AFC CUP : কেমন দল আজকের বাগানের প্রতিপক্ষরা?

হাবাসের দলের বিরুদ্ধে বসুনব্ধরা কিংসের শক্তি হল ব্রাজিল-আর্জেন্তিনা স্ট্রাইকার জুটি। যেই জুটি রাতের ঘুম কেড়ে নেয় যেকোনও প্রতিপক্ষের। 

AFC CUP : কেমন দল আজকের বাগানের প্রতিপক্ষরা?
সবুজ-মেরুনের বিরুদ্ধে এভাবেই ছুটতে চায় বসুন্ধরা কিংস
Follow Us:
| Edited By: | Updated on: Aug 24, 2021 | 8:50 AM

ম্যালেঃ পরপর দুটি ম্যাচে জয়। ছন্দে এটিকে মোহনবাগান। মঙ্গলবার প্রতিপক্ষ বাংলাদেশের বসুন্ধরা কিংস। বাংলাদেশের ক্লাবের সঙ্গে রয়েছে ভারতীয় ফুটবলের একটা জোরালো কানেকশনও। সবুজ-মেরুনের মঙ্গলের প্রতিপক্ষ কেমন? কতটা চাপে ফেলতে পারে নব্বই মিনিটের লড়াইয়ে?

হাবাসের দলের বিরুদ্ধে বসুনব্ধরা কিংসের শক্তি হল ব্রাজিল-আর্জেন্তিনা স্ট্রাইকার জুটি। যেই জুটি রাতের ঘুম কেড়ে নেয় যেকোনও প্রতিপক্ষের।  তাঁরা কারা?

রাউল বেকেরা-

বসুন্ধরা কিংসের অন্যতম ভরসা রাউল বেকেরা। জন্মসূত্রে আর্জেন্তেনীয় হলেও, পারিবারিকসূত্রে রাউল চিলির। ৩৩ বছর বয়সী দীর্ঘদেহী এই স্ট্রাইকার বসুন্ধরা কিংসের হয়ে গত মরসুমে ১৮ ম্যাচে ১৭ গোল করে তাক লাগিয়ে দিয়েছেন। মেসির দেশের এই স্ট্রাইকার এটিকে মোহনবাগানের বিরুদ্ধে বসুন্ধরা অন্যতম সেরা অস্ত্র।

basundhara-kings-are-ready-for-atk-mohunbagan-match

আর্জেন্তেনীয় স্ট্রাইকার বেকেরা

রবিনহো-

ব্রাজিল ফুটবলের একসময়ের সুপারস্টারের নামেই তাঁর নাম। ব্রাজিলের বিখ্যাত ক্লাব ফ্লুমিনেন্সের থেকে লোনে এসেছেন বাংলাদেশের ক্লাবে। আর এসেই তাক লাগিয়ে দিয়েছেন নেইমারের দেশের এই স্ট্রাইকার। গত মরসুমে বসুন্ধরার জার্সি পড়ে ২২ ম্যাচে ১৯ গোল করেছেন। ব্রাজিল ফুটবলের নতুন তারকা রিচার্লিসনের সঙ্গে একসময় খেলতেন রবিনহো। বেকেরা ও রবিনহো যে সবুজ-মেরুন ডিফেন্সকে পরীক্ষার মুখে ফেলবে, তা মনে করেন ফুটবলবিশেষজ্ঞদের একাংশ।

basundhara-kings-are-ready-for-atk-mohunbagan-match

বসুন্ধরার ভরসা রবিনহো

তপু বর্মন-

বসুন্ধরা কিংসের ডিফেন্সে অন্যতম ভরসা। জাতীয় দলের সেন্টার ব্যাক তপু বসুন্ধরার ডিফেন্সের অন্যতম স্তম্ভ।ঢাকা আবাহনী থেকে দুই মরসুম আগে বসুন্ধরা কিংসে যোগ দেন। এখন দলের অধিনায়কের দায়িত্ব সামলাচ্ছেন। বাংলাদেশের জাতীয় দলের হয়ে ৩৬টি ম্যাচ খেলেছেন তপু।

basundhara-kings-are-ready-for-atk-mohunbagan-match

ডিফেন্সে ভরসা তপু বর্মন

অস্কার ব্রুজো-

ভারতে কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে। ভারতে দীর্ঘ সময় কোচিং করিয়েছেন। আইলিগের স্পোর্টিং ক্লাব দ্য গোয়া থেকে মুম্বই এফসির মত ক্লাবের কোচের দায়িত্ব সামলেছেন। শুধু তাই নয় স্প্যানিশ কোচ সহকারী হিসেবেও কাজ করেছেন আইএসএলের দল মুম্বই সিটি এফসিতেও।

basundhara-kings-are-ready-for-atk-mohunbagan-match

ভারতে কোচিংয়ের অভিজ্ঞতা রয়েছে অস্কার ব্রুজোর

তাই ভারতীয় ফুটবলকে হাতের তালুর মত চেনেন অস্কার। তাই অস্কারের অভিজ্ঞতাকে সমীহ করতে বাধ্য হচ্ছে এটিকে মোহনবাগান।