কোপা নিয়ে বিতর্ক চলছেই, বয়কটের ডাক দিচ্ছেন কাসেমিরোরা

ব্রাজিলের সঙ্গে একমত উরুগুয়ে এবং আর্জেন্তিনাও। উরুগুয়ের এডিনসন কাভানি এবং লুই সুয়ারেজও এই পরিস্থিতিতে কোপা বয়কটের ডাক দিচ্ছেন।

কোপা নিয়ে বিতর্ক চলছেই, বয়কটের ডাক দিচ্ছেন কাসেমিরোরা
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jun 05, 2021 | 1:04 PM

রিও: কোপা আমেরিকা (Copa America) নিয়ে ফের শুরু বিতর্ক। কলম্বিয়া (Colombia) শুরুতে কোপার আয়োজন থেকে সরে দাঁড়ায়। আর্জেন্তিনাও (Argentina) সরে দাঁড়ায় কোপার আয়োজন। এ বার ব্রাজিলে কোপার আয়োজন নিয়ে তৈরি হল সংশয়। কোভিড পরিস্থিতির জন্য নিজের দেশে কোপা বয়কটের ডাক দিতে চলেছে ব্রাজিলের ফুটবল দল। ব্রাজিলের অধিকাংশ ফুটবলার কোপা আমেরিকা থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিচ্ছে।

ব্রাজিলের সঙ্গে একমত উরুগুয়ে এবং আর্জেন্তিনাও। উরুগুয়ের এডিনসন কাভানি এবং লুই সুয়ারেজও এই পরিস্থিতিতে কোপা বয়কটের ডাক দিচ্ছেন। আর্জেন্তিনার সের্জিও আগুয়েরো এবং কোচ লিওনেল স্কালোনিও এক মত পোষণ করেছেন। ব্রাজিলে কোভিড আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। দক্ষিণ আমেরিকা জুড়ে এখন করোনার তৃতীয় ঢেউ চলছে। এই অতিমারি পরিস্থিতিতে কোপা আমেরিকা খেলতে চাইছে না ব্রাজিল, উরুগুয়ে, আর্জেন্তিনার ফুটবলাররা।

ব্রাজিলে করোনায় মৃতের সংখ্যা ৪ লক্ষ ৭০ হাজার। করোনা পরিস্থিতিতে দখলে আনতে হিমসিম খাচ্ছে সে দেশের সরকার। এই পরিস্থিতিতে কোপা বয়কটের ডাক দিচ্ছে ব্রাজিলের ফুটবলাররা। অধিনায়ক কাসেমিরো (Casemiro) সাংবাদিক সম্মেলন বয়কট করেছেন। কোপা আমেরিকার আয়োজকের দায়িত্বে ছিল কলম্বিয়া আর আর্জেন্তিনা। এই প্রথমবার একসঙ্গে দুটো ভেনুতে কোপা আয়োজিত হত। কোভিডের জন্য আগেই সরে দাঁড়ায় কলম্বিয়া। এরপর ঠিক হয়, পুরো টুর্নামেন্ট হবে আর্জেন্তিনাতে। কিন্তু সংকটকালীন পরিস্থিতিতে আর্জেন্তিনাও সরে দাঁড়ায় কোপার আয়োজন থেকে। শেষ পর্যন্ত কোপা আয়োজনের দায়িত্ব নেয় ব্রাজিল।

আরও পড়ুন: জল থইথই পিচে মাস্টার ব্লাস্টারের ব্যাটিং