 2021 | 10:22 PM

ম্যালেঃ এএফসি কাপের গ্রুপ পর্বের দুটো ম্যাচ জিতে আত্মবিশ্বাস তুঙ্গে এটিকে মোহনবাগানের। মঙ্গলবার রয় কৃষ্ণাদের সামনে বাংলাদেশের বসুন্ধরা কিংস। ড্র করলেই মিলবে জোনাল সেমিফাইনালের টিকিট। কোচ আন্তোনিয়ো হাবাস অবশ্য ৩ পয়েন্টকেই পাখির চোখ করছেন। মঙ্গলবার জিতলেই জয়ের হ্যাটট্রিক করবে সবুজ-মেরুন। ছন্দে থাকা প্রীতম কোটালরা তৈরি বাংলাদেশের দলকে উড়িয়েই পরের রাউন্ডে যেতে।

এটিকে মোহনবাগানের চিন্তার কারণ একটাই। কার্ড সমস্যায় মঙ্গলবার মাঠে নেই হুগো বোমাস। প্রথম ম্যাচে হলুদ কার্ড দেখার পর মাজিয়ার বিরুদ্ধেও কার্ড দেখেন ফরাসি মিডিও। বোমাসকে না পাওয়ায় কিছুটা হলেও চিন্তায় কোচ হাবাস। তবে ছন্দে থাকা রয় কৃষ্ণা, ডেভিড উইলিয়ামসরা তৈরি বোমাসের অভাব ঢেকে দিতে।

গত ম্যাচে গোল পেয়েছেন মনবীর সিং আর লিস্টন কোলাসো। টিম এটিকে মোহনবাগানই হাবাসের সম্পদ। বসুন্ধরা কিংস এএফসি অভিযানে জয় পেলেও সুনীলদের কাছে আটকে যায়। ডু অর ডাই ম্যাচে রবসনরা ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন। তাই রক্ষণ নিয়েও বাড়তি সতর্ক থাকছেন এটিকে মোহনবাগান কোচ।

একই সঙ্গে হাবাসকে ভাবাচ্ছে বসুন্ধরা কিংস। কারণ, বাংলাদেশের টিমের কোচ স্পেনের অস্কার ব্রুজো। ভারতীয় ফুটবলে এক সময় কোচিং করিয়ে গিয়েছেন তিনি। যে কারণে মোহনবাগানকে খুব ভালো করে চেনেন অস্কার। শুধু তাই নয়, আইএসএলে খেলা সব টিমেরই গভীরতা জানেন। শক্তি, দুর্বলতা সম্পর্কে ওয়াকিবহাল। অস্কারের টিমের ভারসাম্যও চমত্‍কার। বিশেষ করে ফর্মে থাকা রবসন ডি সিলভা। যাঁর ডাকনাম আবার রবিনহো।

সব দিক খতিয়ে দেখলে কিন্তু মঙ্গলবারের ম্যাচ মোহনবাগানের কাছে অ্যাসিড টেস্ট হতে চলেছে। মরসুম শুরু হয়ে গেলেও সবুজ-মেরুন এখনও দানা বাঁধেনি। হুগো না থাকলে কী হতে পারে, তা মাজিয়া ম্যাচেই দেখা গিয়েছে। বিরতির পর তিনি নামতেই খেলা বদলে গিয়েছিল। তবে একটাই স্বস্তির জায়গা যে, দারুণ ফর্মে আছেন রয় কৃষ্ণা। প্রথম দুটো ম্যাচেই গোল করেছেন তিনি।

বসুন্ধরা ম্যাচে অবশ্য বাড়তি দায়িত্ব নিতে হবে হাবাসের আর এক ফরোয়ার্ড ডেভিড উইলিয়ামসকে। গত মরসুমের শুরুতে অস্ট্রেলিয়ান ফুটবলার ছন্দে ছিলেন না। কিন্তু আইএসএলের দ্বিতীয়ার্ধে দারুণ পারফর্ম করেছিলেন। এই মরসুমেও দুটো ম্যাচ খেললেও সে ভাবে দাগ কাটতে পারেননি। দ্বিতীয় ম্যাচে তাঁকে তুলে নিয়ে হুগোকেই নামিয়েছিলেন হাবাস। বাংলাদেশের বসুন্ধরাকে হারাতে হলে কৃষ্ণার সঙ্গে জুটি বাঁধতে হবে উইলিয়ামসকে। না হলে কিন্তু অস্কার ব্রুজোর টিম মোহনবাগানের বিজয়রথ থামিয়ে দেবে। ড্র করলেও সেমিফাইনালে চলে যাওয়ার হাতছানি থাকলেও চাপ কতটা, খুব ভালো করেই জানেন হাবাস!